বিশেষ প্রতিবেদন: চলতি আইপিএলে লিগের লড়াইয়ে শীর্ষস্থানে শেষ করাটা অবশ্যই কৃতিত্বের। এবার সেই কাজটা করে দেখিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৬ সালে মুম্বইয়ের পারফরমেন্স একেবারেই বলার মতো ছিল না। তারই প্রমাণ রেখে প্লে অফেও জায়গা করে নিতে ব্যর্থ হয় তারা। তবে এবার রোহিত শর্মার দলের পারফরমেন্স নজরকাড়া। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল এবার দলটিকে ‘পাওয়ার হাউজ’-এ পরিণত করেছে। লিগের লড়াইয়ে ২০ পয়েন্ট তুলে নেওয়াটা সেই কথারই ইঙ্গিত দিচ্ছে।

আইপিএল ২০১৭: প্রথম কোয়ালিফায়ার-মুম্বই ইন্ডিয়ান্স বনাম রাইজিং পুণে সুপারজায়েন্ট-পুণের সম্ভাব্য প্রথম একাদশ

লড়াই অবশ্য এখানেই শেষ নয়। মঙ্গলবার চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে নামতে চলছে মুম্বই ইন্ডিয়ান্স; বিপক্ষে রাইজিং পুণে সুপারজায়েন্ট। এই পুণের কাছে লিগের দুটি ম্যাচেই হারতে হয় দু’বারের আইপিএল চ্যাম্পিয়নদের। তাই লড়াইটা যে মোটেও সহজ হবে না, সেটা ভালো করেই জানেন রোহিত-পোলার্ড’রা। এই কোয়ালিফায়ারে হারলেও ফাইনালে যাওয়ার একটি সুযোগ থাকছে দু’দলের সামনে। তবে মুম্বই শিবির ফাইনালে যাওয়ার কাজটিকে ফেলে রাখতে নারাজ। আর ম্যাচটি রোহিতদের ঘরের মাঠ ওয়াংখেরেতে হওয়ায়, সুযোগটা বেশিই থাকছে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের।

এই দুই দলের শেষ লড়াইটা হয়েছিল এই ওয়াংখেতে’তেই আর সেই ম্যাচে শেষ দিকে জয়দেব উনাদকাটের অসাধারণ বোলিংয়ের ওপর ভর করে মুম্বই বধ করে স্মিথ-ধোনির দল। সেই ম্যাচে প্রথম ব্যাট করে ১৬০ করেন ধোনিরা। এর জবাবে ব্যাট করতে নেমে তিন রানে ম্যাচ হেরে যায় মুম্বই দল। এবার অবশ্য তেমনটা কিছু হতে দিতে নারাজ মুম্বই শিবির।
 

মুম্বই ইন্ডিয়ান্সের বর্তমান ফর্ম- জয়, হার, হার, জয়, জয়

আলোচ্য বিষয়-

আম্বাতি রায়ডুর মুম্বই দলের ফিরে আসাটা এর থেকে ভালো সময় হতে পারে না। শেষ ম্যাচে কলকাতা নাইট রাইর্ডসের বিরুদ্ধে তাঁর একটা হাফ সেঞ্চুরি রয়েছে। টি-২০’তে রায়ডু একজন দুরন্ত ব্যাটসম্যান, আর দলের হয়ে সেটা তিনি বারবার প্রমাণ করেছেন। প্লে অফে তিনি দলের শক্তি বাড়াবেন। তবে প্রথম একাদশ নির্বাচনের ক্ষেত্রে তাঁর সাথে জোর টক্কর হতে পারে নীতিশ রানার, যিনি চলতি আইপিএলের প্রথমদিকে অসাধারণ ফর্মে থাকলেও বর্তমানে তা অনেকটা পড়তির দিকে।

এ দিকে, লেন্ডল সিমন্সের সঙ্গে ওপেন করতে তৈরি পার্থিব প্যাটেল। সেক্ষেত্রে তিন নম্বরে আসতে চলেছেন দলের অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের এই জায়গায় নামাটা দলের ব্যাটিং গভীরতা বাড়াবে। সব মিলিয়ে, আসন্ন পুণে ম্যাচে নিজেদের সেরা উইনিং কম্বিনেশনকেই রাখতে চাইছে মুম্বই ইন্ডিয়ান্স।

মুম্বইয়ের সম্ভাব্য প্রথম একাদশ- পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), লেন্ডল সিমন্স, রোহিত শর্মা (অধিনায়ক), নীতিশ রানা/আম্বাতি রায়ুডু, কায়েরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, হরভজন সিং, ম্যাকক্লেনাঘ্যান, লাসিথ মালিঙ্গা, জসপ্রীত বুমরাহ।

ট্যুইটারে পান্ডিয়া ভাইদের ঝামেলা মেটাতে গিয়ে একি বললেন সেহবাগ!

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...