IND vs SA: শেষ হল রোহিত শর্মার চিন্তা, এই খেলোয়াড় পূরণ করবেন জসপ্রিত বুমরাহ'র কমতি !! 1

সদ্য শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার (IND vs SA) বিরুদ্ধে টি-২০ ও ওয়ানডে সিরিজ। দুটি সিরিজেই বিপক্ষকে হারিয়ে দিয়েছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জেতার পর দক্ষিণ আফ্রিকাও ভারতের বিরুদ্ধে আহামরি কিছু করে দেখাতে পারেনি। চলতি মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপের আসর বসতে চলেছে। সেই টুর্নামেন্ট জেতার ব্যাপারে বড় দাবিদার হল ভারত। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলি থাকলেও কাপ জেতার বিষয়ে টিম ইন্ডিয়াকেই অনেকে এগিয়ে রাখছেন। তবে এই বিশ্বকাপে নামার আগে ভারতের জন্য চিন্তার বিষয় হল জসপ্রিত বুমরাহ’র না থাকাটা। আসলে চোট পেয়ে বিশ্বকাপেএ আসর থেকে ছিটকে গিয়েছেন তিনি। তার ম্যাচ জেতানো বোলিং অস্ট্রেলিয়ার মাটিতে পাবে না রোহিত শর্মার দল। তাই এখন প্রশ্ন উঠতে শুরু করেছে, কোন বোলার বুমরাহ’র অভাব মেটাতে পারবেন।

তালিকায় রয়েছে দুটি নাম

IND vs SA: শেষ হল রোহিত শর্মার চিন্তা, এই খেলোয়াড় পূরণ করবেন জসপ্রিত বুমরাহ'র কমতি !! 2

জসপ্রিত বুমরাহ’র না থাকা ভারতের জন্য বড় ধাক্কা। তবে বিশ্বকাপের মতো আসরে কে আছে আর কে নেই সেটা ভাবতে বসলে কাপ জয়ই ফস্কে যেতে পারে। সেক্ষেত্রে বুমরাহ’র জায়গায় কে খেলবেন সেটাই বড় প্রশ্ন। এই জায়গায় উঠে আসছে দুটি নাম। মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ। কোন সন্দেহ নেই অভিজ্ঞতার দিক থেকে শামি কিছুটা এগিয়ে থাকবেন। তবে বর্তমান ফর্মের কথা বিচার করলে, সিরাজকে অবশ্যই আলাদা করে গুরুত্ব দিতেই হবে। সেই সঙ্গে তার তারুণ্য অবশ্যই টিম ইন্ডিয়াকে বাড়তি অক্সিজেন জোগাবে। কোন সন্দেহ সিরাজ অধিনায়ক রোহিত শর্মার চিন্তা অনেকটাই কমাবেন।

বল হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন সিরাজ

IND vs SA: শেষ হল রোহিত শর্মার চিন্তা, এই খেলোয়াড় পূরণ করবেন জসপ্রিত বুমরাহ'র কমতি !! 3
DELHI, INDIA – OCTOBER 11: Mohammed Siraj of India bowls during the 3rd One Day International match between India and South Africa at Arun Jaitley Stadium on October 11, 2022 in Delhi, India. (Photo by Pankaj Nangia/Gallo Images/Getty Images)

কোন সন্দেহ নেই এই মুহুর্তে বল হাতে দুর্দান্ত ছন্দে রয়েছে মোহাম্মদ সিরাজ। সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে ৫টি উইকেট তুলে নেওয়ার পাশাপাশি তিনি তুলে নেন ম্যান অফ দ্য সিরিজের পুরস্কার। ইকনমি রেট ছিল মাত্র ৪.৫২। তাই বলা যেতেই পারে যে, টি-২০ বিশ্বকাপের আগে তিনি ছন্দেই রয়েছে। আর সেটাকে মাথায় রেখেই বুমরাহ’র জায়গায় ভারতীয় দলে ঢুকতে পারেন সিরাজ।

টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (C), কেএল রাহুল (VC), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (WK), দিনেশ কার্তিক (WK), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, ওয়াই চাহাল, অক্ষর প্যাটেল, **জাসপ্রিত বুমরাহ**, ভুবনেশ্বর কুমার হর্ষল প্যাটেল, আরশদীপ সিং

স্ট্যান্ডবাই প্লেয়ার – মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

*খুব শিঘ্রই জাসপ্রিত বুমরাহের রিপ্লেসমেন্ট ঘোষণা করবে BCCI

Leave a comment

Your email address will not be published.