বিরাট কোহলির জায়গায় এই দুর্দান্ত ক্রিকেটার হবে টেস্ট অধিনায়ক, বদলাবে টিম ইন্ডিয়ার ভাগ্য !! 1

টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক বিরাট কোহলি সম্প্রতি অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়ে বিশ্ব ক্রিকেটকে চমকে দিয়েছেন। বিরাট কোহলি হঠাৎ টেস্ট টিমের অধিনায়কত্ব ছাড়ার পর কাকে টেস্টের নতুন অধিনায়ক করা উচিত তা নিয়ে ভাবনায় ডুবেছে বিসিসিআই।

Read More:IPL 2022: দীর্ঘ-নির্বাসনের পর আবারও আইপিএলে ঝড় তুলতে আসছে এস শ্রীশান্ত, রাখলেন এই বেস মুল্য !!

টেস্ট ক্রিকেটের কথা বলতে গেলে, বিরাট কোহলির জায়গায় একজন খেলোয়াড় নতুন টেস্ট অধিনায়ক হওয়ার জন্য উপযুক্ত। জাসপ্রিত বুমরাহই একমাত্র তারকা খেলোয়াড় যিনি নতুন টেস্ট অধিনায়ক হওয়ার দাবিদার। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দেখা গেল জসপ্রিত বুমরাহের আক্রমণাত্মক মনোভাব। জসপ্রিত বুমরাহের এই স্টাইল পছন্দ করেছেন ভক্তরা।

বিরাট কোহলির জায়গায় এই দুর্দান্ত ক্রিকেটার হবে টেস্ট অধিনায়ক, বদলাবে টিম ইন্ডিয়ার ভাগ্য !! 2

রোহিত শর্মার বয়স এখন ৩৪ বছর। বিসিসিআই যদি ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে, তাহলে এমন কাউকে টেস্ট অধিনায়ক করতে চায় না, যার ক্যারিয়ারে আর মাত্র কয়েক বছর বাকি। এমন পরিস্থিতিতে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব পেতে পারেন ২৮ বছর বয়সী জসপ্রিত বুমরাহ। বিরাট কোহলি ২৭ বছর বয়সে টেস্টের অধিনায়কত্ব পেয়েছিলেন, অন্যদিকে তিনি ২৯ বছর বয়সে ওয়ানডে এবং টি-টোয়েন্টির অধিনায়কত্ব পেয়েছিলেন।

বিরাট কোহলির জায়গায় এই দুর্দান্ত ক্রিকেটার হবে টেস্ট অধিনায়ক, বদলাবে টিম ইন্ডিয়ার ভাগ্য !! 3

বিরাট কোহলি তার অধিনায়কত্ব উপভোগ করার অনেক সময় পেয়েছেন। এমতাবস্থায়, বিসিসিআইয়ের লক্ষ্য হবে নতুন অধিনায়ক হিসেবে জসপ্রিত বুমরাহকে প্রস্তুত করা। ভারতকে যদি নতুন অধিনায়ক করতেই হয় তাহলে জসপ্রিত বুমরাহ ভালো বিকল্প। সে ভালো পারফর্ম করেছে। জসপ্রিত বুমরাহ ৫০ ওভারের ক্রিকেটে আইপিএলের পাশাপাশি আন্তর্জাতিক স্তরেও অসাধারণ ভালো করছে।

Leave a comment

Your email address will not be published.