বড় খবর: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত, পঞ্চম টেস্টে এবার আরও এক নতুন অধিনায়ক ভারতের

এই মুহূর্তে ভারতীয় দল ইংল্যান্ড (IND vs ENG) সফরে রয়েছে। এই সফরে ভারতীয় দল ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলবে, পাশাপাশি তারা ৩ ম্যাচের টি-২০ সিরিজ এবং সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে। তার আগে ভারতীয় দল (Team India) সফরের শুরুতেই বড় ধাক্কা খেয়েছে। লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে করোনা আক্রান্ত (Corona Positive) হয়ে গিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এতদিন পর্যন্ত ঠিক ছিল না আদৌ রোহিত শর্মা এই টেস্টে ভারতীয় দলে খেলতে পারবেন কিনা।

কিন্তু এখন একটি বড় খবর সামনে এসেছে। টেস্ট দল থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। তার জায়গায় এই টেস্টে ভারতীয় দল এক নতুন অধিনায়ক নিযুক্ত করেছে। সংবাদসংস্থা এএনআইয়ের তরফে পাওয়া তথ্য অনুযায়ী দলের মিটিং এক নতুন অধিনায়ক নিযুক্ত করা হয়েছে। এই নতুন অধিনায়ক প্র্যাকটিস ম্যাচেও লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচেও রোহিতের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

টেস্ট ম্যাচ থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা

বড় খবর: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত, পঞ্চম টেস্টে এবার আরও এক নতুন অধিনায়ক ভারতের 1

ভারত আর ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছর খেলা হওয়া ৫ ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্ট ম্যাচটি করোনার কারণে স্থগিত করে দেওয়া হয়েছিল। এই স্থগিত হওয়া ম্যাচটি আগামী ১ জুলাই থেকে খেলা হবে। কিন্তু তার আগে ভারতীয় দল শুরুতেই ধাক্কা খেল। কারণ দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হয়ে গিয়েছিলেন এখন খবর এসেছে তিনি পাকাপাকিভাবে এই টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন।

লিস্টারশায়ারের বিরুদ্ধে খেলা প্র্যাকটিস ম্যাচের দ্বিতীয় দিন খবর পাওয়া গিয়েছিল রোহিত করোনা আক্রান্ত হয়েছেন। তবে অনুমান করা হচ্ছিল যে তিনি এই একমাত্র টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন। কিন্তু সাম্প্রতিকতম আপডেট অনুযায়ী রোহিত এই টেস্ট ম্যাচ খেলতে পারবেন না। দলের নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে ভারতীয় দলকে প্রভূত সমস্যার মুখোমুখী হতে হবে।

ENG vs IND টেস্ট ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরাহ

বড় খবর: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত, পঞ্চম টেস্টে এবার আরও এক নতুন অধিনায়ক ভারতের 2

রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহকে (Jasprit Bumrah) অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে। সংবাদসংস্থা ANI এর তরফে পাওয়া তথ্য অনুযায়ী দলের মিটিংয়ে জোরে বোলার জসপ্রীত বুমরাহকে এই কথা জানিয়ে দেওয়া হয়েছে। বুমরাহের আন্তর্জাতিক ক্রিকেটে দলকে নেতৃত্ব দেওয়ার কোনো পূর্ব অভিজ্ঞতা নেই। তবে তিনি লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে ভারতীয় দুকে নেতৃত্ব দিয়েছিলেন।

এই বছরের শুরুতেই বুমরাহকে দক্ষিণ আফ্রিকা সফরে কেএল রাহুলের নেতৃত্বাধীন ভারতীয় দলের সহঅধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধেও তাকে এই দায়িত্ব দেওয়া হয়েছিল। ইংল্যান্ড সফরের জন্য প্রথমে কেএল রাহুলকে রোহিত শর্মার ডেপুটি নিযুক্ত করা হয়েছিল। কিন্তু তিনি আহত হয়ে দল থেকে ছিটকে যাওয়ার পর বুমরাহকে দলের সহঅধিনায়কত্ব দেওয়া হয়।

Leave a comment

Your email address will not be published.