বিশেষ প্রতিবেদন: কিংস ইলেভেন পঞ্জাবকে একপ্রকার গুঁড়িয়ে দিয়েই এবারের আইপিএলের প্লে অফে জায়গা করে নিয়েছে রাইজিং পুণে সুপারজায়েন্ট। এই জয়ের ফলে চার নম্বর থেকে উঠে দু’নম্বরে লিগের লড়াই শেষ করেছে তারা। এবার লড়াই ফাইনালে ওঠার। আর সেই লড়াইয়েও নিজেদের সেরাটা দিতে তৈরি পুণে শিবির।

আইপিএল ২০১৭: প্রথম কোয়ালিফায়ার-মুম্বই ইন্ডিয়ান্স বনাম রাইজিং পুণে সুপারজায়েন্ট-মুম্বইয়ের সম্ভাব্য প্রথম একাদশ

পুণের এবারের লিগের যাত্রাটা মোটেও মৃসণ ছিল না। প্রথমদিকে টানা কয়েকটি ম্যাচে জয় পাওয়ার পর টানা কয়েকটি ম্যাচে হেরে কিছুটা চাপে পড়ে যায় স্টিভ স্মিথের দল। তবে শেষ পর্যন্ত দলের উইনিং কম্বিনেশনটা খুঁজে পেয়ে চলতি আইপিএলের প্লে অফে জায়গা করে নেয় তারা। আসলে জয়দেব উনাদকাট ও শার্দুল ঠাকুরদের দলে নেওয়াতেই পুণের ‘মুখ’টাই যেন পাল্টে যায়। সেই সঙ্গে রাহুল ত্রিপাঠি দলে সুযোগ পাওয়ার পর থেকেই ব্যাট হাতে পুণের হয়ে তারকা হয়ে ওঠেন।

এই মুহূর্তে পুণে সুপারজায়েন্ট যে জায়গায় দাঁড়িয়ে তাতে মঙ্গবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তারাই ফেভারিট হিসেবে নামবে। তবে একটা জায়গাতেই পুণে আত্মবিশ্বাসে টাল খেতে পারে। সেটা হল ম্যাচটি হবে ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আর এই মাঠে মুম্বই ব্রিগেড সর্বদাই ফেভারিট থাকে।

ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত গুজরাট লায়ন্সের তিন ক্রিকেটার, ধরা পড়লো সিসি টিভি ক্যামেরায়!

চলতি আইপিএলে লিগের দুটি ম্যাচেই মুম্বইকে হারিয়ে দিয়েছে পুণে। এবারের আইপিএলের দ্বিতীয় ম্যাচটিই ছিল পুণে বনাম মুম্বই। সেই ম্যাচটি জেতার পাশাপাশি ওয়াংখেড়েতেও তিন রানে জয় পায় স্মিথ-ধোনিরা। তাই মঙ্গলবার পুণে চাইবে সেই ফর্ম বজায় রাখতে। অন্যদিকে মুম্বইয়ের লক্ষ্য হবে এবারের আইপিএলে পুণের বিরুদ্ধে প্রথম জয় তুলে নেওয়া।

রাইজিং পুণে সুপারজায়েন্টের বর্তমান ফর্ম- জয়,হার, জয়, জয়, জয়

আলোচ্য বিষয়-

এবারের আইপিএলে পুণে সুপারজায়েন্টের সব থেকে বড় ‘বিষয়’টা হল অবশ্যই বেন স্টোকস। আইপিএলের শুরুতেই নিজের ছন্দে না থকলেও, সময় যত গড়িয়েছে ততই নিজেকে যেন খুঁজে পেয়েছেন এই ইংলিশ অলরাউন্ডারটি। শুধু ব্যাট হাতেও নয়, বল হাতেও আগুনে ফর্মে দেখা যায় তাঁকে। এমনকী ফিল্ডিংয়েও নজর কাড়েন স্টোকস।

তবে বর্তমানে স্টোকস ফিরে গিয়েছেন দেশে। তাঁর বদলি কে হবেন সেটাই এখন পুণে শিবিরের সব থেকে বড় প্রশ্ন। মুম্বইয়ের বিরুদ্ধে হয়তো তিন বিদেশির ছকে যেতে পারে স্মিথ-ধোনির দল। সেক্ষেত্রে অলরাউন্ডার হিসেবে দলে জায়গা করে নিতে পারেন রজত ভাটিয়া। তবে চতুর্থ বিদেশি নিলে উসমান খোয়াজার কথা চিন্তা করা হতে পারে।

রাইজিং পুণে সুপারজেয়েন্টসের সম্ভাব্য প্রথম একাদশ:

রাহুল ত্রিপাঠি, অজিঙ্ক রাহানে, স্টিভ স্মিথ (অধিনায়ক), মনোজ তেওয়ারি, এমএস ধোনি (উইকেটরক্ষক), ড্যানিয়েল ক্রিশ্চান, রজত ভাটিয়া, ওয়াশিংটন সুন্দর, জয়দেব উনাদকাট, শার্দুল ঠাকুর, অ্যাডাম জাম্পা।

  • SHARE

    আরও পড়ুন

    বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া

    প্রতিবছরের মত এবারো ডিসেম্বর মাসেই শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-২০ বিগ ব্যাশ লীগ(বিবিএল)। আট দলের...

    ধোনির ভক্তদের জন্য সম্ভবত খারাপ খবর, ধোনির অবসর আশংকা নিয়ে উত্তপ্ত টুইটার

    গতকাল স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর ড্রেসিং রুমে ফেরার সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র...

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...