ফেয়ারওয়েল ম্যাচ কেন দেওয়া হল না মহেন্দ্র সিং ধোনিকে? এই কারণ তুলে ধরলেন প্রাক্তন ভারতীয় নির্বাচক 1
India's Mahendra Singh Dhoni celebrates as he makes his century during the 2019 Cricket World Cup warm up match between Bangladesh v India at Sophia Gardens stadium in Cardiff, south Wales, on May 28, 2019. (Photo by Glyn KIRK / AFP) (Photo credit should read GLYN KIRK/AFP via Getty Images)

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দানকারী মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে এক বছর হতে চলেছেন। ধোনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০২০ সালের ১৫ আগস্ট অবসর নেওয়ার ঘোষণা দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন। একইভাবে, যখন ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, তখনও সকলেই অবাক হয়েছিলেন। ধোনি বর্তমানে কেবল আইপিএল খেলেন। ধোনির অবসর নেওয়ার পরে, এই জাতীয় বিষয়গুলি নিয়মিত বলা হত যে তার বিদায় ম্যাচ প্রাপ্য, তবে এটি ঘটতে পারেনি। তাঁর বিদায়ী ম্যাচ প্রসঙ্গে ভারতের প্রাক্তন নির্বাচক সরনদীপ সিং বিদায় ম্যাচ খেলার সুযোগ না পাওয়ায় কারণ দিয়েছেন।

Watch: MS Dhoni returns to nets after extended break from cricket | Sports  News,The Indian Express

‘নিউজ নেশন’ এর খবরে, সরনদীপ বলেছিলেন, “গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার কারণে ধোনি বিদায় নিতে পারেননি। এই টুর্নামেন্টটি করোনার ভাইরাসের কারণে স্থগিত হওয়ার সাথে সাথে ধোনি অবসর নেন। গত বছর বিশ্বকাপ খেলা হলে ধোনি অবশ্যই খেলতেন এবং বিদায় ম্যাচটিও খেলতেন।”

MS Dhoni is human and will react, I have seen him getting angry in World  Cups: Gautam Gambhir - Sports News

এম এস ধোনি টিম ইন্ডিয়ার অন্যতম সফল অধিনায়ক ছিলেন। তিনি বিশ্বের একমাত্র অধিনায়ক যিনি তাঁর অধিনায়কত্বে দলকে তিনটি আইসিসি ট্রফিতে নেতৃত্ব দিয়েছেন। ধোনির অধিনায়কত্বের অধীনে ভারত ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। এর বাইরেও তিনি তার অধিনায়কত্বে তিনবার চেন্নাই সুপার কিংসের আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার পরে সর্বাধিক আইপিএল শিরোপা জিতেছেন অধিনায়ক ধোনি। রোহিত তার দলকে পাঁচবার আইপিএলে সর্বাধিক শিরোপা জিতেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *