ভারতকে দ্বিখন্ডিত করা মহম্মদ আলি জিন্নার নাতি এই আইপিএল টিমের মালিক 1

এই মুহুর্তে ভারতে চলছে টি২০ প্রফেশনাল ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, যেখানে ৮টি দল একে অপরের সঙ্গে মুখোমুখি হচ্ছে। আইপিএলের একাদশ সংস্করণ এখনও পর্যন্ত দারুণ সফল, এবং ভারতের সঙ্গে সঙ্গে সারা বিশ্বের দর্শকরাই এই প্রতিযোগিতা উপভোগ করছেন। আপনাদের জানিয়ে রাখা ভাল চলতি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব এখনও পর্যন্ত দারুণ প্রদর্শন করে চলেছে। পাঞ্জাব এখনও পর্যন্ত তাদের ৭টি ম্যাচের পাঁচটিতে জয় লাভ করেছে সেই সঙ্গে এই সংস্করণে তারা খেতাব জেতারও প্রবল দাবীদার। আইপিএলের প্রীতি জিন্টার সঙ্গে সঙ্গে নেস ওয়াদিয়াও এই দলের মালিক। নেস ওয়াদিয়াও কিংস ইলেভেন পাঞ্জাবের সহমালিকানার অধিকারী। সেই সঙ্গে নেসকে পাঞ্জাবের প্রতিটি ম্যাচেই স্টেডিয়ামে উপস্থিত থাকতে দেখা যায়।
ভারতকে দ্বিখন্ডিত করা মহম্মদ আলি জিন্নার নাতি এই আইপিএল টিমের মালিক 2
এই প্রসঙ্গে একটি কথা জানিয়ে রাখা ভাল, যা একশো শতাংশ সত্যি, কিংস ইলেভেন পাঞ্জাবের সহঅধিনায়ক নেস ওয়াদিয়া মহম্মদ আলি জিন্নার নাতি। আসলে জিন্নার মেয়ে ডিনা জিন্না নেভিল ওয়াদিয়ার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। যিনি বংশ পরম্পরায় পারসি সম্প্রদায়ভূক্ত। আর এই ডিনা এবং নেভিল ওয়াদিয়ার ছেলে হলেন নুসলি ওয়াদিয়া। এখন প্রশ্ন নেস কি করে জিন্নার নাতি হলেন! আসলে নুসলি ওয়াদিয়া এবং মৌরিন ওয়াদিয়ার একমাত্র ছেলে হলেন নেস ওয়াদিয়া।
ভারতকে দ্বিখন্ডিত করা মহম্মদ আলি জিন্নার নাতি এই আইপিএল টিমের মালিক 3
যিনি প্রীতি জিন্টার প্রাক্তন স্বামী। তাই এই সম্পর্কের খাতিরেই নেস ওয়াদিয়া পাকিস্থানের প্রতিষ্ঠানা মহম্মদ আলি জিন্নার প্রপৌত্র। শুধু আইপিএলে পাঞ্জাব দলেরই মালিক নন নেস। তিনি নিজেও একজন সফল ব্যাবসায়িক।
ভারতকে দ্বিখন্ডিত করা মহম্মদ আলি জিন্নার নাতি এই আইপিএল টিমের মালিক 4
তিনি ওয়াদিয়া গ্রুপের পাশপাশি ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিরও মালিক। ক্রিকেট ইন্টারেস্ট থাকার কারণেই নেস পাঞ্জাব দলের মালিকানা নিয়েছিলেন। এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাব আইপিএলের কোনও খেতাবই জিতে উঠতে পারে নি, তবে আইপিএলের একাদশ সংস্করণে খেতাব জেতার প্রবল দাবীদার তারা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *