Nicholas Pooran

ওয়েস্ট ইন্ডিজের নতুন ওয়ানডে ও টি-২০ অধিনায়ক হলেন বাঁহাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান (Nicholas Pooran)। গত মাসে অবসর নেওয়া কাইরন পোলার্ডের জায়গায় এই দায়িত্ব নেবেন পুরান। মঙ্গলবার এমন ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। পুরান এর আগে পোলার্ডের অধীনে দলের সহ-অধিনায়ক ছিলেন। ওয়ানডেতে দলের নতুন সহ-অধিনায়ক করা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান শাই হোপকে।

পোলার্ডের জায়গায় অধিনায়ক হলেন পুরান

IPL 2022

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ জানিয়েছে, “কাইরন পোলার্ড আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর নিকোলাস পুরান ওয়েস্ট ইন্ডিজের পুরুষদের ওডিআই এবং টি-২০ দলের অধিনায়কত্ব নেবেন।” পুরোন এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলা আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালের অক্টোবরে অনুষ্ঠিত হতে চলা আইসিসি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দেবেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর জিমি অ্যাডামস বলেছেন, “আমরা বিশ্বাস করি নিকোলস তার অভিজ্ঞতা এবং পারফরমেন্স দিয়ে সাদা বলের দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত। নির্বাচক কমিটি বিশ্বাস করে যে নিকোলস একজন খেলোয়াড় হিসেবে পরিপক্ক হয়েছেন।” পোলার্ড দুই দলের অধিনায়কত্ব করেছেন। পোলার্ডের অনুপস্থিতিতে দল এবং নির্বাচক কমিটি পুরানের পারফরম্যান্সে খুশি।

অধিনায়ক হয়ে কী বললেন পুরান?

nicholas pooran

অধিনায়ক নিযুক্ত হওয়ার পর নিকোলাস পুরান বলেছেন, “ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক হিসেবে সুযোগ পেয়ে আমি সম্মানিত। আমি কিংবদন্তিদের পদাঙ্ক অনুসরণ করছি যারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য একটি চমৎকার উত্তরাধিকার সৃষ্টি করেছেন। একটি বিস্ময়কর উত্তরাধিকার। এটি একটি আইকনিক ভূমিকা। অধিনায়ক হওয়া এখনও পর্যন্ত আমার কেরিয়ারের সবচেয়ে বড় মুহূর্ত।”

অধিনায়ক হিসেবে পুরোনের প্রথম টেস্ট হবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। ৩১ মে থেকে ওয়েস্ট ইন্ডিজ ও নেদারল্যান্ডসের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। পুরানের কেরিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ৩৭ ওডিআইতে ৪০.০৪ গড়ে ১১২১ রান করেছেন। এই সময়ে একটি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকে। তিনি ৫৭ টি-২০ ম্যাচে ২৭.৭৭ গড়ে এবং ১২৯.০৮ স্ট্রাইক রেটে ১১৯৪ রান করেছেন। টি-২০’তে আটটি হাফসেঞ্চুরি করেছেন তিনি।

Read More: IPL 2022: বাবা উত্তর প্রদেশের সাব ইনস্পেক্টর, কোটি টাকার মালিক লখনউ সুপার জায়ান্টসের এই বোলার

Leave a comment

Your email address will not be published.