টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের জন্য সেরা অলরাউন্ডারদের বাছলেন ওয়াসিম জাফর ও মহম্মদ আজহারউদ্দিন 1

ভারতীয় দলের (India) হতাশাজনক টি২০ বিশ্বকাপ (T20 World Cup) ২০২১ অভিযানের পরে অনেক প্রশ্ন উত্থাপিত হয়েছিল। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রায় ছয় মাস বাকি থাকায়, ক্রিকেট মৈত্রী এমন খেলোয়াড় বাছাই করতে ব্যস্ত যারা মেগা ইভেন্টে ভারতীয় দলের জন্য ভাল করতে পারে। চলমান আইপিএল ২০২২ (IPL 2022)-এ খেলোয়াড়দের পারফরম্যান্স অবশ্যই নির্বাচকদের উপর প্রভাব ফেলবে। ইতিমধ্যে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর (Wasim Jaffer) এবং মহম্মদ আজহারউদ্দিন (Mohammed Azharuddin) এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর জন্য তাদের প্রিয় অলরাউন্ডার বেছে নিয়েছেন।

জাফরের প্রথম পছন্দ হার্দিক

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের জন্য সেরা অলরাউন্ডারদের বাছলেন ওয়াসিম জাফর ও মহম্মদ আজহারউদ্দিন 2

জাফর স্বীকার করেছেন যে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) প্রথম পছন্দ হবেন যদি তিনি প্রতি ম্যাচে ২-৩ ওভার বল করতে পারেন কারণ দলের ইতিমধ্যেই মিডল অর্ডারে মানসম্পন্ন ব্যাটসম্যান রয়েছে। তারপর তিনি রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) বেছে নেন এবং তার ব্যাকআপ হিসাবে অক্ষর প্যাটেলকে (Axar Patel) বেছে নেন। আরও, জাফর বলেছিলেন যে দীপক চাহার (Deepak Chahar) তার মতে নতুন বলের সাথে এক নম্বর সিমার এবং সমস্ত ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলে তাকে বাছাই করা উচিত। ক্রিকট্র্যাকারের ‘নট জাস্ট ক্রিকেট’ শোতে ওয়াসিম জাফর বলেছেন, “আচ্ছা, এটি একটি আকর্ষণীয় বিষয় হতে চলেছে, কারণ হার্দিক পান্ডিয়া বোলিং করছেন না। তিনি যদি ভাল বোলিং করেন এবং দুই-তিন ওভার দিতে পারেন, তাহলে নির্বাচকরা বেছে নেবেন। অলরাউন্ডারের বিভাগে অনেক ব্যাটসম্যান আছে। আমার মতে রবীন্দ্র জাদেজা ভালো বাছাই। আমি জাদেজার ব্যাকআপ হিসেবে অক্ষর প্যাটেলকে বেছে নেব। শার্দুল ঠাকুর আসতে পারেন তবে আমি নিশ্চিত নই। আইপিএলে রাহুল তেওয়াতিয়া বল করেন না। এবং আমি তার সম্পর্কে নিশ্চিত নই। ওয়াশিংটন সুন্দর একটি জায়গা পেতে পারে কারণ সে অফ স্পিনার হিসেবে অন্য মাত্রা নিয়ে এসেছে।”

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের জন্য সেরা অলরাউন্ডারদের বাছলেন ওয়াসিম জাফর ও মহম্মদ আজহারউদ্দিন 3

জাফর অব্যাহত রেখেছিলেন, “অন্যদিকে, শিবম দুবে এবং ভেঙ্কটেশ আইয়ার আইপিএলে কম বোলিং করেন এবং যখন তারা বোলিং করেন, তখন এটি তাদের সবচেয়ে শক্তিশালী পথ নয়। আমি মনে করি দীপক চাহার যদি আগের মতোই ফিট এবং বোলিং করেন তাহলে তিনি দলে আসতে হবে এবং নতুন বলে সে আমার এক নম্বর ফাস্ট বোলার।”

আজহারউদ্দিন তাকে বেছে নেন

টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের জন্য সেরা অলরাউন্ডারদের বাছলেন ওয়াসিম জাফর ও মহম্মদ আজহারউদ্দিন 4

এছাড়াও আজহারউদ্দিন স্বীকার করেছেন যে আপনি যদি অফ-স্পিনার বাছাই করেন তবে রবিচন্দ্রন অশ্বিনই সেরা বিকল্প এবং গত আইপিএল ম্যাচেও রাজস্থান রয়্যালসের হয়ে ধীরে ধীরে ব্যাট দিয়ে অবদান রেখেছেন। তিনি ভেবেছিলেন দলে পান্ডিয়ার মতো একজন অলরাউন্ডার দরকার, তবে তাকে বেশ ফিট হতে হবে। শেষ পর্যন্ত, জাফর দীপক চাহার এবং শার্দুল ঠাকুরকে বাছাই করেন এবং বলেছিলেন যে উভয় খেলোয়াড়ই আন্তর্জাতিক ক্রিকেটে ভাল করছে। আজহারউদ্দিন আরও বলেছেন, “আপনি যদি অফ-স্পিনার হয়ে থাকেন, তাহলে অশ্বিনের পক্ষে যান। বল এবং ব্যাট হাতেও, অশ্বিন গত কয়েকটি আইপিএল ম্যাচে ভালো করেছে। আপনি হার্দিকের মতো একজন অলরাউন্ডার চান। , তবে অবশ্যই তিনি তার চোট নিয়ে ব্যাকফুটে আছেন। তার সাথে আমি মনে করি দীপক চাহার এবং শার্দুল ঠাকুরের দলে থাকা উচিত। যদি স্পিনারদের কথা আসে, আমি অশ্বিন এবং জাদেজাকে তাদের অভিজ্ঞতার কারণে বেছে নেব।”

ওয়াসিম জাফরের পছন্দ : হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, অক্ষর প্যাটেল (জাদেজার জন্য ব্যাকআপ)

আজহারউদ্দিনের পছন্দ : হার্দিক পান্ডিয়া, দীপক চাহার, শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন

Read More: IPL 2022: লখনউয়ের বিরুদ্ধে এই জঘন্য কাজ করেছেন পৃথ্বী শ, পেলেন কঠিন শাস্তি !!

Leave a comment

Your email address will not be published.