আইপিএল ২০১৭: মুম্বই ইন্ডিয়ান্স বানম রাইজিং পুণে সুপারজায়েন্ট- ম্যাচের সম্ভাব্য চালচিত্র 1

বিশেষ প্রতিবেদন:  চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হতে চলেছে রাইজিং পুণে সুপারজায়েন্ট। ঠিক তার পরেরদিনই এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের সামনে কলকাতা নাইরাইডার্স। প্রথম কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দল আরেকটি সুযোগ পাবে টুর্নামেন্টের ফাইনালে যাওয়ার আর সেটি হল দ্বিতীয় কোয়ালিফায়ার, যেখানে তাঁদের প্রতিপক্ষ দল থাকবে এলিমিনেটর ম্যাচের বিজয়ী দল। সবশেষে দুটি কোয়ালিফায়ারের বিজয়ী দলগুলি পরস্পরের মুখোমুখি হবে আগামী ২১শে মে টুর্নামেন্টের ফাইনালে।

আইপিএল ২০১৭: প্রথম কোয়ালিফায়ার-মুম্বই ইন্ডিয়ান্স বনাম রাইজিং পুণে সুপারজায়েন্ট-মুম্বইয়ের সম্ভাব্য প্রথম একাদশ

৩৯ দিনের মারকাটারি লড়াইয়ের পর এখন প্লে অফের পর্যায়ে আইপিএল। মুম্বই ইন্ডিয়ান্স (২০ পয়েন্ট), রাইজিং পুণে সুপারজায়েন্ট (১৮ পয়েন্ট), সানরাইজার্স হায়দরাবাদ (১৭ পয়েন্ট), কলকাতা নাইট রাইডার্স (১৬ পয়েন্ট), এই চারটি দল শেষ চারে জায়গা করে নিয়েছে। নিজেদের শেষ ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবকে একপ্রকার নাস্তানাবুদ করেই শেষ চারে জায়গা করে নিয়েছে পুণে দল।

আইপিএল ২০১৭: প্রথম কোয়ালিফায়ার-মুম্বই ইন্ডিয়ান্স বনাম রাইজিং পুণে সুপারজায়েন্ট-পুণের সম্ভাব্য প্রথম একাদশ

অতীতের লড়াই-

অজিঙ্ক রাহানের ৬০, স্ট্রাইক রেট ১৭৬.৪৭। অন্যদিকে অধিনায়ক স্টিভ স্মিথের ৫৪ বলে ৮৪ রানের অসাধারণ অপরাজিত ইনিংস। ১৮৪ রান বা তাঁর বেশি রান করে মুম্বই ইন্ডিয়ান্স আগে কখনই হারেনি। পুণে সেই কাজটাই করে দেখিয়েছে। পুণে এই ম্যাচে প্রথমেই উইকেট হারালেও, দলের হাল ধরেন স্মিথ। এরপর রাহেনের ইনিংস পুণেকে জয় এনে দেয়। এবারের আইপিএলটাতে এই জয় দিয়েই শুরু করে স্মিথ-ধোনির দল।

অন্যদিকে এই মরসুমের দ্বিতীয় মুখোমুখিতেও পুনে জয়লাভ করে। হাড্ডাহাড্ডি সেই ম্যাচে পুনে প্রথমে ব্যাট করে ১৬০ রান করে। এর জবাবে মুম্বই দল ব্যাট করতে নেমে মাত্র তিন রানে ম্যাচ হেরে যায়।

মুখোমুখি রেকর্ড-

মোট চারবার মুখোমুখি হয়েছে মুম্বই ও পুণে। এর মধ্যে তিনবার জিতেছে পুণে। একবার মুম্বই।

কী হতে পারে ম্যাচে-

ম্যাচটি হতে চলেছে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এটা মুম্বইয়ের দূর্গ। তাই ঘরের মাঠে নামার দরুণ এই ম্যাচে কিছুটা হলেও এগিয়ে থেকে শুরু করবে মুম্বই শিবির। ১৮০-১৯০ রান তাড়া করে জেতাটা এই মাঠে খুব একটা সহজ কাজ নয়।

 

Leave a comment

Your email address will not be published.