IPL 2023: পাঞ্জাব কিংসের অধিনায়ক হয়ে মুখ খুললেন শিখর ধাওয়ান, করলেন এই বিরাট পর্দাফাঁস !! দেখুন ভিডিও 1

IPL 2023: শিখর ধাওয়ানকে ২০২৩ সালের আইপিএলে পাঞ্জাব কিংসের দায়িত্ব নিতে দেখা যাবে। এটা নিশ্চিত করেছে পাঞ্জাব কিংস। বুধবার শিখর ধাওয়ানকে দলের অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব কিংস। তার আগে, অর্থাৎ এই বছর আইপিএল ২০২২-এ পাঞ্জাব কিংসের নেতৃত্বে ছিলেন মায়াঙ্ক আগরওয়াল। বর্তমানে, ভারতের ওয়ানডে দলের অধিনায়কত্ব ভালোভাবেই সামলেছেন ধাওয়ান। সেটাকে মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাপ জেতার জন্য মরিয়া হয়ে উঠেছে পাঞ্জাব ব্রিগেড। এরই মধ্যে শিখর ধাওয়ান পাঞ্জাব কিংসের অধিনায়ক হয়ে খুশি প্রকাশ করেছেন। আসলে এমন একটা সুযোগ পেয়েই খুশি হওয়াটাই স্বাভাবিক। চলুন জেনে নেওয়া যাক কী বললেন ধাওয়ান।

কী বললেন ধাওয়ান?

IPL 2023: পাঞ্জাব কিংসের অধিনায়ক হয়ে মুখ খুললেন শিখর ধাওয়ান, করলেন এই বিরাট পর্দাফাঁস !! দেখুন ভিডিও 2

ধাওয়ান বলেছেন, “আমি দলের অধিনায়ক হতে পেরে খুব খুশি। এটা তার সমর্থন ও আশীর্বাদের ফল।” আইপিএল ছাড়াও ধাওয়ান বহুবার ভারতীয় দলের নেতৃত্ব নিয়েছেন। তাই অধিনায়কত্বেও তার অনেক অভিজ্ঞতা রয়েছে। একই সময় পাঞ্জাব কিংস ছাড়াও, শিখর ধাওয়ান আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব নেন। নতুন অধিনায়ক পেয়ে পাঞ্জাব কিংস টুইট করে লেখে, ‘পাঞ্জাব কিংসের শীর্ষে থাকবেন গব্বর। নতুন অধিনায়ককে স্বাগতম।’ শেষ মরশুমে ধাওয়ানের দুর্দান্ত পারফরমেন্সের বিবেচনা করে বেশ কিছুদিন ধরে ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে এমন সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল। এবার সেটাই সত্যি হয়ে গেল।

পাঞ্জাবের জার্সিতে সফল ধাওয়ান

IPL 2023: পাঞ্জাব কিংসের অধিনায়ক হয়ে মুখ খুললেন শিখর ধাওয়ান, করলেন এই বিরাট পর্দাফাঁস !! দেখুন ভিডিও 3

শিখর ধাওয়ান এই বছর ২০২২ সালে পাঞ্জাব কিংসের হয়ে দুর্দান্ত পারফরমেন্স করেন এবং এই সময়ে তিনি আইপিএলের ১৪ ম্যাচে ৩৮.৩৩ গড়ে ৪৬০ রান করেছিলেন। এর মধ্যে ৩টি অর্ধশতরান রয়েছে। তার স্ট্রাইক রেট ছিল ১২২.৬৭ এবং তিনি অপরাজিত 88 রানের সেরা ইনিংস খেলেন। অন্যদিকে, আমরা যদি ধাওয়ানের আইপিএল ক্রিকেট কেরিয়ার সম্পর্কে কথা বলি, তিনি ২০৬ ম্যাচে ৩৫.০৮ গড়ে ৬২৪৪ রান করেছেন, যার মধ্যে দুটি সেঞ্চুরি এবং ৪৭টি হাফ সেঞ্চুরি রয়েছে। আইপিএলে ধাওয়ানের সেরা ইনিংসটি অপরাজিত ১০৬ রান।

এর আগে, টিমের হেড কোচ হিসেবে অনিল কুম্বলের তিন বছরের চুক্তি গত মাসের শুরুর দিকে শেষ হওয়ার পরে তাকে ছেড়ে দেওয়া হয়। তার জায়গায় এসেছেন বিশ্বকাপ ও ইংল্যান্ডের অ্যাশেজ জয়ী কোচ ট্রেভর বেলিস। বর্তমানে, ভারতের ওয়ানডে দলের অধিনায়কত্ব ভালোভাবেই সামলেছেন ধাওয়ান। সেটাকে মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাপ জেতার জন্য মরিয়া হয়ে উঠেছে পাঞ্জাব ব্রিগেড।

দেখুন ভিডিও:

Leave a comment

Your email address will not be published.