MSK Prasad

আইপিএল ২০২২ এর গ্রুপের শেষ পর্বের খেলা চলছে এখন। আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বিরুদ্ধে সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। তার আগেই বড় বিবৃতি দিয়েছেন ভারতের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। টিম ইন্ডিয়াতে দুই খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন তিনি। এমএসকে প্রসাদ বলেছেন যে দীনেশ কার্তিক এবং রাহুল তেওয়াতিয়া, দু’জনকে অবশ্যই ৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হওয়া সিরিজে বিচার করা উচিত। পাশাপাশি হার্দিকের ফিরে আসার বিষয়েও কথা বলা উচিত। তিনি বলেন, ”হার্দিক, জাড্ডু (জাদেজা), কার্তিক এবং তেওয়াতিয়া ফিনিশারের ভূমিকায় চারজন খেলোয়াড় থাকবেন। কার্তিক এবং তেওয়াটিয়া, এই চলতি আইপিএলে আশ্চর্যজনক ভালো কাজ করছে এবং হার্দিকও দারুণ প্রত্যাবর্তন করেছে। বিশ্বকাপের এখনও কিছু সময় বাকি, তবে কার্তিক ও তেওয়াটিয়াকে সুযোগ দেওয়া উচিত।”

নিজের জাত চিনিয়েছেন তেওটিয়া

Rahul Tewatia

চলতি আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে অসাধারণ প্রদর্শন করে দেখিয়েছেন রাহুল তেওটিয়া নিজের খেলায় সকলের মন জয় করে নিয়েছেন তিনি। ” দলে হয়ে অন্যতম বড় ম্যাচ জেতানো প্লেয়ার হিসেবে আবির্ভূত হয়েছেন রাহুল। এই খেলোয়াড়ের প্রয়োজনের সময় ছক্কা মারারও ক্ষমতা রয়েছে। তিনি আইপিএল ২০২২ এর ১২টি ম্যাচে মোট ১৯৩ রান করেছেন এর মধ্যে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের শেষ দুটী বলে পরপর দুটি ছক্কাও রয়েছে।

কার্তিক আরসিবিকে অনেক ম্যাচ জিতিয়েছেন

দক্ষিণ আফ্রিকা সিরিজের ভারতীয় দল নিয়ে প্রাক্তন নির্বাচক দিলেন এই বয়ান, এই প্লেয়ারদের সুযোগ দেওয়ার দাবি 1

অন্যদিকে আরসিবির হয়ে দীনেশ কার্তিকও লোয়ার অর্ডারে নেমে বেশকিছু ম্যাচ জিতেছেন। চলতি আইপিএলে ব্যাটিংয়ে ক্রিকেট সমর্থকদের মন জয় করেছেন তিনি। এখনও পর্যন্ত দীনেশ কার্তিক আইপিএল ২০২২-এর ১২টি ম্যাচে ২৭৪ রান করেছেন। রাহুল তেওয়াটিয়া এবং দীনেশ কার্তিক তাদের ব্যাটিংয়ের ভিত্তিতে টিম ইন্ডিয়ায় জায়গা করে নেওয়ার জন্য দাবি জানাতে পারেন।

গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে ম্যাচ ফিনিশারের

MSK Prasad

আধুনিক ক্রিকেটে ‘ফিনিশার’-এর ভূমিকার গুরুত্ব বাড়ছে এবং ভারতীয় দলের অবশ্যই এমন খেলোয়াড়দের প্রয়োজন হবে যারা প্রথম বল থেকেই বড় শট মারতে পারেন। তেওয়াটিয়া অসম্ভব কঠিন পরিস্থিতিতেও ম্যাচ জেতার জন্য খ্যাতি অর্জন করেছেন। অন্যদিকে কার্তিক, যিনি ২০০৪ সালে ভারতের হয়ে অভিষেক করেছিলেন, এবার জাতীয় দলে প্রত্যাবর্তনের জন্য চলতি আইপিএলে দুর্দান্ত প্রদর্শনের মাধ্যমে ভারতীয় দলে ফিরে আসার দাবি পেশ করছেন। এই বিষয়ে প্রসাদ বলেছেন, ‘যদি আপনি দীনেশ কার্তিকের দিকে তাকান, তিনি টি-২০ ফর্ম্যাটে ভারতের হয়ে ধারাবাহিকভাবে ভালো করেছেন। নিদাহাস ট্রফির ফাইনালের কথা সবার এখনও মনে আছে। তাই ও ফিরলে আখেরে দলেরই লাভ।’

Read More: KKR ফ্যান্সদের জন্য খুশির খবর, এই টি-২০ লীগে নতুন টিম কিনলেন শাহরুখ খান !!

Leave a comment

Your email address will not be published.