সীমান্তের উত্তেজনার কারণে বর্তমান সময়ে দুই প্রতিবেশি দেশ ভারত এবং পাকিস্তানের সম্পর্ক ক্রমে তলানিতে ঠেকে গিয়েছে। সেটাকে মাথায় রেখে ক’দিন আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল পর্যন্ত জানিয়ে দিয়েছেন, সীমান্তের অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত ভারত-পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ সম্ভব নয়। সব মিলিয়ে দুই দেশের মধ্যে সম্পর্ক আপাতত আদায় কাঁচকলায়। এমন একটা পরিস্থিতির মধ্যে এদিন বার্মিংহ্যামে আয়োজিত হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধে দিল দরিয়া যুবরাজ সিং হঠাৎই মাঠের মধ্যেই সৌর্হাদ্য ও সম্প্রীতির বার্তা দিয়েই দুই দেশের ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিলেন।

এখানে পড়ুনঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন এই অলরাউন্ডার!

এ ম্যাচের শুরু থেকে পাকিস্তান বোলারদের বিরুদ্ধে সেভাবে ব্যাট হাতে ঝড় তুলতে সফল হননি ভারতীয় ব্যাটসম্যানরা। তবে পাশাপাশি গুরুত্বপূর্ণভাবে রোহিত শর্মা, শিখর ধাওয়ানরাও অকারণে নিজেদের উইকেট ছুঁড়ে দিয়ে ফিরে আসেননি। যার ফলে ম্যাচের শেষ দিকে হাতে অনেকগুলি উইকেট থাকায় ভয়-ডরহীন ক্রিকেট খেলা শুরু করেন রোহিত, যুবরাজ, কোহলি, পান্ডিয়ারা। ঠিক সেই পরিস্থিতিতে ম্যাচের ৪৬তম ওভারের শেষ দিকে বল করতে গিয়ে পিচের ওপরই পা মচকে পড়ে গিয়ে ডান পায়ের গোড়ালিতে মারাত্মক চোট পান পাকিস্তানের জোরে বোলার ওয়াহাব রিয়াজ।

এই সেই মুহুর্তটি

পায়ে অসম্ভব যন্ত্রণা হতে দেখে ওয়াহাব রিয়াজ নিজেই পিচের মধ্যে বসেই তড়িঘড়ি নিজের জুতো এবং মোজা খুলে গোড়ালির দিকে একদৃষ্টে তাকিয়ে থাকেন। ঠিক সেই সময় ভারতের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার যুবরাজ সিং চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের এই বাঁ-হাতি বোলারের যন্ত্রণা উপলব্ধি করে দৌড়ে তাঁর কাছে চলে আসেন। চোট পেয়ে যন্ত্রণায় কুঁকড়ে যাওয়া ওয়াহাবের কাছে এসে যুবি জানতে চান, তিনি ঠিক কোথায় চোট পেয়েছেন। পরে তাঁর পিঠে হাতও বুলিয়ে দেন যুবি। নিচের ভিডিও-তে দেখুন সেই মুহুর্তটিঃ

সীমান্তের অশান্তির কারণে যেখানে এই দুই প্রতিবেশী দেশ একে অপরের বিরুদ্ধে বিষোদগার ব্যস্ত, সেখানে পঞ্জাবকা পুত্তর যুবরাজ ২২ গজের যুদ্ধে সৌর্হাদ্য ও সম্প্রীতির বার্তা দিয়েই দিয়ে একযোগে দুই দেশের ক্রিকেটপ্রেমীদের হৃদয় জিতে নিলেন। গোড়ালিতে চোট পাওয়ার পর ওয়াহাব অবশ্য এই ম্যাচে শেষ পর্যন্ত নিজের ওভারটা শেষ করতে পারেননি। তার আগেই তাঁকে মাঠ ছেড়ে বাইরে বেরিয়ে যেতে হয়। এমনকি শেষ মুহুর্তে দলের হয়ে ব্যাটিংটাও করতে পারেননি ওয়াহাব।

আরোও পড়ুনঃ সেহওয়াগকে দলের কোচ করার দরবারের পিছনেই কি এই ভারতীয় ক্রিকেটারের হাত !

  • SHARE

    আরও পড়ুন

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ
    আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন...

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন
    তার বাবার নাম শচীন রমেশ তেন্ডুলকর। তিনি ভারতীয় কিংবদন্তীর পুত্র, অর্জুন তেন্ডুলকর জানেন, ভারতীয় ক্রিকেট দুনিয়ায় নিজেকে...

    গেইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও

    ইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও
    আইপিএল নিলামে প্রথমে তাকে কিনতে রাজি হয়নি কোনও ফ্রেঞ্চাইজিই। গেইল ফুরিয়ে গিয়েছেন, বুড়ো হয়ে গিয়েছেন, সেই সঙ্গে...