BCCI: ভারতীয় ক্রিকেট বোর্ডে অবসান ঘটবে সৌরভের দাদাগিরির, এই বিখ্যাত খেলোয়াড়ই পেতে চলেছেন বড় দায়িত্ব !! 1

আলোচনাটা বেশ অনেকদিন ধরেই চলছিল। এবার শোনা যাচ্ছে নতুন সভাপতি পেতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। ২০১৯ সাল থেকে এই পদ সামলে চলেছেন প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। একটি সূত্রের খবর, এবার সেই পদ থেকে পদত্যাগ করতে চলেছেন সৌরভ। বিসিসিআই বার্ষিক সাধারণ সভায় রাজ্য অ্যাসোসিয়েশন প্রতিনিধিদের তালিকা বেরিয়ে এসেছে। এই তালিকায় বেশ কিছু চমকপ্রদ নাম রয়েছে। শুধুমাত্র এই তালিকায় জায়গা করে নেওয়া ব্যক্তিরাই বিসিসিআই নির্বাচনে লড়তে পারবেন। সেখানে উঠে আসছে নয়া সভাপতির নামও।

নাম রয়েছে রজার বিনির

BCCI: ভারতীয় ক্রিকেট বোর্ডে অবসান ঘটবে সৌরভের দাদাগিরির, এই বিখ্যাত খেলোয়াড়ই পেতে চলেছেন বড় দায়িত্ব !! 2

সভাপতি হওয়ার দৌড়ে নাম রয়েছে রজার বিনির। ১৯৮৩ সালে প্রথমবারের জন্য ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল। সেই দলের গুরুত্বপূর্ন সদস্য ছিলেন বিনি। এতদিন পর্যন্ত কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষে সচিব সন্তোষ মেনন এজিএম-এ অংশ নিতেন। এবার তার জায়গায় যুক্ত হয়েছে রজার বিনির নাম। বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী, বিনির নাম দেওয়া হয়েছে কারণ তিনি এবার বিসিসিআইতে বড় পদ পেতে চলেছেন। একটা সময় বিনি ভারতীয় দলের প্রধান নির্বাচকও ছিলেন বিনি। সেই জায়গা থেকে দেখলে বোর্ডে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

বোর্ড পাবে নতুন সভাপতি

BCCI: ভারতীয় ক্রিকেট বোর্ডে অবসান ঘটবে সৌরভের দাদাগিরির, এই বিখ্যাত খেলোয়াড়ই পেতে চলেছেন বড় দায়িত্ব !! 3

শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতির পদ পেতে পারেন রজার বিনি। এই তালিকায় মনে করা হয়েছিল অভিষেক ডালমিয়ার নাম থাকবে। তবে সেটা হচ্ছে না বলেই মনে করা হচ্ছ। পরিস্থিতি এমন তৈরি হয়েছিল যে তিনি বিসিসিআইতে সবাপতি পদের জন্য প্রতিদ্বন্দ্বী করবেন। এজিএম-এ সিএবি’র প্রতিনিধি হওয়ার সাথে সাথে এই পদের জন্য ভাব হয়েছিল তাকে। তবে এটি এখন স্পষ্ট যে বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি জগমোহন ডালমিয়ার ছেলে বোর্ডের পরবর্তী সভাপতি হওয়ার দৌড়ে থাকছেন না।

একই জায়গায় থাকছেন জয় শাহ

BCCI: ভারতীয় ক্রিকেট বোর্ডে অবসান ঘটবে সৌরভের দাদাগিরির, এই বিখ্যাত খেলোয়াড়ই পেতে চলেছেন বড় দায়িত্ব !! 4

গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জয় শাহ ভারতীয় ক্রিকেট বোর্ডে যে ভূমিকায় ছিলেন, সেই দায়িত্বই তিনি চালিয়ে যেতে পারেন। অন্যদিকে, হিমাচল প্রদেশের অরুণ সিং ধুমাল শুধুমাত্র কোষাধ্যক্ষ হওয়ার দৌড়ে নামতে চলেছেন। দেশের প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির ছেলে রোহন জেটলি বোর্ড বা আইপিএলে বড় ভূমিকা পেতে পারেন। পাশাপাশি রাজীব শুক্লা ও অনিরুদ্ধ চৌধুরীও এই পদের দৌড়ে রয়েছেন। সব মিলিয়ে এবার অনেকটাই ভোল বদলাতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

Read More: T20 World Cup 2022: জসপ্রীত বুমরাহ’র জায়গায় উপযুক্ত এ‌ই খেলোয়াড়, BCCI শীঘ্রই করবে ঘোষণা !!

Leave a comment

Your email address will not be published.