Ind vs SA
PAARL, SOUTH AFRICA - JANUARY 21: Jasprit Bumrah (vice-captain) of India b Janneman Malan of South Africa during the 2nd Betway One Day International match between South Africa and India at Eurolux Boland Park on January 21, 2022 in Paarl, South Africa. (Photo by Ashley Vlotman/Gallo Images/Getty Images)

আইপিএলের  ১৫ তম মরশুমের পরই শুরু হতে চলেছে ভারত (Team India) এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজ। এই সিরিজটিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে, যদিও তথ্য অনুযায়ী, ভারতীয় ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার কিংবদন্তি খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কথা ভাবতে পারে, যাতে অধিনায়ক রোহিত শর্মার নামও থাকতে পারে।

বিসিসিআই যদি দলের বড় খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কথা ভাবে, তবে কিছু খেলোয়াড়কে চোটের কারণে নির্বাচনের জন্য পাওয়া যাবে না। এমন পরিস্থিতিতে, ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে কিছু নতুন মুখের সুযোগ পাওয়া অপরিহার্য। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে টিম ইন্ডিয়া কেমন হতে পারে, সেটার দিকে একবার চোখ বুলিয়ে নেওয়া যেতে পারে।

এই অভিজ্ঞদের বিশ্রাম দেওয়া হতে পারে

Team India

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ খেলোয়াড়, যারা বর্তমানে তিনটি ফর্ম্যাটেই ভারতের প্রতিনিধিত্ব করছেন, তাদের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে বোর্ড বিশ্রাম দিতে পারে। চাপ কমানোর পাশাপাশি, এই খেলোয়াড়দের সাম্প্রতিক ফর্মও একটা বড় কারণ হতে পারে। যদি দেখা যায়, বিরাট কোহলি, জসপ্রিত বুমরাহ, কেএল রাহুল, ঋষভ পন্থ এবং অধিনায়ক রোহিত শর্মা টিম ইন্ডিয়ার হয়ে তিনটি ফর্ম্যাটেই খেলেন। এমন পরিস্থিতিতে, এই সমস্ত খেলোয়াড়দের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে  সিরিজে বিশ্রাম নিতে বলা যেতে পারে। তথ্য অনুযায়ী, বিসিসিআইও এ বিষয়ে পরিকল্পনা করেছে।

অভিষেকের সুযোগ পেতে পারেন এই তরুণ খেলোয়াড়রা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চিত করতে এই খেলোয়াড়দের সুযোগ দেবে টিম ইন্ডিয়া, দলে আসছে এই নতুন মুখ 1

বেশ কিছু তরুণ খেলোয়াড় ঘরোয়া সীমিত ওভারের টুর্নামেন্ট, বিজয় হাজারে এবং আইপিএল ২০২২-এ তাদের পারফরমেন্সে মুগ্ধ করেছে। এমন পরিস্থিতিতে, অভিজ্ঞদের অনুপস্থিতিতে, বিসিসিআই অবশ্যই তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়ে পরীক্ষা করতে চাইবে। এই তালিকায় সবচেয়ে এগিয়ে আছে ফাস্ট বোলার টি নটরাজন ও উমরান মালিকের নাম। এই দুই বোলারই আইপিএল 2022-এ তাদের দক্ষতা প্রমাণ করেছেন। টি নটরাজন এই আইপিএলে দুর্দান্ত বোলিং করেছেন এবং উমরান মালিক তার গতিতে বিশ্বকে পাগল করে দিয়েছেন। এগুলি ছাড়াও, অলরাউন্ডার রাহুল তেওতিয়া এবং ব্যাটসম্যান তিলক ভার্মা ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে অভিষেকের সুযোগ পেতে পারেন।

কবে হবে ম্যাচগুলি?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চিত করতে এই খেলোয়াড়দের সুযোগ দেবে টিম ইন্ডিয়া, দলে আসছে এই নতুন মুখ 2

৯ জুন থেকে শুরু হবে এই টি-২০ সিরিজ। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। দ্বিতীয় ম্যাচটি হবে ১২ জুন, কটকে। ১৪ জুন ভাইজাকে হবে তৃতীয় ম্যাচ। রাজকোটে চতুর্থ ম্যাচ হবে ১৭ জুন।  আর সিরিজের শেষ ম্যাচটি হবে ১৯ জুন বেঙ্গালুরুতে। এভাবে মাত্র দশ দিনে পাঁচটি ম্যাচ খেলতে হবে টিম ইন্ডিয়া ও দক্ষিণ আফ্রিকা দলকে।

দেখে নিন কেমন হতে পারে টিম:

শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড, ইশান কিষাণ, সঞ্জু স্যামসন, তিলক ভর্মা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক, রাহুল তেওয়াটিয়া, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, উমরান মালিক, টি নটরাজন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব

Read More: ভুবনেশ্বরের সঙ্গে বুমরাহের তুলনা করতে গিয়ে একী বললেন আকাশ চোপড়া! শুনলে চমকে যাবেন আপনিও

Leave a comment

Your email address will not be published.