IND vs ZIM: প্রথম ওয়ানডের জন্য প্রথম একাদশ বাছা হয়ে গেল, দলে জায়গা পেলেন না এই তারকা খেলোয়াড় !! 1

IND vs ZIM: জিম্বাবোয়ে সফর শুরু করতে প্রস্তুত ভারতীয় দল। ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ হবে ১৮ আগস্ট, বৃহস্পতিবার। তিনটি ম্যাচই হারারেতে অনুষ্ঠিত হবে। এর আগে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বিখ্যাত ধারাভাষ্যকার আকাশ চোপড়া সিরিজের প্রথম ওডিআইয়ের জন্য তার একাদশ বেছে নিয়েছেন। এতে জায়গা দেননি তরুণ ওপেনার ইশান কিষাণকে।

IND vs ZIM: প্রথম ওয়ানডের জন্য প্রথম একাদশ বাছা হয়ে গেল, দলে জায়গা পেলেন না এই তারকা খেলোয়াড় !! 2

ভারতীয় নির্বাচকরা প্রাথমিকভাবে ১৫ সদস্যের একটি দল বেছে নিয়েছিলেন, যার নেতৃত্বে ছিলেন শিখর ধাওয়ান। পরে কেএল রাহুল ফিট হওয়ায় তাকে দলে অন্তর্ভুক্ত করা হয় এবং অধিনায়কত্বও হস্তান্তর করা হয়। আকাশ চোপড়া বিশ্বাস করেন যে শুভমান গিল ওপেনিং স্লটে সুযোগ পাবেন না। থাকবেন দুই তারকা ওপেনার – কেএল রাহুল এবং শিখর ধাওয়ান।

আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে শেয়ার করা একটি ভিডিওতে ভারতের সম্ভাব্য লাইনআপ সম্পর্কে কথা বলেছেন। তিনি বলেন, “শুভমন গিল, আমি মনে করি এটা একটা বড় প্রশ্ন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি কতটা ভালো পারফরম্যান্স করেছেন তা বিবেচনা করলেও, এই ম্যাচে ওপেনার হিসেবে খেলতে পারবেন না গিল। কেএল রাহুলের অধিনায়কত্বে ফিরে আসার কথা বিবেচনা করে আমি মনে করি তিনি ওপেন করবেন। তার সঙ্গে থাকবেন শিখর ধাওয়ান। এটি বাম এবং ডান হাতের সংমিশ্রণ হবে।

IND vs ZIM: প্রথম ওয়ানডের জন্য প্রথম একাদশ বাছা হয়ে গেল, দলে জায়গা পেলেন না এই তারকা খেলোয়াড় !! 3

শিখর ধাওয়ানের নেতৃত্বে টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে। সিরিজে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। চোপড়া আরও বলেছেন, ‘কেএল রাহুল একজন বহুমুখী খেলোয়াড় এবং তিনি যে কোনও নম্বরে ব্যাট করতে পারেন। তবে সত্যটি হল আইপিএলের পর থেকে তিনি কোনও ম্যাচ খেলেননি। তাই তাদের কিছু সময়ের প্রয়োজন। ওপেনার হিসেবে  নাখেললে তিন নম্বরে খেলবেন শুভমান গিল।

Read More: IND vs ZIM: জিম্বাবোয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে স্বপ্নভঙ্গ হবে এই ৩ ক্রিকেটারের, পাবেন না একটি ম্যাচ খেলার সুযোগ !!

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে শুভমান গিল ওপেনিংয়ে ৩ ম্যাচে ২০৫ রান করেছিলেন। সিরিজের শেষ ম্যাচটি বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছিল। তখন গিল তার প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করতে মাত্র ২ রান পিছিয়ে ছিলেন। চোপড়া আরও জানিয়েছেন যে, এই ম্যাচে অভিষেক ক্যাপ পেতে পারেন রাহুল ত্রিপাঠী।

প্রথম ওডিআইয়ের জন্য আকাশ চোপড়ার সম্ভাব্য একাদশ: কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, অক্ষর প্যাটেল, দীপক চাহার, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণা

Leave a comment

Your email address will not be published.