ROHIT SHARMA 264

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (ROHIT SHARMA) সাদা বলে ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান, ২০১৩ সালে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS DHONI) দৌলতে রোহিত শর্মা কে ভারতীয় দলের ওপেনার হিসেবে দেখতে পাওয়া যায়। তারপর থেকেই রোহিত তার সেরা খেলাগুলি খেলে এসেছে, দলের হয়ে ভারতীয় ফ্যানেদের উপহার হিসাবে দিয়েছেন একের পর এক বড় ইনিংস। রোহিত শর্মা একদিনের ক্রিকেটে তিনটি দ্বি শত রান করে ফেলেছেন, এছাড়া ৯০০০ এর বেশি রান করে ফেলেছেন এই ফরম্যাটে, রোহিত শর্মা ফর্মে থাকলে তিনি বড় বড় ইনিংস খেলেই থাকেন।

রোহিত শর্মার বিশ্বরেকর্ড

আজকের দিনে রোহিত শর্মা ছুঁয়েছিলেন এই মাইলস্টোন, বাকি খেলোয়াড়দের জন্য এটা একটা স্বপ্ন !! 1

আজকের দিনে ২০১৪ সালে, রোহিত শর্মা তার দ্বিতীয় দ্বি শত রানটি করেন শ্রীলংকার বিরুদ্ধে। তিনি ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের চতুর্থ ম্যাচে খেলার জন্য ভারতীয় দলের সুযোগ পান, এর আগে তিনি চোট পেয়ে দলের বাইরে ছিলেন, আর ফিরে এসেই তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে এই দুরন্ত ২৬৪ রান করেন যা একদিনের ক্রিকেটে এই রানের রেকর্ড এখনো অব্যাহত, একদিনের খেলায় ৬ জন ব্যাটসম্যান ২০০ রান এর গণ্ডি টপকেছেন একটি ইনিংসে , তার মধ্যে রোহিত শর্মা একাই তিনবার করে ফেলেছেন ২০০ এর বেশি রান, তবে একদিনের ক্রিকেটে এখনো পর্যন্ত কোন ব্যাটসম্যানই ২৫০ রান করতে সক্ষম হননি সেই রানটি করে দেখিয়েছিলেন রোহিত শর্মা আজকের দিনে।

ইডেন গার্ডেনসে রোহিতের রাজ

আজকের দিনে রোহিত শর্মা ছুঁয়েছিলেন এই মাইলস্টোন, বাকি খেলোয়াড়দের জন্য এটা একটা স্বপ্ন !! 2

প্রথমে ব্যাটিং করতে এসে ৪ রানের মাথায় ক্যাচ তুলেছিলেন রোহিত শর্মা, কিন্তু সেই ক্যাচ ধরতে ব্যর্থ হয়েছিলেন শ্রীলংকান অলরাউন্ডার তিসারা প্যারেরা, পরে তিনি তার ইনিংস শেষ করেন ২৬৪ তে । তার ইনিংস জুড়ে ছিল ৩৩ টি চার (একটি ইনিংসে মারা সব থেকে বেশি চার) এবং ৯ টি ছক্কা। ইডেনগার্ডেন্স তার কাছে সর্বদাই একটি প্রিয় মাঠ, তিনি এই মাঠে ১৩৫ এভারেজে ২৭১ রান বানিয়েছেন তার মধ্যেই ২৬৪ বানিয়েছিলেন আজকের দিনে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

একদিনের ক্রিকেটে রোহিত শর্মা

আজকের দিনে রোহিত শর্মা ছুঁয়েছিলেন এই মাইলস্টোন, বাকি খেলোয়াড়দের জন্য এটা একটা স্বপ্ন !! 3

একদিনের ক্রিকেটে রোহিত শর্মা ইতিমধ্যে খেলেছেন ২৩৩ টি একদিনের ম্যাচ খেলে ফেলেছেন, যার মধ্যে ২২৬ ইনিংসে তিনি ৪৯ গড়ে ৯৩৭৬ রান করেছেন, তিনি একদিনের খেলায় ৮৫৫ টি চার এবং ২৫০ টি ছক্কা হাঁকিয়েছেন। একদিনের খেলায় রোহিত ৪৫ বার অর্ধশতরান এবং ২৯ বার শতরান করেছেন। ভারত অধিনায়ক রোহিত শর্মা ভারতীয় দলকে আগামী ২০২৩ বিশ্বকাপে নেতৃত্ব দেবে।

Leave a comment

Your email address will not be published.