Ben Stokes named England Men’s Test Captain
Ben Stokes named England Men’s Test Captain

নিউজিল্যান্ড (New Zealand) ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম (Brendon McCullum) ইংল্যান্ডের (England) টেস্ট দলের কোচ হতে পারেন। সূত্রের খবর অনুযায়ী, ম্যাককালামের নামও তালিকায় রয়েছে এবং তাকে এই দায়িত্ব দেওয়া হতে পারে। এর আগে খবর ছিল গ্যারি কার্স্টেনকে (Gary Kirsten) ইংল্যান্ডের টেস্ট দলের কোচ করা হতে পারে। গ্যারি কার্স্টেন শুধুমাত্র একটি ফরম্যাটে কোচিং করতে চান, তাই তাকে টেস্ট ফরম্যাটের দায়িত্ব দেওয়া যেতে পারে। একই সঙ্গে ব্রেন্ডন ম্যাককালামকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের কোচ করা হতে পারে, এমনটা খবর ছিল। তবে এবার পরিস্থিতি ভিন্ন হল।

ম্যাককালামের নামও খবরে রয়েছে এবং তাকে এই দায়িত্ব দেওয়া হতে পারে

আইপিএলে কোচিংয়ের দায়িত্ব পালন করা এই কিংবদন্তি হতে পারেন ইংল্যান্ড টেস্ট দলের হেডস্যার !! 1

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ড দলের পছন্দের তালিকায় যুক্ত হয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম এবং তিনি কোচ হওয়ার দাবিদার। ইংল্যান্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কি (Rob Key) বলেছেন যে তিনি টেস্ট ফরম্যাটে কোচ নিয়োগের সিদ্ধান্ত নেবেন অধিনায়ক বেন স্টোকসের (Ben Stokes) পরামর্শেই। তিনি বলেছিলেন, “আমি বেন স্টোকসের সঙ্গে অনেক বিষয়ে কথা বলব। দলের কী প্রয়োজন তা তিনি জানেন এবং অনেক কোচের কথাও জানেন। তাই তার পরামর্শেই সিদ্ধান্ত নেওয়া হবে। ব্রেন্ডন ম্যাককালামের কোচিংয়ের অনেক অভিজ্ঞতা রয়েছে।”

বর্তমানে ম্যাককালাম আইপিএলে দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ

আইপিএলে কোচিংয়ের দায়িত্ব পালন করা এই কিংবদন্তি হতে পারেন ইংল্যান্ড টেস্ট দলের হেডস্যার !! 2

গ্যারি কার্স্টেনের মতো ব্রেন্ডন ম্যাককালামেরও প্রচুর কোচিং অভিজ্ঞতা রয়েছে। বর্তমানে তিনি আইপিএলে (IPL) দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) প্রধান কোচ। গত মরসুমে তার কোচিংয়ে দলটিও ফাইনাল পর্যন্ত যাত্রা করেছিল। এছাড়াও, তিনি ত্রিনবাগো নাইট রাইডার্সের (Trinbago Knight Riders) হয়ে তার কোচিংয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে শিরোপা জিতেছেন। ব্রেন্ডন ম্যাককালাম তার সময়ের কিংবদন্তি ক্রিকেটার ছিলেন। নিউজিল্যান্ড ক্রিকেটকে পুরোপুরি বদলে দেওয়ার কৃতিত্ব তারই। কেরিয়ারে অনেক বিস্ফোরক ইনিংস খেলেছেন। ম্যাককালাম তার শেষ টেস্ট ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ক্রাইস্টচার্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলেন, যেখানে তিনি ফরম্যাটে দ্রুততম সেঞ্চুরি করেন (৫৪ বলে)। ১০১টি টেস্টে ১২টি শতরান এবং ৩১ হাফ সেঞ্চুরি সহ ৬৪৫৩ রান সহ তার কেরিয়ার শেষ করেন।

Read More:IPL 2022: দিল্লি ও রাজস্থান দুজনেই নিজেদের এই সেরা প্লেয়ারকে মিস করবে! প্রথম একাদশে আসবে এই বড় বদল

Leave a comment

Your email address will not be published.