আইপিএল নিলামে এই তারকা পেসারদের দলে নেবে পাঞ্জাব কিংস, মত গৌতম গম্ভীরের 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪ তম আসরের জন্য আজ চেন্নাইতে নিলাম অনুষ্ঠিত হবে। এই নিলামে মোট ২৯২ জন খেলোয়াড়ের উপর বিড করতে চলেছে আটটি ফ্র্যাঞ্চাইজি, এতে ১৬৪ জন ভারতীয় ও ১২৫ বিদেশি খেলোয়াড় অন্তর্ভুক্ত রয়েছে। গত জানুয়ারিতে, সমস্ত দল তাদের রিটেইন্ড খেলোয়াড় এবং মুক্তিপ্রাপ্ত খেলোয়াড়দের তালিকা জমা দিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দল এবার সর্বোচ্চ ১০ জন খেলোয়াড়কে মুক্তি দিয়েছে, আর পাঞ্জাব কিংস নয় জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে।

আইপিএল নিলামে এই তারকা পেসারদের দলে নেবে পাঞ্জাব কিংস, মত গৌতম গম্ভীরের 2

এদিকে, ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর জানিয়েছেন যে, পাঞ্জাব কিংসের তারকা পেসার উমেশ যাদব, অলরাউন্ডার ক্রিস মরিস এবং তরুণ পেসার কাইল জেমিসনকে এবার দলে নিলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করা উচিত।

আইপিএল নিলামে এই তারকা পেসারদের দলে নেবে পাঞ্জাব কিংস, মত গৌতম গম্ভীরের 3

স্টার স্পোর্টস শোতে আলাপকালে গৌতম গম্ভীর বলেছেন, “গত বছর তারা কিছুটা দুর্ভাগ্যে ছিলেন, আমিও তাই বলতাম। আমি মনে করি তাদের একটি খেলা দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এবং একটি খেলা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে, যা জয়ের খুব কাছাকাছি ছিল। তবে, কোনও অজুহাত নেই, যদি আপনি শেষের দিকে না জেতেন, তবে আপনি জিতবেন না – এটি একেবারেই সহজ। আপনি জয়ের দৌড়ে ছিলেন।”

আইপিএল নিলামে এই তারকা পেসারদের দলে নেবে পাঞ্জাব কিংস, মত গৌতম গম্ভীরের 4

এরপর গম্ভীর বলেছেন, “তাদের ভারতীয় বোলিংকে আরও শক্তিশালী করা দরকার, কারণ মহম্মদ শামি ছাড়া তাঁর পরিপূরক হতে পারে এমন আর কেউ নেই। আমি মনে করি উমেশ যাদব খুব ভালো পিক হবেন। মহম্মদ শামি এবং উমেশ যাদব নতুন বল দিয়ে বোলিং করবে, তারপরে তারা তাদের বোলারদের ঘোরানোতে সক্ষম হবে।”

Image result for umesh yadav ipl

কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক বলেছেন, “নতুন বলের জন্য যদি আপনার দুজন ভারতীয় বোলার থাকে, তবে বিদেশী খেলোয়াড়ের জন্য এটি আপনার জন্য খেলা খুলে করে। তাই ডেথ ওভারেও বোলিং করতে পারেন এমন একজন বোলার হিসেবে ক্রিস মরিসকেও অন্তর্ভুক্ত করতে পারেন এবং কাইল জেমিসনও ভাল বিকল্প হতে পারবেন। তারা উভয়ই বেছে নিতে পারেন। গত মরশুমে পাঞ্জাব দলটির শুরুটা খুব খারাপ ছিল না, টানা পাঁচটি জয় নিয়ে দলটি টুর্নামেন্টে দুর্দান্ত এক প্রত্যাবর্তন করেছিল। তবে দলটি প্লে অফে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল।”

Leave a comment

Your email address will not be published.