এবার এই বিশেষ টুর্নামেন্টে খেলবে মুম্বাই ইন্ডিয়ান, কেকেআর ও ম্যানচেস্টার ইউনাইটেড! জানতে পড়ুন 1

আগামী বছর থেকে নতুন টি-টোয়েন্টি লিগ শুরু করতে যাচ্ছে এমিরেটস ক্রিকেট বোর্ড। এটি আইপিএলের মতোই হবে এবং এটিকে মিনি আইপিএলও বলা হচ্ছে। এই লিগে মোট ছয়টি দল অংশ নেবে। এই দলগুলোর বেশির ভাগই একই গ্রুপ কিনেছে, যেগুলো কোনো না কোনোভাবে আইপিএলের সঙ্গে যুক্ত। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালস থেকে যে দলগুলো দল কিনেছে তারা এই লিগে দল কিনেছে। আগামী বছরের জানুয়ারিতে শুরু হবে এই লিগ। ভারতীয় খেলোয়াড়দেরও এই লিগে খেলার অনুমতি দিতে পারে বিসিসিআই। যদি এটি ঘটে তবে এটি প্রথমবারের মতো হবে যে ভারতের পুরুষ খেলোয়াড়রা আনুষ্ঠানিকভাবে বিসিসিআই এবং আইসিসি ছাড়া অন্য কোনো বোর্ডের লিগে যোগ দেবেন।

InsideSport News • Page 201 of 248 • InsideSport

এই লিগের আয়োজকরা চেন্নাই সুপার কিংসের মালিকদের সাথেও কথা বলেছিল, কিন্তু শেষ মুহূর্তে চেন্নাইয়ের মালিকরা এই লিগ থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন এবং কোনও দল কেনেননি। টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, আইপিএলের বাকি দলগুলোর মালিকরাও এই লিগের সঙ্গে যুক্ত।

IPL 2021, MI vs KKR: Kolkata Knight Riders Ease To 7-Wicket Win Over Mumbai  Indians, Enter Top Four | Cricket News

এমিরেটস টি-টোয়েন্টি লিগে মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসের মালিক ছাড়াও কাপরি গ্লোবাল এবং গ্লেজার্স পরিবারও দল কিনেছে। এই দুটি দলই সম্প্রতি আইপিএলে দল কেনার জন্য বিড করেছিল। এছাড়া এই লিগে দল কিনেছেন সিডনি সিক্সার্সের মালিকরাও। এই লিগের রূপরেখাও তৈরি করেছেন আইপিএলের প্রাক্তন সিইও সুন্দর রমন। এই লিগের মালিকানা থাকবে এমিরেটস ক্রিকেট বোর্ডের কাছে। আইসিসিও তা স্বীকৃতি দিয়েছে। শীঘ্রই এই লিগের মালিকদের আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে এবং এর মাধ্যমে গ্লেজার পরিবার আনুষ্ঠানিকভাবে ক্রিকেট জগতে প্রবেশ করবে।

Leave a comment

Your email address will not be published.