দ্বিতীয় টেস্টে অনিশ্চিত থাকবেন জসপ্রীত বুমরাহ, এমন চরম আশঙ্কার কথা জানালেন গৌতম গম্ভীর 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে খেলা চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের আধিপত্য স্পষ্ট। ইংল্যান্ড প্রথম ইনিংসে ৫৭৮ রানের বিশাল স্কোর তুলেছে। জবাবে ভারত ভালো শুরু করেনি। তারকা পেসার জোফ্রা আর্চারের ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিলকে সস্তায় প্যাভিলিয়নে পাঠিয়েছেন। এই মুহুর্তে লড়াইয়ে ফিরছে টিম ইন্ডিয়া, সৌজন্যে চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলির পার্টনারশিপে।

Image

ইংল্যান্ডের প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের অনেক লড়াই করতে দেখা গিয়েছে। আর এর জেরে দ্বিতীয় টেস্ট ম্যাচে তারকা পেসার জসপ্রীত বুমরাহ সুযোগ পাবেন কিনা, তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান গৌতম গম্ভীর। তিনি মনে করছেন, পিচ যেমন পাটা, তাতে আদৌ জসপ্রীত বুমরাহকে দ্বিতীয় টেস্টে সুযোগ দেওয়া হবে কিনা, সে নিয়ে সন্দেহ রয়েছে।

Image

জনপ্রিয় ক্রীড়া ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোতে কথা বলতে গিয়ে গৌতম গম্ভীর বলেছেন, “জসপ্রীত বুমরাহ দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য সুযোগ পাবেন কিনা তা আমি শতভাগ নিশ্চিত নই। আমি মনে করি গোলাপি বল টেস্ট ম্যাচের জন্য দলটি জসপ্রীত বুমরাহকে বাঁচিয়ে রাখতে চায়। বুমরাহ ভারতের পক্ষে একজন এক্স ফ্যাক্টর।” এই নিয়ে গম্ভীর আরও বলেছেন, “জসপ্রীতকে দীর্ঘ স্পেলের পরিবর্তে দুই থেকে তিন ওভার করে বল করতে হবে এবং উইকেট নেওয়ার চেষ্টা করা উচিত। বুমরাহ অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার, তিনি যদি চোট পান তবে ভারতীয় দল একটি বড় সমস্যায় পড়বে।”

Image

ইংল্যান্ডের প্রথম ইনিংসে জসপ্রীত বুমরাহ তিনটি উইকেট নিয়েছেন। এর আগে, অস্ট্রেলিয়া সফরে শেষ টেস্ট ম্যাচে চোটের কারণে বুমরাহকে নির্বাচনের জন্য পাওয়া যায়নি। দলের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে চোটের কারণে এখনও এই সিরিজে পাওয়া যাচ্ছে না। বুমরাহ ছাড়াও প্রথম ইনিংসে রবিচন্দ্রন অশ্বিনও পেয়েছেন তিন উইকেট। ইশান্ত শর্মা এবং শাহবাজ নাদিম দুটি করে উইকেট নিয়েছেন। অন্যদিকে, ইংল্যান্ডের হয়ে অধিনায়ক জো রুট ডাবল সেঞ্চুরি করেছিলেন। তিনি তার শততম টেস্ট ম্যাচ খেলছেন।

Leave a comment

Your email address will not be published.