"তিনি সব জায়গায় আছেন", মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আবার ভালোবাসায় ভরিয়ে দিলেন বিরাট কোহলি !! 1

ভারতীয় দলের অন্যতম দুই জনপ্রিয় মুখ হলো মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ও বিরাট কোহলি (Virat Kohli)। ভারতের দলের হয়ে দুজনেই অন্যতম সফল অধিনায়ক, ২০২০ সালে ক্রিকেটকে আলবিদা ঘোষণা করার পর মহেন্দ্র সিং ধোনি শুধুমাত্র আইপিএলের মঞ্চে চেন্নাই দলের হয়ে খেলে আসছেন, অন্যদিকে বিরাট কোহলি বর্তমান যুগের সেরা ব্যাটসম্যান, এমনকি ছন্দ হারিয়ে ফেলার পরও বোলারদের ত্রাস ছিলেন তিনি।

কোহলি-ধোনি যুগলবন্দি

"তিনি সব জায়গায় আছেন", মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আবার ভালোবাসায় ভরিয়ে দিলেন বিরাট কোহলি !! 2

ক্রিকেটের মাঠে হোক বা মাঠের বাইরে হোক সর্বদাই একে অপরকে সমর্থন করে থাকেন ধোনি ও কোহলি, দুজনের মধ্যে বন্ধন খুবই প্রবল, বিরাট কোহলি বারবার তার প্রমান দিয়েছেন, আবার বিরাট কোহলি ধোনি কে নিয়ে এক ভালোবাসায় ভরা পোস্ট করলেন, ইনস্টাগ্রামে স্টোরি করে  বিরাট কোহলি লিখেছেন “তিনি (মহেন্দ্র সিং ধোনি) সব জায়গায় আছেন, এমনকি জলের বোতলেও।”

মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার

"তিনি সব জায়গায় আছেন", মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আবার ভালোবাসায় ভরিয়ে দিলেন বিরাট কোহলি !! 3

জানিয়ে রাখি এখানে বিরাট কোহলি যে জলের বোতলের কথা উল্লেখ করেছেন সেটি হলো চির পরিচিত ‘কিনলে’ জলের বোতল। আর এই কিনলে কোম্পানির  ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মহেন্দ্র সিং ধোনি। খেলার মাঠে মহেন্দ্র সিং ধোনি কতটা চতুর  ছিলেন তা আর জানানোর প্রয়োজন নেই, একদিনের খেলায় অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন ধোনি, ধোনি ভারতের হয়ে ৩৫০টি ওয়ানডেতে ৫০ এর বেশি গড়ে ১০৭৭৩ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১০টি সেঞ্চুরি ও তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৮৩ রান। ৯৮ টেস্টে করেছেন ১৬১৭ রান এবং টেস্ট খেলায় করেছেন ৪৮৭৬ রান। উইকেটের পিছনে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ১১৩৪ টি ক্যাচ ধরেছেন এবং ১৯৫ টি স্টাম্পিং করেছেন।

বর্তমান যুগের সেরা ব্যাটসম্যান

"তিনি সব জায়গায় আছেন", মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে আবার ভালোবাসায় ভরিয়ে দিলেন বিরাট কোহলি !! 4

বর্তমান যুগের সেরা ব্যাটসম্যান হলেন  বিরাট কোহলি, প্রায় ৩ বছর ছন্দের বাইরে ছিলেন বিরাট, তবে তিনি আবার এশিয়া কাপের পর পুরানো ছন্দ ফিরে পেয়েছেন, তিনি ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করে সবথেকে বেশি টেস্ট ম্যাচ জিতেছেন । ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান এবং এই যুগের সেরা ব্যাটসম্যান, তিনি  ১০২ টেস্ট ম্যাচে ৪৯ গড়ে ৮০৭৪ রান করেছেন, ২৬২ ম্যাচে ৫৭ গড়ে ১২৩৪৪ রান করেছেন, ১১৫ ম্যাচে ৫২ গড়ে ৪০০৮ রান করেছেন। মাত্র ৩০ বছর বয়সেই তিনি ৭০টি শতরানের মালিক ছিলেন, বর্তমানে তিনি ৭১ টি শতরানের মালিক। ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বিরাট কোহলি  ৯৮ গড়ে ২৯৬ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published.