Tim Paine রোহিত, পন্থ সহ এই ৬ ভারতীয় খেলোয়াড়কে বললেন স্বার্থপর, জানুন কেন দিলেন এই বয়ান

Team India আর Australia দলের মধ্যে ২০২১-২২ সালে হওয়া টেস্ট সিরিজের কথা সকলেরই মনে আছে। এই টেস্ট সিরিজে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে অস্ট্রেলিয়ান দলের ৩২ বছরের পুরনো ইতিহাস বদলে দিয়েছিল। এই সিরিজে ভারতীয় দলের জয় নিয়ে আলোচনা তো হয়েই ছিল, কিন্তু সিরিজ চলাকালীন ভারতীয় দলের কোভিড-১৯ প্রটোকল ভাঙাও শিরোনামে উঠে এসেছিল। এই ব্যাপারে সম্প্রতিই ওই সিরিজে অধিনায়ক থাকা প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক টিম পেন বড় বয়ান দিয়েছেন।

ভারতীয় দলের ৬জন খেলোয়াড়কে সেলফিস বললেন টিম পেন

Tim Paine রোহিত, পন্থ সহ এই ৬ ভারতীয় খেলোয়াড়কে বললেন স্বার্থপর, জানুন কেন দিলেন এই বয়ান 1

২০২০-২১ এ অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে খেলা হওয়া চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের আগে ভারতীয় দলের ছয়জন খেলোয়াড়কে মেলবোর্নের একটি ইনডোর রেস্তোরায় খাওয়ার খেতে দেখা গিয়েছিল। এই খেলোয়াড় মধ্যে ছিলেন রোহিত শর্মা, সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে, শুভমান গিল, ঋষভ পন্থ, পৃথ্বী শ আর নভদীপ সাইনি।

প্রটোকল ভাঙার পর এই খেলোয়াড়দের আইসোলেশনে রাখা হয়েছিল। এরপর সমস্ত ক্রিকেটারদের কোভিড-১৯ টেস্ট নেগেটিভ আসে আর তাদের তৃতীয় টেস্ট খেলার জন্য ফিট ঘোষণা করা হয়। অন্যদিকে সম্প্রতিই VOOT ওটিটি প্ল্যাটফর্মে ‘বান্দোঁ মে থা দম (Bandon mein tha dum)’ ডকুমেন্টরিতে টিম পেন এটা নিয়ে একটি বড় বয়ান দিয়েছেন। তিনি বলেন,

“আমার বলার অর্থ চার-পাঁচজন খেলোয়াড় কোনো কারণে পুরো সিরিজকে বিপদে ফেলে দিয়েছিল? ‘Nando’s’ এ খাওয়ার খাওয়ার জন্য? সঠিকভাবে বললে আমার ভীষণই সেলফিস ব্যবহার লেগেছিল”।

টিম ইন্ডিয়ার ওই সিরিজের অধিনায়ক অজিঙ্ক রাহানে দিয়েছেন সাফাই

Tim Paine রোহিত, পন্থ সহ এই ৬ ভারতীয় খেলোয়াড়কে বললেন স্বার্থপর, জানুন কেন দিলেন এই বয়ান 2

টেস্ট সিরিজে বিরাট কোহলির অনুপস্থিতিতে সেই সময়ভারতীয় দলের অধিনায়ক থাকা অজিঙ্ক রাহানে এই ডকুমেন্টরিটিতে এই ঘটনা নিয়ে সাফাই দিতে গিয়ে বলেছেন,

“খেলোয়াড়রা নিজের অর্ডারের অপেক্ষা করছিলেন, কিন্তু আবহাওয়া খারাপের কারণে ওদের রেস্তোরাঁয় কিছুক্ষণ বসে থাকতে হয়েছিল”।

যদি এই টেস্ট সিরিজের কথা বলা হয়, তাহলে এই সিরিজে ঋষভ পন্থ ৯৭ রানের স্মরণীয় ইনিংস খেলেছিলেন যা আজও ক্রিকেট প্রেমীদের মনে রয়েছে। পন্থের ওই স্মরণীয় ইনিংস ছাড়া রবিচন্দ্রন অশ্বিন আর হনুমা বিহারি অসাধারণ পার্টনারশিপ গড়েন আর ভারতীয় দল টেস্ট ড্র করতে সফল হয়। অস্ট্রেলিয়া সফরে এরপর ভারতীয় দল গাবা টেস্ট ম্যাচ জিতে ঐতিহাসিক সিরিজ জেতে।

 

Leave a comment

Your email address will not be published.