IPL 2023: এই ম্যাচ উইনারকে ছেড়ে ট্রফি জয়ের লড়াইয়ে নামবে MS ধোনির বাহিনী !! 1

IPL 2023: অস্ট্রেলিয়ায় ICC পুরুষদের T20 বিশ্বকাপ ২০২২ শেষ হওয়ার মাত্র কয়েকদিন পরে, ১০ টি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলিকে আইপিএলের আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে তাদের রিটেনশন তালিকা জমা দিলো । ২৩ ডিসেম্বর কোচিতে ২০২৩ মিনি নিলাম অনুষ্ঠিত হতে চলেছে । যাইহোক, ১০ টি দল রিটেনশন ডে এর সময়সীমার আগে কিছু খেলোয়াড়কে ছেড়ে দিয়ে এই পার্সে তৈরি করতে পারে বা ট্রান্সফার উইন্ডোতেও ফ্র্যাঞ্চাইজির মধ্যে খেলোয়াড়দের স্থানান্তর করতে পারবে। আজ বিকাল বেলায় জমা পড়েছে ১০ টি দলের রিটেশনসন লিস্ট, এই লীগের অন্যতম সফল দল হলো চেন্নিয়া সুপার কিংস ২০১০,২০১১,২০১৮,২০২১ বর্ষে আইপিএল ট্রফি জিতে আইপিএল ইতিহাসে দ্বিতীয় সফল দল হিসাবে নিজেদের মেলে ধরেছে, গতবছর ভালো পারফর্মেন্স দেখতে ব্যর্থ হয়েছিল চেন্নাই সুপার কিংস, নবম পজিশনে শেষ করতে হয়েছিল ৪বারের চ্যাম্পিয়নদের । এবছর মহেন্দ্র সিং ধোনি তার শেষ আইপিএল খেলতে চলেছেন, তার আগেই তিনি তার দল গঠন করে রেখে যেতে চাইছেন, দলের হয়ে গতবছর অধিনায়কত্বের সুযোগ পেয়েছিলেন রবীন্দ্র জাদেজা , কিন্তু খারাপ পারফর্মেন্সের জন্য তিনি আর অধিনায়ক পদ ধরে রাখেননি, তুলে দিয়েছিলেন দলের অভিজ্ঞ এম এস ধোনির হাতেই। এবছর দলে এনেছেন নানা পরিবর্তন। দেখেনিন কাদের  ধরে রাখলেন এবং কাদের ছাড়লেন…

চেন্নাই থেকে রিলিজ হলেন

ডোয়াইন ব্রাভো, অ্যাডাম মিলনে, ক্রিস জর্ডান, এন জাগদিসান, সি হরি নিশান্থ, কে ভগত ভার্মা, কে এম আসিফ, রবিন উথাপ্পা (অবসরপ্রাপ্ত)

চেন্নাই দলে থেকে গেলেন

মহেন্দ্র সিং ধোনি (C&WK), রবীন্দ্র জাদেজা, ডেভন কনওয়ে, মঈন আলি, রুতুরাজ গায়কওয়াড়, শিবম দুবে, আম্বাতি রাইডু, ডোয়াইন প্রিটোরিয়াস, মহেশ থেকশানা, প্রশান্ত সোলাঙ্কি, দীপক চাহার, মুকেশ চৌধুরী, সিমরজিৎ সিং, তুষারপানদ। , রাজবর্ধন হ্যাঙ্গারগেকার, মিচেল স্যান্টনার, মাথিশা পাথিরানা, শুভ্রাংশু সেনাপতি।

Read More: নিলামের আগেই IPL’কে বিদায় জানালেন কিয়েরণ পোলার্ড, শুভেচ্ছাবার্তায় কিংবদন্তী’কে ভাসালো ট্যুইটারভার্স !! 

Leave a comment

Your email address will not be published.