"এই প্লেয়ারই ভবিষ্যতে CSK-র অধিনায়ক হিসেবে যোগ্য", দাবি প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝা'র !! 1

টি টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরেই আবার শুরু হয়ে গেল আইপিএল ২০২৩ এর দল গঠন । গতকাল ছিল রিটেনশনের শেষ দিন অর্থাৎ প্রত্যেক দলকে তাদের রিটেন করা প্লেয়ারদের নাম জমা দেওয়ার কথা ছিল। যেখানে দেখা গেল চেন্নাই সুপার কিংস তাদের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সহ রবীন্দ্র জাদেজাকেও রিটেন করলো, আগামী ২৩ শে ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএল এর মিনি অকশন। তার আগেই মোটামুটি প্রত্যেকটি দল তাদের সেরা খেলোয়াড় গুলিকে নির্বাচন করে নিয়েছে। এখন প্রশ্ন হল আইপিএলের ১৬তম আসরে সিএসকে-এর অধিনায়ক কে হবেন?

আইপিএলে অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস

"এই প্লেয়ারই ভবিষ্যতে CSK-র অধিনায়ক হিসেবে যোগ্য", দাবি প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝা'র !! 2

কারণ খুব স্পষ্ট এই বছরই হয়তো শেষ আইপিএল খেলতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি, তার আগে তিনি তার দলকে আগামী দিনের জন্য প্রস্তুত করতে চাইবেন। গত বছরে মহেন্দ্র সিং ধোনি অধিনায়কত্বের ভার তুলে দিয়েছিলেন রবীন্দ্র জাদেজার উপর, তবে আইপিএলের মত মঞ্চে রবীন্দ্র জাদেজা অধিনায়ক হিসাবে সফল হতে পারেননি। যে কারণে আইপিএলের মাঝেই তাকে আবার ধোনি কে ফিরিয়ে দিতে হয়েছিল অধিনায়কত্ব। চেন্নাই সুপার কিংস দলের হয়ে ২০০৮ সাল থেকে অধিনায়ক হয়ে এসেছেন ধোনি, তার অধীনে দল চারবার জিতেছে আইপিএল ট্রফি। তবে গত বছর তাদের সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার সঙ্গে চেন্নাই সুপার কিংসের সম্পর্ক বিগড়ে গিয়েছিল, যে কারণেই ভাবা যাচ্ছিল এ বছর হয়তো হলুদ জার্সিতে দেখা যাবে না রবীন্দ্র জাদেজাকে।

ধোনি ব্যাতিত অন্য অধিনায়ক হতে পারেনা

"এই প্লেয়ারই ভবিষ্যতে CSK-র অধিনায়ক হিসেবে যোগ্য", দাবি প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝা'র !! 3

কিন্তু সব জল্পনা কাটিয়ে ভারতীয় দলে সেরা অলরাউন্ডারকে নিজের দলেই টেনে নিলেন মহেন্দ্র সিং ধোনি, তার মতে জাদেজার মত কোন প্লেয়ার চেন্নাই দলের সপ্তম স্থানে খেলতে পারেনা, সেই কারণে জাদেজাকে দলে নিতেই হল সি এস কে কর্মকর্তাদের। তবে এ বছর অধিনায়ক কে থাকবে এই বিষয়ে মন্তব্য করে প্রাক্তন ভারতীয় স্পিনার প্রজ্ঞান ওঝা বলেছেন, “যতক্ষণ এমএস ধোনি খেলছেন, ততক্ষণ আলাদা অধিনায়ক হতে পারে না। গত বছর এটি আরও স্পষ্ট হয়ে গিয়েছে।”

চেন্নাই সুপার কিংসের আগামী অধিনায়ক

"এই প্লেয়ারই ভবিষ্যতে CSK-র অধিনায়ক হিসেবে যোগ্য", দাবি প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝা'র !! 4

প্রাক্তন ক্রিকেটার প্রজ্ঞান ওঝা চেন্নাই সুপার কিংসের তীব্র প্রশংসা করেছেন। তিনি বলেছেন, “চেন্নাই দল অতিরিক্ত পরিবর্তনে পছন্দ করেনা, তারা প্রথমেই ১১ জনকে বেছে নেয় এবং তাদেরকে দিয়ে বেশিরভাগ ম্যাচ খেলায়, আর খুবই কম পরিবর্তন করেন অধিনায়ক ধোনি ও ম্যানেজমেন্ট।” ওঝা চেন্নাই সুপার কিংস দলের পরবর্তী অধিনায়ক হিসেবে কেন উইলিয়ামসন কে দেখতে চান। কারণ তার মতে যেহেতু মহেন্দ্র সিং ধোনি তার এই বছর শেষ আইপিএল খেলতে চলেছেন তাই পরবর্তী পাঁচ ছয় বছরের জন্য উইলিয়ামসন দলকে ভালোভাবে পরিচালনা করতে পারেন। কারণ চেন্নাই দল খুব বেশি পরিবর্তনে বিশ্বাস করে না এবং তারা দীর্ঘমেয়াদী অধিনায়ক এর সন্ধানে থাকবে।

Leave a comment

Your email address will not be published.