খারাপ খবর: মারা গেলেন BCCI-এর প্রাক্তন আধিকারিক, ছিলেন সৌরভ গাঙ্গুলীর খুব কাছের মানুষ !! 1

বিসিসিআইয়ের (BCCI) প্রাক্তন যুগ্ম সচিব অমিতাভ চৌধুরী (Amitabh Chaudhary) মারা গেছেন। তার বয়স ছিল ৫৮ বছর। অমিতাভ চৌধুরী জেএসসিএর (JSCA) সভাপতিও ছিলেন। মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান অমিতাভ চৌধুরী। ভারতীয় ক্রিকেটে হস্তক্ষেপ করার আগে তিনি অবসরপ্রাপ্ত আইপিএস অফিসারও ছিলেন। চৌধুরী ঝাড়খণ্ড পুলিশ সার্ভিস কমিশনের চেয়ারম্যানও ছিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের যুগ্ম-সচিব ছাড়াও একাধিকবার ভারতীয় দলের নির্বাহী কর্মকর্তা হিসেবেও নিযুক্ত হয়েছেন।খারাপ খবর: মারা গেলেন BCCI-এর প্রাক্তন আধিকারিক, ছিলেন সৌরভ গাঙ্গুলীর খুব কাছের মানুষ !! 2

ক্রিকেট প্রশাসক হিসেবে অমিতাভ চৌধুরীর সবচেয়ে বড় অবদান হল ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিতে একটি দুর্দান্ত ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা। তার প্রচেষ্টায় রাঁচিতে আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএল ম্যাচও হতে শুরু করে।

মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী

অমিতাভ চৌধুরীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তিনি টুইট করে লিখেছেন, “অমিতাভ চৌধুরীর মৃত্যুর খবরে আমি ব্যথিত। ঝাড়খণ্ডে ক্রিকেটের প্রচারে তিনি অনেক কাজ করেছেন। এ ক্ষেত্রে তার ভূমিকা গুরুত্বপূর্ণ। আমরা তার মৃত্যুতে শোকাহত এবং পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা।”

অমিতাভ চৌধুরীর জীবন

খারাপ খবর: মারা গেলেন BCCI-এর প্রাক্তন আধিকারিক, ছিলেন সৌরভ গাঙ্গুলীর খুব কাছের মানুষ !! 3

অমিতাভ চৌধুরী আইআইটি খড়গপুরের ছাত্র ছিলেন। সেখান থেকে ইঞ্জিনিয়ারিং পড়ার পর ১৯৮৫ সালে আইপিএস হন। তিনি বিহার ক্যাডার পেয়েছেন। ১৯৯৭ সালে, তিনি রাঁচির এসএসপি হন। তিনি 2000 সালে জামশেদপুরের এসপি হন। কিন্তু তারপর চাকরি থেকে ভিআরএস নেন এবং এরপর রাজনীতিতেও যোগ দেন। ভারতীয় ক্রিকেটের সঙ্গেও তার গভীর সম্পর্ক রয়েছে। বিসিসিআইয়ের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ঝাড়খন্ড ক্রিকেট স্টেট অ্যাসোসিয়েশনের সভাপতিও ছিলেন। সামগ্রিকভাবে, অমিতাভ চৌধুরী তার ৫৮ বছরের জীবনে অনেক কিছু অর্জন করেছিলেন।

Read More: Asia Cup 2022: এশিয়া কাপে এই তিন খেলোয়াড়ই করবে পাকিস্তানকে নাস্তানাবুদ, প্রমান হবে টিম ইন্ডিয়ার বড় অস্ত্র !!

Leave a comment

Your email address will not be published.