IPL 2022

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022)-এর ৫৪তম ম্যাচ রবিবার সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) মধ্যে খেলা হয়। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দুই দল মুখোমুখি এবং সেই ম্যাচে ৬৭ রানে জিতে যায় ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে হায়দরাবাদের সামনে ১৯৩ রানের টার্গেট দিয়েছে বেঙ্গালুরু। হায়দরাবাদ ১৯.২ ওভারে ১২৫ রান করে। ব্যাঙ্গালোরের হয়ে ৫টি উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

হায়দরাবাদের শুরুটা হতাশাজনক

IPL 2022

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা হতাশাজনক করেছিল হায়দ্রাবাদ। ওপেনার কেন উইলিয়ামসন ও অভিষেক শর্মা প্রথম ওভারেই উইকেট হারান গ্লেন ম্যাক্সওয়েলের বলে খাতা না খুলেই। অভিষেক ইনিংসের প্রথম বলেই কাট করেন রানের জন্য। বর্তমান উইলিয়ামসনও বিদায় নেন অন্য প্রান্তে। এমতাবস্থায় শাহবাজ আহমেদ তত্পরতা দেখিয়ে দুর্দান্ত থ্রো দিয়ে বেল উড়িয়ে দেন এবং রান আউট হন উইলিয়ামসন। এরপর অভিষেক একই ওভারের চতুর্থ বলে টানার চেষ্টা করলেও বোল্ড হন।

এইডেন মার্করামও এই ম্যাচে ব্যর্থ

হায়দ্রাবাদের তৃতীয় উইকেটের পতন হয় এইডেন মার্করামের। অভিষেককে আউট করার পর মার্করামকে তার ছন্দে দেখা যায়নি। তিনি ধীর গতিতে ব্যাট করেন। মার্করাম ২৭ বলে এক চার ও এক ছক্কায় ২১ রান করেন। নবম ওভারের দ্বিতীয় বলে স্পিনার ওয়ানিন্দু হাসরাঙ্গার জালে ধরা পড়েন তিনি। মার্করাম ছয় রানে স্লগ সুইপ করলেও ডিপ মিডউইকেটে বিরাট কোহলির হাতে ধরা পড়েন। রাহুল ত্রিপাঠীর সঙ্গে তৃতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়েন তিনি।

বড় ইনিংস খেলতে পারেননি নিকোলাস পুরান

IPL 2022: হাসারাঙ্গার ৫ উইকেটে কুপোকাত হায়দ্রাবাদ !! জয়ে তুলে প্লে অফের দাবি জোরালো করলো বিরাট কোহলিরা 1

বেঙ্গালুরুর চতুর্থ ব্রেকথ্রু আসে নিকোলাস পুরানের আউটে। পুরোন কিছু ভালো শট মারলেও বড় ইনিংস খেলতে পারেননি। ১৪ বলে ২ চার ও ১ ছক্কার সাহায্যে তিনি ১৯ রান করেন। ১৩তম ওভারের প্রথম বলে হাসরাঙ্গার বলে আউট হন তিনি। হাসরাঙ্গা অফ-স্টাম্পের লাইনটি গুগল করে দেখেন, যা পুরন ঠিকমতো পড়তে পারেননি। এমন অবস্থায় ভুল ব্যাট খেলে শাহবাজকে শর্ট থার্ডম্যানে ক্যাচ দেন তিনি। চতুর্থ উইকেটে রাহুলের সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন পুরান। মোট ৮৯ রানে তার উইকেট পড়ে।

গোল্ডেন ডাকের শিকার কোহলি

IPL 2022

আরসিবি নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯২ রান করে। টস জিতে ব্যাটিং বেছে নেওয়া ব্যাঙ্গালোর দল হতাশাজনক শুরু করে। ওপেনার হিসেবে আসা বিরাট কোহলি গোল্ডেন ডাকের শিকার হন। প্রথম ওভারের প্রথম বলেই স্পিনার জগদীশ সুচিতের শিকার হন তিনি। কেন উইলিয়ামসনের ফাস্ট বোলারের পরিবর্তে স্পিনারের কাছ থেকে প্রথম ওভার নেওয়ার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয়। সুচিত পায়ে একটি পূর্ণ দৈর্ঘ্য বল করেন, যা কোহলি ফ্লিক করার চেষ্টা করেন। তবে মিডউইকেটে বল শর্ট করতে না পেরে কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়েন কোহলি।

৩৩ রানের ইনিংস খেলেন ম্যাক্সওয়েল

IPL 2022: হাসারাঙ্গার ৫ উইকেটে কুপোকাত হায়দ্রাবাদ !! জয়ে তুলে প্লে অফের দাবি জোরালো করলো বিরাট কোহলিরা 2

বেঙ্গালুরুর তৃতীয় উইকেটের পতন হয় গ্লেন ম্যাক্সওয়েলের আউটে। ২৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৩ রান করেন তিনি। ১৯তম ওভারের তৃতীয় বলে ফাস্ট বোলার কার্তিক ত্যাগীর শিকার হন ম্যাক্সওয়েল। ক্যাঙ্গারু ব্যাটিংয়ে ভালো লেন্থের বলে লং অনের দিকে ছক্কা মারার চেষ্টা করলেও এইডেন মার্করামের হাতে সহজ ক্যাচ দেওয়া হয়। তৃতীয় উইকেটে ফাফ ডু প্লেসিসের সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন তিনি। মোট ১৫৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন ম্যাক্সওয়েল।

Leave a comment

Your email address will not be published.