"জল পাওয়া যাবে শাহীন ভাই?", খেলা চলাকালীন সমর্থকের আবদার মেটাতেই জিতে নিলেন সকলের হৃদয় !! 1

গতকাল সিডনি’তে দুর্দান্ত খেলে নিউজিল্যান্ড’কে হারিয়ে টি-২০ বিশ্বকাপ ফাইনালে প্রবেশ করেছে পাকিস্তান। টসে জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড করে ১৫২। পাক বোলিং-এর দাপটের সামনে সিডনি’র প্রথম ইনিংসের গড় স্কোরের বেশ খানিকটা আগেই থেমে যায় কিউইদের রান। ইনিংসের তৃতীয় বলেই চলতি বিশ্বকাপে দারুণ ফর্মে থাকা ফিন অ্যালেন’কে ফিরিয়ে হুঙ্কার ছিয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি। পরে কেন উইলিয়ামসন’কে বলের গতি তারতম্যে বোকা বানিয়ে আউট করেন তিনি। ব্ল্যাক ক্যাপসদের ছুঁড়ে দেওয়া ১৫৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমে ক্যাচ তুলেও বেঁচে যান পাক অধিনায়ক বাবর আজম। দ্বিতীয় সুযোগে বাজিমাত করার যে ট্র্যাডিশন পাকিস্তান দেখিয়ে আসছে চলতি বিশ্বকাপে তা জারি রেখে বাবর করেন ৪২ বলে ৫৩ রান। বাবরের সাথে বড় ইনিংস খেলেন মহম্মদ রিজওয়ান’ও। ৪৩ বলে ৫৭ রান করেন তিনি। ওপেনিং জুটি এবং মহম্মদ হ্যারিস (২৬ বলে ৩০) এর ব্যাটে ভর দিয়ে সহজেই ৭ উইকেটে ম্যাচ জেতে পাকিস্তান। একসময় যখন মনে হচ্ছিলো টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে পাক দল, সেখানে আজ তারা ফাইনালে। স্বভাবতই উচ্ছ্বসিত সমর্থকেরা। এরই মধ্যে পেসার শাহীন শাহ আফ্রিদি’র(Shaheen Shah Afridi) সাথে মাঠে উপস্থিত এক দর্শকের কথোপকথন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া’য়।

ফর্ম টেম্পরারি, ক্লাস পার্মানেন্ট, বোঝাচ্ছেন শাহীন-

Team Pakistan | image: gettyimages
Shaheen Shah Afridi bowled brilliantly during Pakistan’s game against New Zealand.

চোট সারিয়ে এসে বিশ্বকাপের প্রথম দিকে একদম ছন্দে ছিলেন না শাহীন আফ্রিদি(Shaheen Shah Afridi)। ভারতের কাছে হারের জন্য সরাসরি তাঁকেই দায়ী করে বসেন মহম্মদ আমিরের মত কয়েকজন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার। প্রথম তিন ম্যাচে কোনো উইকেট পান নি তিনি। তবে তিনি যে চ্যাম্পিয়ন বোলার, তা টুর্নামেন্ট যত গড়িয়েছে আরও একবার প্রমাণ করে দিয়েছেন শাহীন। বাংলাদেশের বিপক্ষে ভার্চুয়াল সেমিফাইনাল যোগ্যতা অর্জনের ম্যাচে ৪ উইকেট তুলে একাই ‘টাইগার্স’ ব্যাটিং-এর মেরুদণ্ড ভেঙে দেন তিনি। সেই দুর্দান্ত ফর্ম ধরে রাখতে দেখা গেলো সিডনি’তেও। নিজের ৪ ওভারে ৫.৫ ইকোনমি রেটে মাত্র ২২ রান দিয়ে তুলে নিলেন বিপক্ষের অন্যতম প্রধান ২ টি উইকেট। ইনিংসের প্রথম বল গুড লেন্থে করে চার রান দিয়ে ফেললেও নিজের স্ট্র্যাটেজি থেকে সরলেন না। তৃতীয় বলেই তুলে নিলেন উইকেট। গতি, লাইন লেন্থ সব দিকেই দিন দিন অনন্য হয়ে উঠছেন তিনি।

দেখে নিন তাঁর বোলিং-এর কিছু ঝলক

সিডনি’তে ফ্যানের ‘অবাক জলপান’, সৌজন্যে শাহীন-

Shaheen Shah Afridi | image: Instagram
Shaheen Shah Afridi gave water to a thirsty fan.

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সেমিফাইনালের প্রথম ইনিংস চলছিলো তখন। বাউন্ডারি লাইনের কাছে ফিল্ডিং করছিলেন শাহীন শাহ আফ্রিদি। গ্যালারি থেকে এক সমর্থক তাঁকে উদ্দেশ্য করে বলেন, “ ভাই আমরা অনেক দূর থেকে এসেছি। মেলবোর্ন থেকে পায়ে হেঁটে এসেছি। তেষ্টা পেয়েছে, একটু জল খাওয়াও না!” মাঠের আওয়াজে প্রথমে শুনতে পান নি শাহীন। পরে কথাটা কানে যাওয়ায় ঘুরে তাকান। বাউন্ডারি লাইনের বাইরেই রাখা ছিলো দুটি জলের বোতল। একটি তুলে নিয়ে সেই সমর্থক’কে দিতে দেখা যায় পাকিস্তানী পেসার’কে। প্রিয় তারকার থেকে এমন ব্যবহার পেয়ে প্রচন্ড খুশি হতে দেখা যায় গ্যালারি’তে বসা সেই ফ্যান’কে।  গোটা ঘটনাটি ভিডিও করে নিজের ইন্সটাগ্রাম প্রোফাইলে শেয়ার করেন তিনি। সমর্থকদের সাথে শাহীনের এই ব্যবহার হৃদয় জিতে নিয়েছে নেটিজেনদের। দেখুন সেই ভিডিও-

Read More: জল্পনার অবসান ঘটিয়ে ১২ বছরের সম্পর্কের ইতি টানলেন সানিয়া-শোয়েব, আনুষ্ঠানিকভাবে ঘোষণা হলো ডিভোর্সের !!

Leave a comment

Your email address will not be published.