Ricky Ponting | Getty Images
Ricky Ponting | Getty Images

বিশ্বের ক্রিকেটমহলে হঠাৎ’ই ছড়ালো উদ্বেগ। পার্থ-এর অপটাস স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ। ধারাভাষ্যকার হিসেবে মাঠেই ছিলেন রিকি পন্টিং(Ricky Ponting)। শোনা যায় হৃদযন্ত্রের সমস্যা অনুভব করায় মাঠ ছাড়তে হয়েছে প্রাক্তন অধিনায়ক’কে। সঙ্গে সঙ্গে তাঁকে কমেন্ট্রি বক্স থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই রয়েছেন অজি কিংবদন্তী। পন্টিং-এর অবস্থা সম্পর্কে এখনও বিস্তারিত জানা যায় নি। অসুস্থতা’কে জয় করে হাসিমুখে জীবনের বাইশ গজে ফিরে আসবেন লড়াকু মানসিকতার জন্য বিশ্বখ্যাত ‘পান্টার।’ সেই আশাতেই বুক বেঁধেছেন অগণিত ক্রিকেটপ্রেমী।

পার্থ-এ চালকের আসনে অস্ট্রেলিয়া-

smith and labuschagne | image: twitter
Australia posted a huge total thanks to double tons from Steven Smith and Marnus Labuschagne

সিরিজের প্রথম টেস্টে এখনও অব্দি চালকের আসনে রয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে মার্নাস লাবুশেন এবং স্টিভ স্মিথের জোড়া দ্বিশতরানের ভর করে উইন্ডিজ দলের বিরুদ্ধে  ৫৬৮ রানের বিশাল পাহাড় খাড়া করেছে অজি’রা। ট্র্যাভিস হেড করেন ৯৯ রান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও অজিদের রানের ধারেপাশে পৌঁছাতে পারে নি উইন্ডিজ দল। তাদের প্রথম ইনিংস থেমেছে ২৮৩ রানে। ৩টি করে উইকেট নিয়েছেন স্টার্ক এবং অধিনায়ক কামিন্স। ক্রেস ব্রেথওয়েট এবং তেজনারায়ণ চন্দ্রপল অর্শশতরান করেছেন। প্রতিবেদন লেখা অব্দি অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে করেছে ২৫ রান। তবে মাঠে অস্ট্রেলিয়ার দারুণ পারফর্ম্যান্সের মধ্যেও চিন্তার কাঁটা হিসেবে বিঁধে রয়েছে পন্টিং-এর(Ricky Ponting) আচমকা অসুস্থতা।

হাসপাতালে রিকি পন্টিং, থাকবেন বিশ্রামে –

Ricky Ponting | image: twitter
Ricky Ponting is rushed to hospital after suffering heart complications during the Australia and West Indies Test.

ক্রিকেট মাঠে আট থেকে আশি সকলের প্রিয় রিকি পন্টিং(Ricky Ponting)। অধিনায়ক হিসেবে নিজের ক্রিকেট জীবনে দুইবার একদিনের বিশ্বকাপ জেতা একমাত্র ক্রিকেটার তিনি। ব্যাট হাতে একাধিক রেকর্ড গড়েছেন। দুনিয়ার প্রতিটি প্রান্তে তাঁর রান রয়েছে। ক্রিকেট থেকে অবসরের পর এখন ক্রিকেট বিশ্লেষক এবং ধারাভাষ্যকার হিসেবে খেলার সাথে জড়িয়ে রয়েছেন তিনি। এছাড়াও আইপিএলে দিল্লী ক্যাপিটালস দলের সাথেও যুক্ত রিকি(Ricky Ponting)। আজ অস্ট্রেলিয়া বনাম উইন্ডিজ টেস্টেও চ্যানেল ৭ এর হয়ে কমেন্ট্রি করছিলেন তিনি। হঠাৎ বুকে ব্যথা অনুভূত হওয়ায় নিজেই জানান সহ ধারাভাষ্যকারদের। মাথা ঘোরাসহ অন্যান্য সমস্যা থাকায় হৃদযন্ত্র পরীক্ষার জন্য দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চ্যানেল ৭ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, “ রিকি পন্টিং অসুস্থ এবং আজ সারাদিন তিনি আর ধারাভাষ্য দিতে পারবেন না।” আগামীকাল, অর্থাৎ শনিবার’ও তিনি মাইক হাতে তুলে নিতে পারবেন কিনা, সে বিষয়ে সন্দেহ রয়েছে অনেকের। অতি সম্প্রতি অস্ট্রেলিয়ান কিংবদন্তী শেন ওয়ার্ন(Shane Warne) মাত্র ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন থাইল্যান্ডে। এছাড়াও কয়েকদিন আগেই অস্ট্রেলিয়ার ক্রিকেট হারিয়ে ডিন জোনস(Dean Jones) এবং অ্যান্ড্রু সাইমন্ডস’কে(Andrew Symonds)। এহেন অবস্থায় পন্টিং-এর অসুস্থতা নিয়ে উদ্বেগে রয়েছেন সকলেই।

 

Read More: FIFA WORLD CUP: দল গোল করলেই পোস্ট করবেন ‘টপলেস’ ছবি ! ব্রাজিলীয় মডেলের দাবীতে সরগরম ফুটবল বিশ্বকাপের আঙিনা !!

Leave a comment

Your email address will not be published.