"ভালো প্লেয়ার থাকা সত্ত্বেও দেশের বাইরে ব্যর্থ টিম ইন্ডিয়া", বেফাঁস মন্তব্য করে বসলেন শাহিদ আফ্রিদি !! 1

ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে জয়লাভ করার পরে পরবর্তী ম্যাচে নেদারল্যান্ডস কে পরাজিত করে অত্যন্ত আত্মবিশ্বাস নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামে, তবে দক্ষিণ আফ্রিকা ভারতের তুলনায় ভালো ক্রিকেট খেলায় ভারতীয় দল পরাজিত হয় দক্ষিণ আফ্রিকার কাছে। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার, শাহিদ আফ্রিদি ২০২২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জয়ের সম্ভাবনা সম্পর্কে তার মতামত তুলে ধরেছেন। আফ্রিদি মনে করেন যে ভারতের একটি বেশ ভারসাম্যপূর্ণ দল রয়েছে।

অন্যদিকে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার কাছে হেরে তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছেন, ভারতীয় দল ৩টি ম্যাচ খেলে ২টি যে জয়লাভ করে সেখানে প্রথম ম্যাচ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। বিরাট কোহলির দুরন্ত ইনিংস দলেক জিতিয়ে দেয়, নেদারল্যান্ডস কে পরিজিত করে গ্রুপ তালিকায় শীর্ষে ছিল ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকান পেস বোলারদের পেসের সামনে টিকতে পারলেন না, ভারতীয় ব্যাটসম্যানের।

ভারতীয় দলকে নিয়ে শাহিদ আফ্রিদির বয়ান

"ভালো প্লেয়ার থাকা সত্ত্বেও দেশের বাইরে ব্যর্থ টিম ইন্ডিয়া", বেফাঁস মন্তব্য করে বসলেন শাহিদ আফ্রিদি !! 2

ভারত চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এর অন্যতম শক্তিশালী দল কিনা জানতে চাইলে আফ্রিদি বলেন, “ভারত যেভাবে খেলছে দেখে মনে হচ্ছে এই প্রতিযোগিতায় যা ইচ্ছা হতে পারে। আমার মনে হয় ভারতের থেকে বাইরে বেরিয়ে এমন কোনো বড় রেকর্ড নেই , বড় ম্যাচে যেভাবে উপরে যেতে থাকবে , ওদের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং যতটা মজবুত সেদিক থেকে ভারতীয় দল একটি ব্যালেন্স সাইড।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফ্লপ পারফরমেন্স

"ভালো প্লেয়ার থাকা সত্ত্বেও দেশের বাইরে ব্যর্থ টিম ইন্ডিয়া", বেফাঁস মন্তব্য করে বসলেন শাহিদ আফ্রিদি !! 3

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা ব্যাটিং করার সিদ্ধান্ত নেন, বোলিং সহায়ক উইকেটে পারনেল ও লুঙ্গি ভারতীয় ব্যাটিং অর্ডার তছনছ করে দেন। ভারতীয় ব্যাটসম্যান দের একেবারেই সেট হতে দেননি লুঙ্গি। ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের আউট করে রিতিমতন ব্যাকফুটে ঠেলে দেন তিনি,যদিও অর্থের মাঠে চেস করা অতটা সহজ নয় ভারত প্রথমে ব্যাট করে মাত্র ১৩৩ রান করতে সক্ষম হয়েছিল যেখানে সূর্য কুমার যাদব করেছিলেন ৬৮ । জবাবে ব্যাটিং করতে নেমে সমস্যার মুখে পড়েছিল দক্ষিণ আফ্রিকান দল। দ্বিতীয় ওভারেই ২ উইকেট হারিয়ে ফেলে আফ্রিকা কিন্তু ডেভিড মিলার এবং এডেন মারকরামের দুর্দান্ত ইনিংস ভারতকে ৫উইকেটে পরাজিত করে, ভারতীয় দলের পরবর্তী খেলা বাংলাদেশের বিরূদ্ধে ২রা নভেম্বর, এই ম্যাচ ভারতীয় দলের কাছে গুরুত্বপূর্ণ। এই ম্যাচে ভারত জিতলে সরাসরি সেমিফাইনালে কোয়ালিফাই করবে।

ভারত বনাম বাংলাদেশ হেড টু হেড

"ভালো প্লেয়ার থাকা সত্ত্বেও দেশের বাইরে ব্যর্থ টিম ইন্ডিয়া", বেফাঁস মন্তব্য করে বসলেন শাহিদ আফ্রিদি !! 4
India’s Virat Kohli (R) talks to Bangladesh’s Captain Shakib Al Hasan during the ICC men’s Twenty20 World Cup 2022 cricket match between India and Bangladesh at Adelaide Oval on November 2, 2022 in Adelaide. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by Brenton EDWARDS / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by BRENTON EDWARDS/AFP via Getty Images)

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি রেকর্ড অত্যন্ত ভালো, ১২ বারের মুখোমুখিতে ভারতীয় দল ১১ বার জয় লাভ করেছে এবং বিশ্বকাপের কথা বলতে গেলে দুই দল ৪ বার মুখোমুখি হয়েছে এবং ৪ বার ই ভারতীয় দল জয়লাভ করেছে, তার মধ্যে ২০১৬ সালে শেষ বলে মহেন্দ্র সিং ধোনির রান আউট, ভারত বাংলাদেশ ম্যাচের সর্বকালের সেরা ম্যাচ হিসেবে গণ্য করা হয়ে থাকে। গতকালের ম্যাচটি ছিল অসাধারন, ডিএলএস  মেথডে ৫রানে হারিয়ে দ্বিতীয় গ্রুপের শীর্ষে পৌঁছে গিয়েছে ভারতীয় দল।

Leave a comment

Your email address will not be published.