এতদিন আমরা ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বেশিরভাগ সময় গ্লাভস হাতেই মাঠে দেখে আসছি। তা সে ব্যাট হাতে হোক, কিংবা উইকেটের পিছনে। গ্লাভস ছাড়া তাঁকে একমাত্র মাঠের বাইরেই দেখা যেত। এদিন কিংস্টোনে বাংলাদেশের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচে অবশ্য দেখা গেল ঠিক অন্য চিত্র। গ্লাভস খুলে দলের পরিবর্ত ক্রিকেটার হিসেবে মাঠে নেমে থার্ড ম্যানে ফিল্ডিং করছেন ধোনি। বিষয়টি ততক্ষণ পর্যন্ত ঠিক ছিল। কিন্তু ম্যাচের একেবারে অন্তিম লগ্নে ফিল্ডিং করার সময় ভারতীয় দলের এই নতুন ফিল্ডারটি একটি ক্যাচ মিস করায় মাঠের মধ্যেই একটি কাণ্ড ঘটে যায়। মাঠে ধোনির এহেন ক্যাচ মিস দেখে হাসি আর আটকাতে পারলেন না ভারতের আন্তর্জাতিক ক্রিকেট দলের নেতা বিরাট কোহলি। যদিও সেটা ছিল মজার ছলে।

https://twitter.com/lKR1088/status/869720417321320448

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচে ভারতীয় দলে ছিলেন না মহেন্দ্র সিং ধোনি। তাঁর পরিবর্তে এদিনের ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়েছিলেন দীনেশ কার্তিক। জানা গিয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দলের রিজার্ভ বেঞ্চের হাল দেখতেই এমন সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ধোনি দলে না থাকায় মাঠে তাঁকে ঘিরে সমর্থকদের মধ্যে কেমন যেন একটা হাহাকার পরিবেশের সৃষ্টি হয়। মধ্যিখানে তিনি ‘ওয়াটার বয়’ হিসেবে সতীর্থদের মাঠের মধ্যে জল পান করাতে আসলে বিষয়টি আরও পরিষ্কার হয়ে যায়। চারিদিকে তখন শুধু ধোনি ধোনি রব। বিষয়টি মাথায় রেখে ম্যাচের একেবারের শেষ দিকে ফিল্ডিং করতে মাঠে নামেন ধোনি।

ভিডিওঃ দলে না থেকেও, নতুন ভূমিকায় মাঠে সবাইকে চমকে দিলেন ধোনি!

২৩তম ওভারে হার্দিক পান্ডিয়ার প্রথম বলে শট খেলতে গিয়ে তাসকিন আহমেদ ক্যাচ তুলে দেন শট থার্ড আম্পায়ারের সামনে দাঁড়িয়ে থাকা ফিল্ডার ধোনির দিকে। ক্যাচটা ধরার লক্ষ্যে ধোনি অনেকটা পিছনের দিকে এগিয়ে গিয়ে বুঝতে পারেন, ক্যাচটা ধরতে হলে তাঁকে দ্রুততার সঙ্গে ফের পিছনে ফিরতে হবে। অত কম সময়ের মধ্যে পিছনে ফেরার পরিবর্তে ঘুরে ক্যাচটা ধরতে গিয়ে সামান্যর জন্য ব্যর্থ হন ফিল্ডার ধোনি। ওই ক্যাচটি ধরতে গিয়ে ধোনিকে অত বেশি কসরত করতে দেখে এবং সেটা মিস করতে দেখে হাসিতে ফেটে পড়েন কোহলি। নেতা কোহলিকে ওভাবে হাসতে দেখে ধোনিও লজ্জায় হেসে ফেলেন। এবং সবাইকে হাসতে হাসতে বোঝাতে থাকেন, কেমন পরিস্থিতিতে তিনি ওই ক্যাচটি মিস করেছেন। উল্লেখ্য, এদিনের ম্যাচে ভারতের প্রথম ইনিংসে করা ৩২৪ রানের লক্ষ্যমাত্রা অতিক্রম করতে গিয়ে পাল্টা ইনিংসে মাত্র ৮৪ রানে অলআউট হয়ে ২৪০ রানে হার স্বীকার করে বাংলাদেশ।

ভিডিওঃ একটা বড় ছক্কা হাঁকিয়ে ধোনি যা করলেন, তাতে হাসি আটকাতে পারলেন না কোহলি

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...