IPL 2022

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2022) সফলতম দলের তকমা দেওয়া হয়  মুম্বাই ইন্ডিয়ান্সকে। তাই এবারও টুর্নামেন্ট জয়ের প্রবল দাবিদার হিসেবেই এবারও মাঠে নামে তারা। বুধবার তারা মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংসের। আর সেই ম্যাচ হেরে নয়া নজির গড়ল রোহিত শর্মার দল। আসলে এই নিয়ে টানা পাঁচ ম্যাচ তারা হারলো। এই মরশুমে তারা এখনও জয়ের মুখ দেখতে পায়নি। অন্যদিকে, এই ম্যাচ জিতে পাঞ্জাব তাদের তৃতীয় জয় তুলে নিল। পাঞ্জাব এই ম্যাচটা জিতল ১২ রানে।

গোড়া থেকেই নড়বড়ে মুম্বাই

IPL 2022: টানা পাঁচ ম্যাচে হারল Mumbai Indians, ব্যাটে-বলে পাঁচবারের চ্যাম্পিয়নদের নাস্তানাবুদ করে ছাড়ল Punjab Kings 1

এ দিন, ১৯৯ রান তাড়া করতে নেমে মুম্বাইয়ের শুরুটা ছিল খুবই খারাপ। দলের মহাতারকা ব্যাটসম্যান ও অধিনায়ক রোহিত শর্মা মাত্র ২৮ রান করে আউট হন। এই সময়ে, তিনি বিশ্ব র‍্যাঙ্কিং সপ্তম ব্যাটসম্যান এবং টি-২০ ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করা  দ্বিতীয় ভারতীয়। তার আউটের পর ইশান কিষাণও দ্রুত আউট হয়ে যান। দুই খেলোয়াড় আউট হওয়ার পর দলের হাল ধরেন ব্রেভিস ও তিলক ভার্মা।

ব্রেভিস করেন ৪৯ রান। তিনি তার ইনিংসে ২৫ বল মোকাবেলা করেন। তিনি মারেন ৫টি ছক্কা ও চারটি চার। তিনি আউট হওয়ার কিছুক্ষণ পরে তিলকও ৩৬ রান করে রান আউট হন। তার আউটের পর ইনিংস এগিয়ে নেন সূর্যকুমার যাদব ও পোলার্ড। তবে পোলার্ডও ১০ রান করে রানআউট হন। পোলার্ড ফরে যাওয়ার পর সূর্যকুমার যাদব দলকে জেতার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি প্যাভিলিয়নে ফিরলে মুম্বাইয়ের সব আশা আরব সাগরে ভেসে যায়। দলটি ২০ ওভারে ১৮৬ রান করতে সক্ষম হয়ে এবং শেষ পর্যন্ত ১২ রানে হারে।

শুরু থেকেই ম্যাচের টাশ ছিল পাঞ্জাবের হাতে

IPL 2022: টানা পাঁচ ম্যাচে হারল Mumbai Indians, ব্যাটে-বলে পাঁচবারের চ্যাম্পিয়নদের নাস্তানাবুদ করে ছাড়ল Punjab Kings 2

শিখর ধাওয়ান (70) এবং অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালের (52) দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে 199 রানের লক্ষ্য দেয় পাঞ্জাব। দলের হয়ে অধিনায়ক মায়াঙ্ক ও ধাওয়ান ৫৭ বলে ৯৭ রানের দুর্দান্ত জুটি গড়েন। মুম্বাইয়ের হয়ে দুটি উইকেট নেন বাসিল থামপি। একই সময়ে জাসপ্রিত বুমরাহ, এম অশ্বিন ও জয়দেব উনাদকাট একটি করে উইকেট নেন।

এ দিন, শেষ কয়েক ওভারে জিতেশ শর্মা ও ধাওয়ান দ্রুত রান পেলেও ৫০ বলে ৭০ রান করে থামপির হাতে ধরা পড়েন ধাওয়ান। ২০ নম্বর ওভারে শাহরুখ খান (১৫) বলে বোল্ড হন দুটি ছক্কা মেরে। তার এবং জিতেশের মধ্যে ১৬ বলে ৪৬ রানের দ্রুত জুটিও শেষ হয়ে যায়। জিতেশ ৩০ রানে অপরাজিত থাকেন। আর সেই দৌলতেই শেষ অবধি পাঞ্জাব ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯৮ রান করে।

Read More: আইসিসি র‍্যাংকিংয়ে বিরাট উন্নতি করলেন Shaheen Afridi !! ধারেকাছে নেই কোনো ভারতীয়

Leave a comment

Your email address will not be published.