ঘোষিত হল বিসিসিআইয়ের নয়া ঘরোয়া টুর্নামেন্টের সূচি, রঞ্জি ট্রফি শুরু হচ্ছে এই তারিখ থেকে 1

ভারতের ঘরোয়া ক্রিকেটারদের জন্য সুসংবাদ এসেছে। ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ঘরোয়া মরসুম ঘোষণা করেছে। নতুন মরশুম শুরু হবে মহিলা ওয়ানডে টুর্নামেন্টের সাথে এবং তারপরে সৈয়দ মুস্তাক আলি ট্রফিও অনুষ্ঠিত হবে। সবচেয়ে বড় খবর রঞ্জি ট্রফি নিয়ে। গত বছরের করোনা ভাইরাস মহামারীর কারণে স্থগিত হওয়া দেশের সর্বোচ্চ শ্রেণির টুর্নামেন্টটি আবারও ফিরছে। এই ৩৮টি দলের টুর্নামেন্ট ১৬ নভেম্বর থেকে শুরু হবে এবং পরবর্তী তিন মাস অবধি চলবে। ঘরোয়া মরসুমের বিজয় হাজারে ট্রফিটি শেষ হবে, যা ২৩ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

First time in 87 years, BCCI to not conduct Ranji Trophy

৩ জুলাই শনিবার নতুন মরসুমের ঘোষণা দিয়ে বিসিসিআই জানিয়েছে যে বোর্ড সব খেলোয়াড়ের স্বাস্থ্য ও সুরক্ষার প্রতি সর্বাত্মক মনোযোগ দিয়ে সফলভাবে সমস্ত টুর্নামেন্টের আয়োজন করতে সক্ষম হবে বলে বিশ্বস্ত প্রতিবেদক। বোর্ডটি করোনভাইরাসের কারণে গত বছর মরসুমটি ছোট করে দিয়েছিল এবং এতে কেবল মুস্তাক আলি টি টোয়েন্টি টুর্নামেন্ট, বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্ট এবং সিনিয়র মহিলা ওয়ানডে টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল।

Ranji Trophy returns as BCCI announces 2127-match 2021-22 domestic season

বোর্ডের মতে, ২০২১-২২ মরসুমে সব বয়সী গ্রুপে মোট ২২২৭টি হোম ম্যাচ অনুষ্ঠিত হবে, দীর্ঘতম মরসুমটি রঞ্জি ট্রফি হবে। এটি তিন মাস চলবে, আর বিজয় হাজারে ট্রফিও এক মাস চলবে। তবে বোর্ডের পক্ষ থেকে এখনও জানানো হয়নি যে এই সমস্ত টুর্নামেন্টগুলি বায়ো-বুদবুদে খেলা হবে কিনা?

২১ সেপ্টেম্বর ২০২১: সিনিয়র মহিলা ওয়ানডে লিগ

২৭ অক্টোবর ২০২১: সিনিয়র মহিলা ওয়ানডে চ্যালেঞ্জার ট্রফি

২০ অক্টোবর – ১২ নভেম্বর ২০২১: সৈয়দ মুস্তাক আলি ট্রফি

১৬ নভেম্বর ২০২১ – ১৯ ফেব্রুয়ারী ২০২২ : রঞ্জি ট্রফি

২৩ ফেব্রুয়ারী ২০২২ – ২৬ মার্চ ২০২২: বিজয় হাজারে ট্রফি

Domestic Calendar: BCCI plans to start Ranji season in December; no Irani, Duleep Trophy for 2021- The New Indian Express

এই বড় টুর্নামেন্টগুলি ছাড়াও অনূর্ধ্ব -২৩, অনূর্ধ্ব -১৯ এবং অনূর্ধ্ব -১৬ বয়সের মহিলাদের এবং পুরুষদের বিভাগের সমস্ত বড় টুর্নামেন্টও এই সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে সি কে নায়ডু ট্রফি, বিনু মানকড় ট্রফি, বিজয় মার্চেন্ট ট্রফি, কোচবিহার ট্রফি এবং ওয়ানডে-টি-টোয়েন্টি লিগ।

Leave a comment

Your email address will not be published.