এই তরুণ খেলোয়াড় এখনও তৈরিই নয়, ভারতীয় দল থেকে তাড়ানোর আবেদন করলেন গৌতম গম্ভীর 1

প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়াতে (Team India) ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) ভূমিকা নিয়ে বেশি সন্তুষ্ট নন। গম্ভীর বিশ্বাস করেন যে আইয়ার এখনও যথেষ্ট পরিপক্ক নন, যার ভিত্তিতে তাকে ভারতীয় দলে খেলানো উচিত। এই তরুণ খেলোয়াড়কে আইপিএলে খেলার অনুমতি দিলে ভালো হয়। দক্ষিণ আফ্রিকায় (South Africa) আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া আইয়ার প্রথম ওয়ানডেতে দুই রান করে আউট হন। তাকে বোলিং করার সুযোগ দেওয়া হয়নি। দ্বিতীয় ম্যাচে করেন ২২ রান। পাঁচ ওভার বল করতে গিয়ে একটিও উইকেট পাননি তিনি।

এই তরুণ খেলোয়াড়কে আইপিএলে খেলার অনুমতি দিলে ভালো হয়

Not sure Venkatesh Iyer is an all-rounder yet: Sanjay Manjrekar on India  star ahead of South Africa ODIs, Sports News | wionews.com

স্টার স্পোর্টসের সাথে কথোপকথনের সময় তিনি বলেছিলেন, “আমি বিশ্বাস করি যে ভেঙ্কটেশ আইয়ারকে শুধুমাত্র টি-টোয়েন্টি ক্রিকেটে সুযোগ দেওয়া উচিত। ওডিআই ক্রিকেটের জন্য যে ধরনের পরিপক্কতা প্রয়োজন তা তিনি এখনও অর্জন করতে পারেননি। মাত্র ৬-৭টি আইপিএল ম্যাচে ভালো পারফরম্যান্সের ভিত্তিতে তাকে আন্তর্জাতিক পর্যায়ে সুযোগ দেওয়া হয়েছে। আপনি যদি শুধুমাত্র আইপিএলে তার পারফরম্যান্সের ভিত্তিতে তাকে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে চান, তাহলে তাকে টি-টোয়েন্টিতে সুযোগ দিন। ওডিআই সম্পূর্ণ ভিন্ন ধরনের খেলা। 

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া আইয়ার প্রথম ওয়ানডেতে দুই রান করে আউট হন

Team India's handling of allrounder Venkatesh Iyer raises eyebrows | Sports  News,The Indian Express

ভেঙ্কটেশ আইয়ার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে ওপেনারের ভূমিকা পালন করলেও ভারতীয় দলে তিনি মিডল অর্ডারে খেলছেন। গথাম গম্ভীর বিশ্বাস করেন যে আইয়ারের ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলা উচিত এবং তাদের বলা উচিত এই ব্যাটসম্যানকে মিডল অর্ডারে সুযোগ দিতে। গৌতম গম্ভীর বলেছেন, “ভেঙ্কটেশ আইয়ারকে শুধুমাত্র টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ওপেনার হিসেবে দেওয়া উচিত কারণ তিনি তার আইপিএল দলের হয়ে ওপেন করেন। আপনি যদি তাকে ওয়ানডেতে খেলতে চান তবে তার ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলুন। আইয়ারকে মিডল অর্ডারে সুযোগ দিতে বলুন।”

Leave a comment

Your email address will not be published.