IPL 2023: জাদেজার CSK-তে খেলা নিয়ে ছিল সংশয়, অধিনায়ক MS ধোনি লাগালেন মোহর !! 1

IPL 2023:  ২০২২ সালের আইপিএল চলাকালীন শোনা যাচ্ছিলো কানাঘুষো। চেন্নাই সুপার কিংস আর রবীন্দ্র জাদেজা’র সম্পর্কে নাকি ফাটল ধরেছে। মরসুম শুরুর আগে অধিনায়ক করা হয়েছিলো জাদেজা’কে। সেই দায়িত্ব থেকেও মাঝপথেই অব্যাহতি নিয়ে নেন জাড্ডু। শেষমেশ অধিনায়কত্বের জুতোয় আরও একবার পা গলাতে হয়েছিলো মহেন্দ্র সিং ধোনি’কে। তার পর থেকে কেটে গিয়েছে প্রায় ৬ মাস। গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে এরমধ্যে। মাঝে শোনা গিয়েছিলো চেন্নাই ফ্র্যাঞ্চাইজি ছাড়তে চলেছেন জাদেজা। তাঁকে রাখতে আগ্রহী নয় চারবারের আইপিএল জয়ী সিএসকে’ও। এত বছরের সম্পর্ক ত্যাগ করে সত্যিই জাদেজা অন্য দলে নাম লেখান, তা নিয়ে আগ্রহ ছিলো ক্রিকেটমহলে।

ক্ষিপ্ত জাদেজা ভুলতে চাইবেন ২০২২ আইপিএল

Ravindra Jadeja | image: Twitter
Ravindra Jadeja was not happy with CSK

২০২২ সালের আইপিএলে ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের ব্যবহার যে তাঁকে আঘাত দিয়েছিলো তা বুঝিয়ে দিয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। মাঝপথে তাঁকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত কতদূর তাঁর নিজের ছিলো আর কতদূর ফ্র্যাঞ্চাইজি’র তা নিয়ে বিতর্ক রয়েছে। তবে বিষয়টি ভালোভাবে নেন নি ভারতীয় দলের অলরাউন্ডার। নিজের সমাজমাধ্যম অ্যাকাউন্টগুলি থেকে তিনি চেন্নাই সুপার কিংসের সাথে জড়িত সব পোস্ট মুছে ফেলেন। মাঠেও শেষ আইপিএলে জাদেজাসুলভ ছিলো না তাঁর প্রদর্শন। ১০ ম্যাচে মাত্র ১১৬ রান করেছিলেন তিনি। বল হাতে নিয়েছিলেন মাত্র ৫ উইকেট। মাঠ ও মাঠের বাইরে সিএসকে’র সাথে জাদেজা’র সম্পর্কের শৈত্য দেখে অনেকে ভেবেছিলেন চেন্নাই ছাড়বেন তিনি।

জাদেজা’কে ছাড়া যাবে না, সাফ বলেছেন ধোনি

MS Dhoni and Ravindra Jadeja | image: Twitter
MS Dhoni wants Ravindra Jadeja to stay with CSK for IPL 2023

খুশি হতে পারেন চেন্নাই সমর্থকেরা। সম্পর্কের জট হয়ত কাটতে চলেছে জাদেজা এবং চেন্নাই সুপার কিংসের মধে। ‘টাইমস অফ ইন্ডিয়া’তে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী দুপক্ষের মাঝে কিছু বিষয়ে মতভেদ থাকলেও এখনি শেষ হচ্ছে না জাদেজা-চেন্নাই সম্পর্ক। নেপথ্য নায়ক সেই মহেন্দ্র সিং ধোনি(Mahendra Singh Dhoni)। ভারতীয় ক্রিকেটে বহুযুদ্ধের ঘোড়া ধোনি টিম ম্যানেজমেন্টের কাছে স্পষ্ট জানিয়ে দিয়েছেন কোনো মূল্যেই ছাড়া যাবে না জাড্ডু’কে। নিজের তুরুপের তাস’কে অন্য দলের হাতে তুলে দিতে রাজী নন তিনি। যে কোনো দলের কাছেই ৭ নম্বর ব্যাটার হিসেবে জাদেজা সম্পদ। আর চিপকের ‘হোম গ্রাউন্ডে’ বোলার জাড্ডু কতটা ভয়ঙ্কর হতে পারেন সে বিষয়ে অবহিত সকলে। তাই নিজের দলের ‘ব্রহ্মাস্ত্র’ অন্য কারও হাতে তুলে দিতে চান না ধোনি।

অন্য দলের আগ্রহ ছিলো জাদেজা’কে নিয়ে-

Ravindra Jadeja | image : Twitter
Ravindra Jadeja has been a match winner for CSK

রবীন্দ্র জাদেজা দল বদলাতে পারেন এই খবর বাতাসে ভাসতে শুরু করার পরেই নড়েচড়ে বসেছিলো অনেক ফ্র্যাঞ্চাইজি। ‘ট্রেডিং’ পদ্ধতি’তে তাঁকে দলে যোগদান করানোর প্রচেষ্টা করতে থাকেন তাঁরা। যদিও ‘ট্রেডিং’ এর শেষদিন ১৫ নভেম্বর, তবুও ধোনির পরামর্শে জাদেজা’র জন্য কোনো রকম প্রস্তাব গ্রহণ করতে রাজী নয় চেন্নাই। দিল্লী ক্যাপিটালসের অক্ষর প্যাটেল হতে পারেন জাদেজা’র বদলি, এমন শোনা গিয়েছিলো। কিন্তু ধোনি’র আপত্তির পর সেই সম্ভাবনা’ও আর নেই। ২০২৩ সালে আইপিএল আবার পুরনো হোম অ্যান্ড অ্যাওয়ে ফর্ম্যাটে ফিরতে চলেছে। মাঝে চোট পেলেও ফিরতে চলেছেন জাড্ডু’ও। হলুদ জার্সি গায়ে চিপক মাতাবেন জাদেজা, এখন থেকেই তা বলে দেওয়া যায়।

Read More: “প্রতিভাবান হওয়া সত্ত্বেও জুটছে বঞ্চনা”, টি-২০ বিশ্বকাপে এখনো সুযোগের অপেক্ষায় এই ভারতীয় ক্রিকেটার !!

Leave a comment

Your email address will not be published.