যখন এমএস ধোনি যখন আকাশ চোপড়ার কথা শোনেননি এবং দীনেশ কার্তিককে বল করেছিলেন 1

প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া এম এস ধোনি সম্পর্কিত একটি বড় প্রকাশ করেছেন। তিনি জানান, কীভাবে ধোনি ২০০৪ সালে নেটে দীনেশ কার্তিককে বল করেছিলেন। যদিও এই দুই খেলোয়াড়ই সেই সময় ভারতীয় দলে উইকেটকিপার ব্যাটসম্যানের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। আসলে, ভারতের এ দল ২০০৪ সালে কেনিয়া এবং জিম্বাবওয়ের বিপক্ষে ম্যাচ খেলতে গিয়েছিল। এমএস ধোনি এবং দীনেশ কার্তিক দুজনেই এই সফরের অংশ ছিলেন। আকাশ চোপড়া এমএস ধোনির রুমমেট ছিলেন।

6 instances when MS Dhoni bowled

ইউটিউবে কথোপকথনের সময় আকাশ চোপড়া দীনেশ কার্তিককে বলেছিলেন, “আমি আপনাকে ২০০৪ এ কেনিয়া এবং জিম্বাবওয়ে সফরে নিয়ে যেতে চাই। এমএস ধোনিও সেই সফরের একটি অংশ ছিলেন এবং আমি এখনও তাকে আপনার বোলিং করার কথা মনে করি। ধোনি আমার রুমমেট ছিলেন এবং আমি তাকে বলেছিলাম কার্তিকের কাছে বল করবেন না, সে তোমার প্রতিদ্বন্দ্বী। আপনি যদি বোলিং করতে চান, অন্তত ব্যাট করুন। কিন্তু ধোনি বললেন না – না আমি বোলিং করতে চাই। এমএস ধোনি এবং দীনেশ কার্তিক ২০০৪ সালে অভিষেক করেছিলেন।”

From Dinesh Karthik to Pat Cummins - A look at salaries of Kolkata Knight  Riders players ahead of IPL 2020 | Cricket News

এমএস ধোনি সেই ত্রিভুজাকার টুর্নামেন্টে সর্বোচ্চ ৩৬২ রান করেছিলেন যার মধ্যে দুটি সেঞ্চুরি ছিল। দীনেশ কার্তিক জিম্বাবওয়ের তিনটি প্রথম শ্রেণীর ম্যাচে ১৬০ রান করেছিলেন। কার্তিক এবং ধোনি দুজনেই ২০০৪ সালে ভারতের অভিষেক করেছিলেন। দীনেশ কার্তিক প্রথমে খেলার সুযোগ পেয়েছিলেন। লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। একই সঙ্গে ধোনি এই বছরের শেষে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেক করেন। যদিও ধোনি পরে অভিষেকের সুযোগ পেয়েছিলেন, কিন্তু তার পর তিনি দলে তার জায়গা সিমেন্ট করেছিলেন এবং এই কারণে কার্তিক নিয়মিত সুযোগ পাননি এবং তিনি দলের মধ্যে এবং বাইরে যেতে থাকেন।

Leave a comment

Your email address will not be published.