IND vs SL, 3rd ODI Toss Report: শেষ ম্যাচে টস জিতলো টিম ইন্ডিয়া, এই মারকাটারি খেলোয়াড়কে দেওয়া হলো দলে জায়গা !! 1

IND vs SL: আজ ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে তৃতীয় ওয়ানডে ম্যাচ তিরুবনন্তপুরমে খেলা হবে। এই  ওয়ানডে সিরিজের প্রথম ওডিআইতে ৬৭ রানে এবং দ্বিতীয়তে ৪ উইকেটে জয় পায় ভারতীয় দল। এই সিরিজে টিম ইন্ডিয়ার জন্য বড় প্রাপ্তি হল বোলারদের দুরন্ত পারফরমেন্স। বিশেষ করে তরুণ ভারতীয় পেসারদের। মোহাম্মদ সিরাজ, উমারন মালিক দারুণ লাইন ও গতির সঙ্গে বোলিং করেছেন। সিরাজ দ্বিতীয় ম্যাচে তিনটি উইকেট এবং উমরান সিরিজের প্রথম ম্যাচে একই সংখ্যক উইকেট নিয়েছিলেন। ভুলে গেলে চলবে না, দ্বিতীয় ওয়ানডেতে কুলদীপ যাদবের অসাধারণ স্পেল। তিনি সাদা বলের ফর্ম্যাটে তার ভাল প্রদর্শনের মাধ্যমে ভারতীয় ক্রিকেট সমর্থক এবং নির্বাচকদের মুগ্ধ করে চলেছেন। কুলদীপ, দীর্ঘদিন টিমের বাইরে থাকার পর দ্বিতীয় ম্যাচে আরও ভালো বোলিং করে। শেষ ম্যাচেও টিম ইন্ডিয়া আশা করবে ভালো প্রদর্শন করে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে সক্ষম হবে।

Read More: “বিসিসিআই-এর ওপর আস্থা নেই…” ক্রিকেট খেলার সুযোগের আশায় ভারত ছাড়ার পথে এই খেলোয়াড় !!

পিচ ও আবহাওয়া রিপোর্ট

IND vs SL, 3rd ODI Toss Report: শেষ ম্যাচে টস জিতলো টিম ইন্ডিয়া, এই মারকাটারি খেলোয়াড়কে দেওয়া হলো দলে জায়গা !! 2

তিরুবনন্তপুরমের পিচ সবসময় স্পিন বোলারদের বেশি সাহায্য করেছে। একই সময়ে, ডিউ ফ্যাক্টরও এই ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ। ম্যাচের দ্বিতীয় ইনিংসে শিশির পড়তে শুরু করে, এমন পরিস্থিতিতে বোলারদের বল ধরতে সমস্যায় পড়তে হয় এবং ব্যাটসম্যানদের অনেক সুবিধা হয় খেলতে। এমন পরিস্থিতিতে টস জেতা দল এখানে প্রথমে বল করতে চায়। রবিবার অনুষ্ঠিত হতে চলা ভারত বনাম শ্রীলঙ্কার তৃতীয় ওয়ানডে ম্যাচের সময়ে তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৪ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১৩ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা মারকাটারি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

টস রিপোর্ট

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা

Also Read: গৌতম গম্ভীরের এই মন্তব্যের যোগ্য জবাব দিলেন রবীন্দ্র জাদেজা, উত্তাল সোশ্যাল মিডিয়া !!

টসের পর অধিনায়কদের বয়ান

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেন, “আমরা প্রথমে ব্যাট করব। পিচটি দুর্দান্ত দেখাচ্ছে, এটি সর্বোচ্চ ব্যবহার করার চেষ্টা করবো। এখনও অনেক ক্ষেত্রে আমাদের উন্নতি করতে করতে হবে, আজ আমাদের কাছে সেগুলোকে নিখুঁত করার সুবর্ণ সুযোগ। আমরা সবসময় একটি নিখুঁত খেলার কাছাকাছি খেলতে চাই, কিন্তু কখনই নিখুঁত খেলা হবে না। হার্দিক ও ওমরানকে বিশ্রাম দেওয়া হয়েছে, ওয়াশিংটন ও সূর্যকুমার দলে ফিরেছেন।”

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা বলেন, “এখানকার পরিবেশ শ্রীলঙ্কার মতোই মনে হয়। আমরা শুরুতে ভালো ছিলাম কিন্তু ব্যাটসম্যানরা তাদের পা জমাতে পারেনি, এটা আমাদের উন্নতি করতে হবে। দুটি পরিবর্তন – অ্যাশেন বান্দারা ডিডিএস-এর জন্য এবং জেফ্রি ভ্যান্ডারসে ডুনিথ ওয়েললাজের জন্য।”

আজকের ম্যাচের একাদশ

ভারতীয় একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মোহাম্মদ সিরাজ

শ্রীলঙ্কার একাদশ

আবিষ্কা ফার্নান্দো, নুওয়ানিদু ফার্নান্দো, কুসাল মেন্ডিস (উইকেটকিপার), আশেন বান্দারা, চরিথ আসালাঙ্কা, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, জেফরি ভান্ডারসে, চামিকা করুণারত্নে, কাসুন রাজিথা, লাহিরু কুমারা

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *