Moeen Ali

ইংল্যান্ড দলের অভিজ্ঞ অলরাউন্ডার খেলোয়াড় মঈন আলী (Moeen Ali) ইংলিশ দলের প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গ্যানকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন এবং তার সঙ্গে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করেছেন। তিনি বিশ্বাস করেন যে এই দুই প্রাক্তন খেলোয়াড়ের মধ্যে কিছু মিল রয়েছে, যা নিয়ে তিনি কথাও বলেছেন। যদিও মঈন আলির এই বক্তব্য মাহির ভক্তদের পছন্দ হয়নি। তবে এই বিষয়ে তিনি কী বলেছেন তা এবার জানা যাক।

ধোনি এবং মর্গ্যানের মধ্যে অনেক মিল রয়েছে

MS ধোনির সাফল্যের সিক্রেট ফাঁস করলেন সতীর্থ মঈন আলী, বিপক্ষ দলের সামনে এই মাস্টারমাইন্ড কে কাজে লাগাতেন ! 1

প্রকৃতপক্ষে, ইংলিশ অলরাউন্ডার বিশ্বাস করেন যে ধোনি এবং মর্গ্যান খুবই শান্ত এবং মাঠের মধ্যে বা বাইরে, তারা যে কোনও সমস্যাই মাতা ঠান্ডা রেখেই মোকাবিলা করেন। ম‌ঈন আলী গত দুই মরশুম ধরে ধোনির নেতৃত্বে সিএসকে-এর হয়ে আইপিএলে খেলছেন। মর্গ্যান মঙ্গলবারই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন। তিনি ইংলিশ ক্রিকেট দলের হয়ে সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব করছিলেন।

এই বিষয়ে কথা বলতে গিয়ে মঈন বলেন, “ধোনি এবং মর্গ্যানের মধ্যে অনেক মিল রয়েছে। দুজনেই খুব শান্ত। মাঠে বা মাঠের বাইরে কিছুই তাদের বিরক্ত করে না। কিন্তু, তারা খুব প্রতিযোগিতামূলকও। তারা কী করছে তা নিজেরাই জানে এবং কখনই ঘাবড়ান না।”

মর্গানকে রাগতে দেখেননি মঈন আলী

MS ধোনির সাফল্যের সিক্রেট ফাঁস করলেন সতীর্থ মঈন আলী, বিপক্ষ দলের সামনে এই মাস্টারমাইন্ড কে কাজে লাগাতেন ! 2

এই বিষয়ে আলী বলেন, “আমি তাকে রাগ করে কথা বলতে দেখিনি। যদি তার মনে করে যে কারও সাথে মোকাবিলা করা দরকার, তখন সেটা ও একা একা করে। কখনও দলের সামনে করে না। সে কখনও কাউকে বিব্রত করে না এবং খেলোয়াড়রা তাকে খুব বিশ্বাস করে।”

তবে এখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইয়ন। তার জায়গায় অবশ্য এখনও নতুন অধিনায়ক ঘোষণা করা হয়নি। এই দৌড়ে সবচেয়ে বড় নামটি এগিয়ে আসছে জস বাটলারের। বর্তমানে ইসিবি আনুষ্ঠানিকভাবে সীমিত ফর্ম্যাটের জন্য অধিনায়ক ঘোষণা করেনি। মঈন আলী আরও বলেন, “ব্রেন্ডনের সঙ্গে আমার অনেক কথা হয়েছে। আগামী দিনে ও দলকে আরও সাফল্য দেবে অবশ্যই আমি জ্যাক লিচকে ভালো করতে দেখতে চাই। আমি এক নম্বর স্পিনার হতে চাই না এবং আমি দলের দুই বা তিনজনের কথা বলছি না। আমরা আগামী তিন বছরের কথা বলছি। আশা করছি আমরা আরও এগিয়ে যাবো।”

Leave a comment

Your email address will not be published.