বীরেন্দ্র সেহবাগের নিশানায় বিরাট, বললেন- 'ভালো খেলোয়াড়রা দুর্ভাগ্যবশত বাইরে বসে আছে' 1

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) নিজের বর্তমান ফর্ম নিয়ে দলের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছেন। এখন বড় বড় ক্রিকেট বিশেষজ্ঞরাও আকার ইঙ্গিতে বিরাট কোহলিকে নিজেদের নিশানা করছেন। চলতি বছরের অক্টোবর নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। আর এই বিশ্বকাপে বিরাট কোহলিকে ভারতীয় দলে (Team India) জায়গা দেওয়া হবে কি না তা নিয়ে বড় প্রশ্ন চিহ্ন রয়েছে।

নিজের কেরিয়ার শুরু করার পর থেকে এটাই প্রথমবার যখন বিশ্বকাপে বিরাট কোহলির খেলা নিয়ে ছবিটা পরিষ্কার নয়। এর মধ্যেই প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ (Virendra Sehwag) টুইটারে কোহলিকে নিয়ে এমন এক টুইট করেছেন যা এই তারকা ব্যাটসম্যানের জন্য বিপদ বাড়িয়ে দিয়েছে।

Virat Kohliকে নিয়ে ফের কটাক্ষ করলেন বীরেন্দ্র সেহবাগ

Virat Kohli

বিরাট কোহলির বর্তমান ফর্মের কারণে এই তর্ক উঠে পড়েছে যে তাকে এখন দলে রাখা উচিৎ কি না! এখনও পর্যন্ত বেশকিছু প্রাক্তন তারকা এই বিষয়ে নিজেদের বয়ান দিয়েছেন। কপিল দেব তো স্পষ্ট করে দিয়েছেন যে যদি বিরাট ফর্মে না থাকেন তাহলে তার জায়গায় কোনো প্রতিভাবান খেলোয়াড়কে উপেক্ষা করা উচিৎ নয়।

অন্যদিকে রবিবার খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচের পর বীরেন্দ্র সেহবাগ টুইটে যতই বিরাট কোহলির নাম না নিক কিন্তু এমনটা মনে হচ্ছে যে এই টুইট কোহলিকে উদ্দেশ্য করেই করেছেন বীরু।

এই টুইট করেন বীরেন্দ্র সেহবাগ

গত রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া তৃতীয় টি-২০ ম্যাচের পর বীরেন্দ্র সেহবাগ নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে লেখেন,

“ভারতের কাছে এমন অনেক ব্যাটসম্যান রয়েছেন, যারা শুরু থেকেই দ্রুত গতিতে খেলতে পারেন। কিন্তু, তাদের মধ্যে এমন কয়েকজন রয়েছেন যারা দুর্ভাগ্যবশত বাইরে বসে রয়েছেন। টি-২০ ফর্ম্যাটে সেরা ফর্মের হিসেবে আমাদের দলে থাকা খেলোয়াড়দের নিয়ে খেলার রণনীতি তৈরি করতে হবে”।

সম্ভবত বীরেন্দ্র সেহবাগের এই ঈশারা সূর্যকুমার যাদব থেকে সঞ্জু স্যামসন এবং দীপক হুড্ডার মতো খেলোয়াড়দের দিকে হতে পারে যারা দুরন্ত ফর্মে রয়েছেন।

কোহলির ফর্ম নিয়ে ওঠে প্রশ্নের জবাব দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা

বীরেন্দ্র সেহবাগের নিশানায় বিরাট, বললেন- 'ভালো খেলোয়াড়রা দুর্ভাগ্যবশত বাইরে বসে আছে' 2

তবে বীরুর ঈশারা যেদিকেই হোক না কেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা পরিষ্কার বিরাটের সমর্থনে আগেই বয়ান দিয়ে দিয়েছেন। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাটের ব্যর্থ হওয়া নিয়ে কপিল দেবের বয়ানের জবাব দিয়ে বলেন,

“উনি (কপিল দেব) বাইরে থেকে খেলা দেখছেন আর জানেন না যে ভেতরে কী চলছে। আমাদের নিজেদের ভাবার ধরণ রয়েছে। আমরা নিজেদের দল বানাই আর এর পেছনে যথেষ্ট ভাবনা চিন্তা করা হয়। এই অবস্থায় এই বিষয়টা আপনি বাইরে থেকে জানতে পারবেন না। এই কারণে বাইরে যা হচ্ছে , সেটা গুরুত্বপুর্ণ নয়, কিন্তু ভেতরে যা হয়, সেটা আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।

যদি আপনি ফর্মের কথা বলেন তাহলে প্রত্যেকেই চড়াই উৎরাইয়ের মধ্যে দিয়ে যায়। তবে, এতে খেলোয়াড়ের যোগ্যতার উপর কোনো প্রভাব পড়ে না। এই কারণে আমাদের এই বিষয়ে মনোযোগ দেওয়া উচিৎ, যখন কোনো খেলোয়াড় এত বছর ধরে ভাল প্রদর্শন করছে তো একটা বা দুটি সিরিজে খারাপ প্রদর্শন তাকে খারাপ খেলোয়াড় বানিয়ে দেবে না। আমাদের ওর আগের প্রদর্শনকে উপেক্ষা করা উচিৎ নয়। যারা দলে রয়েছে, আমরা সেই খেলোয়াড়ের গুরুত্ব জানি”।

Leave a comment

Your email address will not be published.