IPL 2022: ক্রিকেট ভক্তদের খুশির খবর, আবারও আইপিএলে ফিরছেন Mr. IPL সুরেশ রায়না !! 1

আইপিএল ২০২২ (IPL 2022)-এর মেগা নিলামে জন ৬০০ খেলোয়াড়। এই তালিকায় মিস্টার আইপিএল সুরেশ রায়নার নামও ছিল। এই নিলামে মোট ২০৪ জন খেলোয়াড় বিক্রি হয়েছে, বাকি খেলোয়াড়রা এবার কোনো ক্রেতা পাননি। সুরেশ রায়নাও সেই খেলোয়াড়দের মধ্যে একজন ছিলেন যারা কোনও ক্রেতা খুঁজে পাননি, ভক্তরাও রায়নার অবিক্রিত হওয়া নিয়ে অনেক বিরক্তি প্রকাশ করেছিলেন কারণ রায়না আইপিএলের অন্যতম সফল খেলোয়াড়। তবে আইপিএল ভক্তদের জন্য একটি সুখবর এসেছে। ‘মিস্টার আইপিএল’ সুরেশ রায়না আবারও এই লিগে প্রবেশ করতে প্রস্তুত, তাও ভিন্ন স্টাইলে

IPL 2022: ক্রিকেট ভক্তদের খুশির খবর, আবারও আইপিএলে ফিরছেন Mr. IPL সুরেশ রায়না !! 2

আইপিএল নিলামে অবিক্রিত থাকার পরে, সুরেশ রায়নাকে দেখা যাচ্ছে নতুন ভূমিকায়। ব্যাট দিয়ে প্রচুর রান করা রায়নাকে এখন আইপিএলে ধারাভাষ্য করতে দেখা যাবে। টিম ইন্ডিয়ার প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীকেও রায়নাকে সমর্থন করতে দেখা যাবে। দৈনিক জাগরণের সাথে একটি কথোপকথনে, ডিজনি + হটস্টারের সঞ্জোগ গুপ্তা বলেছেন, “সুরেশ রায়না এবার খেলছেন না তাই আমরা তাকে এক বা অন্যভাবে যুক্ত করতে চেয়েছিলাম। তিনি মিস্টার আইপিএল নামেও পরিচিত। রবি শাস্ত্রী আগেও আমাদের জন্য ধারাভাষ্য করতেন, টিম ইন্ডিয়ার কোচ হওয়ার পর তিনি তা করতে পারেননি। গুরুত্বপূর্ণ বিষয় হল তিনি হিন্দিতে ধারাভাষ্য করবেন। মুম্বাইয়ের উপভাষা তার হিন্দিতে প্রতিফলিত হয়, তাই তিনি আমাদের হিন্দি শিক্ষকের কাছ থেকে জুমের ক্লাস নিচ্ছেন এবং তাকে নোটগুলিও পাঠানো হয়েছে।”

IPL 2022: ক্রিকেট ভক্তদের খুশির খবর, আবারও আইপিএলে ফিরছেন Mr. IPL সুরেশ রায়না !! 3

আইপিএলের ইতিহাসে এই দ্বিতীয়বার যে কোনো মৌসুমে রায়নাকে খেলতে দেখা যাবে না। এমনকি ২০২০ সালের আইপিএলেও খেলেননি রায়না। ২০২০ সালে, তিনি নিজেই টুর্নামেন্ট থেকে তার নাম প্রত্যাহার করেছিলেন। কিন্তু ২০২১ সালে, রায়না প্রত্যাবর্তন করেন এবং আবার চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা যায়। এবার চেন্নাই সুপার কিংস রায়নাকে ধরে রাখেনি এবং রায়না মেগা নিলামে কোনও ক্রেতা পাননি, যার কারণে তাকে এখন ধারাভাষ্যে হাত চেষ্টা করতে দেখা যাবে।

IPL 2022: ক্রিকেট ভক্তদের খুশির খবর, আবারও আইপিএলে ফিরছেন Mr. IPL সুরেশ রায়না !! 4

একসময় আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রায়না। রায়না আইপিএলে ২০৫টি ম্যাচ খেলেছেন। রায়নার ৩২.৫১ গড়ে ৫৫২৮ রান রয়েছে। রায়না তার আইপিএল ক্যারিয়ারে ১টি সেঞ্চুরি ও ৩৯টি অর্ধশতক করেছেন। রায়নার নামে ৫০০-এর বেশি চার ও ২০০-এর বেশি ছক্কা রয়েছে। আইপিএলে চেন্নাই সুপার কিংস ও গুজরাট লায়ন্সের হয়ে খেলেছেন রায়না। রায়না গুজরাটের অধিনায়কত্বও করেন।

Read More: ডেভিড ওয়ার্নার হাতুড়ি দিয়ে পিচে কঠোর পরিশ্রম করেছেন, স্ত্রী বলেছেন, ‘আমি আশা করি…’

অনেকদিন পর ধারাভাষ্য বক্সে ফিরছেন রবি শাস্ত্রী। রবি শাস্ত্রীকে ইংরেজিতে একজন অভিজ্ঞ ধারাভাষ্যকার হিসেবে বিবেচনা করা হলেও এবার তিনি হিন্দিতে ধারাভাষ্য করবেন। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে টিম ইন্ডিয়ার কোচ হিসাবে শাস্ত্রীর মেয়াদ শেষ হয়েছিল, তারপরে শাস্ত্রী আবারও ধারাভাষ্য বাক্সে উপস্থিত হবেন। রবি শাস্ত্রীকে সর্বশেষ ২০১৭ সালে ধারাভাষ্য করতে দেখা গিয়েছিল।

Leave a comment

Your email address will not be published.