এই ভারতীয় ক্রিকেটার না থাকলে কেরিয়ার শেষ হয়ে যেত, কৃতজ্ঞতা স্বীকার লুঙ্গি এনগিদির 1

এমএস ধোনির (MS Dhoni) অধিনায়কত্বে খেলে অনেক খেলোয়াড়ের কেরিয়ার উজ্জ্বল হয়েছিল এবং তিনি বিশ্ব ক্রিকেটের রাজা হয়ে মাটিতে উঠেছিলেন। এমন খেলোয়াড়দের তালিকায় এবার যুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার (South Africa) ফাস্ট বোলার লুঙ্গি এনগিদিও (Lungi Ngidi)।

এনগিডি সাফল্যের জন্য ধোনিকে কৃতিত্ব দেন

MS Dhoni's Consistency Always Amazes Me; He Never Shows Too Much Emotion - Lungi  Ngidi

দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার লুঙ্গি এনগিদি দীর্ঘদিন ধরে আইপিএলে (IPL) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে খেলেছেন। সিএসকে সম্প্রতি এমএস ধোনির নেতৃত্বে আইপিএল শিরোপা দখল করার সময় এনগিদিও সেই দলের একটি অংশ ছিলেন। একটি সাক্ষাত্কারে, তিনি বলেছিলেন যে, “আইপিএলে মহেন্দ্র সিং ধোনির মতো দুর্দান্ত খেলোয়াড়ের দিক নির্দেশনা থেকে তিনি উপকৃত হয়েছেন। প্রথমত, বিশাল জনতার সামনে আইপিএলে খেলাটা আমার কাছে বড় ব্যাপার ছিল। একজন যুবক হিসাবে আপনি আগে এরকম কিছু অনুভব করেননি, তাই আপনি তার সাথে মানিয়ে নেওয়ার একটি উপায় খুঁজে পান এবং আপনি তার সাথে স্বাচ্ছন্দ্য বোধ করেন।”

সিএসকেতে থেকে প্রত্যেক খেলোয়াড়ের কাছ থেকে কিছু না কিছু শিখেছেন

IPL 2021: "He is massive for cricket, massive for Chennai" – Lungi Ngidi in  awe of MS Dhoni

এক প্রশ্নের জবাবে লুঙ্গি এনগিদি বলেন, “চেন্নাই সুপার কিংসে থাকার সময় তিনি অনেক খেলোয়াড়ের কাছ থেকে শেখার চেষ্টা করেছিলেন। গেমের কোনো বিভাগে আপনার অভাব থাকলে, আপনি আপনার চারপাশে সঠিক লোক খুঁজে পেয়েছেন যারা আপনাকে সাহায্য করবে। আপনি এমএস ধোনি, সুরেশ রায়না (Suresh Raina), ফাফ ডু প্লেসিসের (Faf Du Plessis) মতো দুর্দান্ত ব্যাটসম্যানদের সাথে কথা বলতে পারেন এবং বোলার হিসাবে আপনার খেলার উন্নতি করতে পারেন।”

Leave a comment

Your email address will not be published.