ICC Rankings: ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফমেন্স করার পরেও র‌্যাঙ্কিংয়ে চরম ক্ষতি হলো বুমরাহ'র !! 1

ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে (ICC Rankings) বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে নেমে গেলেন। ইংল্যান্ড-ভারত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি খেলেননি এই ভারতীয় তারকা। ১৫টি রেটিং পয়েন্ট খোয়ানো বুমরাহকে সরিয়ে এক নম্বর জায়গাটা পুনরুদ্ধার করেছেন ২০২১ সালের ২৬ মার্চের পর কোন ওয়ানডে ম্যাচ না খেলা ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ড পেসারেরও পয়েন্ট কমেছে ৮ টি। বুধবার প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে বোল্টের পয়েন্ট ৭০৪, বুমরার ৭০৩। অন্যদিকে, হার্দিক পান্ডিয়া অলরাউন্ডারদের তালিকায় ১৩ স্থান উঠে অষ্টম স্থানে এসেছেন।

ইংল্যান্ড সফর শেষ হতে না হতেই দুঃসংবাদ

ICC Rankings: ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফমেন্স করার পরেও র‌্যাঙ্কিংয়ে চরম ক্ষতি হলো বুমরাহ'র !! 2

একদিনের সিরিজে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছে ভারত। জসপ্রিত বুমরাহ পিঠের সমস্যার কারণে শেষ ম্যাচ খেলতে পারেননি, যার কারণে তিনি শীর্ষস্থান হারিয়েছেন। নিউজিল্যান্ডের ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট ৭০৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে, বুমরাহ তার থেকে এক পয়েন্ট পিছিয়ে। তৃতীয় স্থানে রয়েছেন শাহিন শাহ আফ্রিদি, তাঁর রেটিং ৬৮১। ৬৭৯ রেটিং নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন জস হ্যাজেলউড। আফগানিস্তানের মুজিব উর রহমান প্রথম পাঁচে জায়গা করে নিয়েছেন। ৬৭৬ রেটিং নিয়ে তরুণ আফগান পেসার রয়েছেন পঞ্চম স্থানে।

ভারতীয় ফ্যানদের জন্য অসহ্য খবর

ICC Rankings: ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফমেন্স করার পরেও র‌্যাঙ্কিংয়ে চরম ক্ষতি হলো বুমরাহ'র !! 3

বোলারদের তালিকায় চার ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠেছেন যুজবেন্দ্র চাহাল। ইংল্যান্ডের বিরুদ্ধে ছয় উইকেট ও ১০০ রান করা পান্ডিয়া ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে আট ধাপ উপরে উঠে ৪২ তম স্থানে এসেছেন। শেষ ওডিআইতে অপরাজিত ১২৫ রান করা ঋষভ পন্ত ২৫ ধাপ উপরে উঠে ৫২ তম স্থানে উঠেছেন। ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। চতুর্থ স্থানে রয়েছেন বিরাট কোহলি এবং পঞ্চম স্থানে রয়েছেন রোহিত শর্মা। তিন ধাপ এগিয়ে তিনে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন। ইংল্যান্ডের বেন স্টোকস চার ধাপ পিছিয়ে অলরাউন্ডারদের তালিকায় সেরা দশ থেকে বাদ পড়েছেন। চলতি সপ্তাহে টেস্ট র‌্যাঙ্কিংয়ে কোন পরিবর্তন নেই।

Leave a comment

Your email address will not be published.