কপিল-যুবরাজ নয়, এই তারকা অলরাউন্ডারকে নিজের আইডল হিসেবে ধরেন ভেঙ্কটেশ আইয়ার 1

নিউজিল্যান্ড সিরিজের জন্য টিম ইন্ডিয়ার ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। এখন ভক্তদের চোখ স্থির নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দিকে। আইপিএলে কেকেআরের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা ভেঙ্কটেশ আইয়ারকে এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। আইয়ার ইংল্যান্ডের একজন কিংবদন্তি খেলোয়াড়কে তার আদর্শ বলে মনে করেন। ভেঙ্কটেশ আইয়ার আইপিএল ২০২১ এ আত্মপ্রকাশ করেছিলেন এবং তিনি আসার সাথে সাথেই তিনি আইপিএলে তার শক্তিশালী খেলা নিয়ে মগ্ন হয়েছিলেন।

Venkatesh Iyer Shines For KKR Before Punjab Kings Restrict Them to 165/7

নিজের পারফরম্যান্স দিয়ে সবাইকে চমকে দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের এই তরুণ ব্যাটসম্যান। তিনি আইপিএল ২০২১ এর প্রথম পর্বে একটি ম্যাচও খেলেননি কিন্তু দ্বিতীয় পর্বে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং কেকেআরকে ফাইনালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি মরসুমের ১০ ম্যাচে ৪১.১১ গড়ে এবং ১২৮.৪৭ স্ট্রাইক রেটে ৩৭০ রান করেছেন। বোলিং সম্পর্কে কথা বলতে গেলে, ভেঙ্কটেশ ২৩ গড়ে এবং ৮.১১ ইকোনমি রেটে ৩ উইকেট নিয়েছিলেন। আইপিএলের তারকা ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার ইংল্যান্ডের কিংবদন্তি অলরাউন্ডার বেন স্টোকসকে নিজের আইডল মনে করেন। আইয়ার বলেন, “ইংল্যান্ডের হয়ে সব ফরম্যাটেই ম্যাচ উইনারের ভূমিকায় দেখা যাচ্ছে বেন স্টোকসকে। বল ও ব্যাট হাতে অসাধারণ পারফর্ম করেছেন তিনি। তিনি এমন একজন অনুপ্রেরণাদায়ী ব্যক্তি।”

Want to become like Ben Stokes & contribute in every format': Venkatesh Iyer  | Editorji

ভেঙ্কটেশ আইয়ার, যিনি আইপিএলে কেকেআরের হয়ে খেলেন, ঘরোয়া টুর্নামেন্টে সৈয়দ মুশতাক আলি ট্রফিতে মধ্যপ্রদেশের হয়ে খেলেন। যেখানে আইয়ার তার পারফর্মেন্স দিয়ে সবার নজর কেড়েছেন। বিহারের বিপক্ষে খেলায় আইয়ার তার চার ওভারের কোটায় মাত্র ২ রান দেন এবং ২ উইকেট নেন। এই স্পেলে, আইয়ার ২২টি ডট বল করেছিলেন। একইসঙ্গে ব্যাটিংয়েও চমক দেখালেন তিনি। ওপেনিংয়ের সময় তিনি ২০ বলে ৭ চারের সাহায্যে ৩৬ রানের ইনিংস খেলেন। তার পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে তাকে টিম ইন্ডিয়াতে জায়গা দেওয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published.