IPL 2022: দিল্লি ও রাজস্থান দুজনেই নিজেদের এই সেরা প্লেয়ারকে মিস করবে! প্রথম একাদশে আসবে এই বড় বদল 1

IPL 2022 এর ৫৮তম ম্যাচটি রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) এবং দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মধ্যে নাভি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই মরসুমে উভয় দলই একটি করে ম্যাচ খেলেছে, যেখানে রাজস্থান রয়্যালস ১৫ রানে জিতেছে। একই সময়ে, দিল্লি ক্যাপিটালস এখন পর্যন্ত ১১ ম্যাচে ৫টি জয় নথিভুক্ত করেছে, যেখানে দলকে ৬ ম্যাচে হারের মুখোমুখি হতে হয়েছে। একই সময়ে, রাজস্থান এই মরসুমে ১১টি ম্যাচ খেলে ৭টি ম্যাচ জিতেছে। পয়েন্ট টেবিলে এই দলটি রয়েছে তৃতীয় স্থানে এবং দিল্লির দলটি রয়েছে পঞ্চম স্থানে। আজ আমরা আপনাকে ম্যাচের আবহাওয়ার রিপোর্ট, পিচ রিপোর্ট এবং সম্ভাব্য প্লেয়িং ১১ সম্পর্কে বলব।

RR বনাম DC, এই পরিবর্তন হতে পারে দুই দলের একাদশে

IPL 2022: দিল্লি ও রাজস্থান দুজনেই নিজেদের এই সেরা প্লেয়ারকে মিস করবে! প্রথম একাদশে আসবে এই বড় বদল 2

প্রথমত, আমরা যদি দিল্লির কথা বলি, তবে এই দলটি তাদের শেষ ম্যাচে চেন্নাইয়ের কাছে শোচনীয় পরাজয় পেয়েছিল। দলের ব্যাটিং বিভাগ সম্পূর্ণ ব্যর্থ প্রমাণিত হয়। সেই সঙ্গে চেন্নাইয়ের বিরুদ্ধেও রান লুটে নেন বোলাররা। যদিও অধিনায়ক ঋষভ পন্থের ফর্ম বিষয়বস্তু রয়ে গেছে, কুলদীপ যাদবের স্পিনও শেষ দুই ম্যাচে ফ্লপ হয়েছে। এখনও অবধি দিল্লি পৃথ্বী শ থেকে মনদীপ সিং এবং শ্রীকর ভারতকে ওয়ার্নারের সঙ্গী হিসাবে চেষ্টা করেছে তবে এখনও ওয়ার্নারের সঠিক ওপেনিং পার্টনার খুঁজে পাওয়া যায়নি। টিম ম্যানেজমেন্টকে এখনই এ দিকে নজর দিতে হবে। প্রচণ্ড জ্বরের কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পৃথ্বী শ, যদি তিনি ফিট হয়ে যেতেন তাহলে তাঁর ফেরা নিশ্চিত।

একই সময়ে, রাজস্থান সম্পর্কে কথা বলতে গেলে, এই দলটি তাদের শেষ ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছিল। এই দলের শক্তিশালী অংশ বোলিং আক্রমণ। চাহাল ও অশ্বিনের জুটি জমজমাট। উদ্বেগের বিষয় হল ব্যাটিং আক্রমণ যা মূলত বাটলারকে ঘিরেই আবর্তিত বলে মনে হয়। যশস্বী জয়সওয়াল পাঞ্জাবের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করেছিলেন কিন্তু ভবিষ্যতেও তিনি একই রকম পারফর্ম করবেন বলে আশা করা হচ্ছে। সঞ্জু স্যামসন ও দেবদত্ত পাডিক্কলকে আরও ভালো ইনিংস খেলতে হবে। একই সময়ে, দলটি শিমরন হেটমায়ারকে মিস করবে যিনি তার সন্তানের জন্মের কারণে গায়ানায় ফিরেছেন। এমন পরিস্থিতিতে তার জায়গায় সুযোগ দেওয়া যেতে পারে রাসি ভ্যান ডের ডুসেন বা ড্যারিল মিচেলকে।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022: দিল্লি ও রাজস্থান দুজনেই নিজেদের এই সেরা প্লেয়ারকে মিস করবে! প্রথম একাদশে আসবে এই বড় বদল 3

নাভি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামের পিচের কথা বলতে গেলে, এখানে ফাস্ট বোলাররা ভালো বাউন্স পায়। এই মাটিতে ১৮০ এর উপরে যেকোনও স্কোর করা একটি চ্যালেঞ্জ হবে। এই স্টেডিয়ামে অনুষ্ঠিত আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচেই ২০০ প্লাস স্কোর দেখা গেছে, যা আরসিবি রক্ষা করতে পারেনি। এর সাথে, তারা দিল্লির বিরুদ্ধে ২০০-এর বেশি স্কোর করেছিলেন, যেখানে দিল্লি ৯১ রানে পরাজিত হয়েছিল। একই সঙ্গে আবহাওয়ার কথা বললে, সোমবার এখানে তাপমাত্রা থাকবে ৩২ থেকে ৩৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। একই সময়ে ঘণ্টায় ১৪ কিলোমিটার বেগে বাতাস বইবে এবং আর্দ্রতা থাকবে ৭৫ শতাংশ। আকাশে হালকা মেঘ থাকবে তবে বৃষ্টির সম্ভাবনা মাত্র ১০ শতাংশ।

দুই দলেরই সম্ভাব্য ১১ – RR vs DC

IPL 2022: দিল্লি ও রাজস্থান দুজনেই নিজেদের এই সেরা প্লেয়ারকে মিস করবে! প্রথম একাদশে আসবে এই বড় বদল 4

রাজস্থান রয়্যালস: জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক / উইকেটকিপার), দেবদত্ত পাডিক্কল, ড্যারিল মিচেল / রাসি ভ্যান ডের ডুসেন, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, কুলদীপ সেন, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণা

দিল্লি ক্যাপিটালস : কেএস ভরত / মনদীপ সিং, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, ঋষভ পন্থ (অধিনায়ক / উইকেটকিপার), রোভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, রিপাল প্যাটেল / ললিত যাদব, শার্দুল ঠাকুর, খলিল আহমেদ, এনরিক নর্টজে, কুলদীপ যাদব

Leave a comment

Your email address will not be published.