বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হেরেও দারুণ লাভবান ভারতীয় দল, খুশিতে ডগমগ বিরাটরা 1

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনালে নিউজিল্যান্ডের কাছে শিরোপা হারানোর পর টিম ইন্ডিয়া ও অনুরাগীদের মধ্যে হতাশা রয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল আবারও কোনও আইসিসির শিরোপা জিততে ব্যর্থ হয়েছিল। ম্যাচটি রিজার্ভ ডে অর্থাৎ ষষ্ঠ দিন স্থির হয়েছিল। কেন উইলিয়ামসনের নেতৃত্বে নিউজিল্যান্ডের দল সাউদাম্পটনের এজিয়াস বোলের ​​মাঠে খেলা ডব্লিউটিসি ফাইনালে ভারতকে আট উইকেটে পরাজিত করে প্রথম আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে।

WTC Final: Rishabh Pant soldiers on as India defy New Zealand to reach  130/5 at lunch- The New Indian Express

তবে শিরোপা হারানোর পরেও টিম ইন্ডিয়া ধনী হয়ে উঠেছে। ফাইনাল ম্যাচ শুরুর আগেই পুরস্কারের অর্থ ঘোষণা করেছিল আইসিসি। এটি অনুসারে, বিজয়ী নিউজিল্যান্ড পেয়েছে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ প্রায় ১২ কোটি টাকা। এই পুরস্কারের অর্থ ছাড়াও কিউই দলও দুর্দান্ত টেস্ট গদা জিতেছে। রানার আপ ইন্ডিয়া পেয়েছে আট লক্ষ মার্কিন ডলার অর্থাৎ প্রায় ৫.৯৪ কোটি টাকা। নিউজিল্যান্ড পয়েন্ট টেবিলের শীর্ষে এবং ভারত দ্বিতীয় স্থান অর্জন করে ডাব্লুটিসি ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছিল।

WTC Final, India vs NZ, day six as it happened: New Zealand are World Test  Champions

আইসিসির মতে, এই নয় টিম টুর্নামেন্টে তৃতীয় স্থান অর্জনকারী দল ৪.৫ মিলিয়ন ডলার (প্রায় ৩.৩ কোটি টাকা) এবং চতুর্থ স্থানের দলটি ৩.৫ লক্ষ ডলার (প্রায় আড়াই কোটি টাকা) পাবে। একই সাথে পঞ্চম স্থান অধিকারী দলকে দুই লক্ষ ডলার (প্রায় ১.৪৬ কোটি টাকা) এবং বাকি চারটি দলকে এক লক্ষ ডলার (প্রায় ৭৩ লাখ টাকা) পুরষ্কার দেওয়া হবে।

Leave a comment

Your email address will not be published.