Hardik Pandya

এই মুহুর্তে ফর্মের শীর্ষে রয়েছেন তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ব্যাট হাতে পুরোনো ছন্দে ফিরে এসেছেন তিনি। এর মধ্যেই  প্রকাশ করেছেন যে কীভাবে ভারতের এক প্রাক্তন অধিনায়ক তাকে তার কেরিয়ারের শুরুতে আরও ভাল খেলোয়াড় হতে সাহায্য করেছিলেন। ২৮ বছর বয়সী পান্ডিয়া সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে ফিরে এসেছেন। আর এসেই ব্যাট হাতে নিজের প্রভাব খাটাতে শুরু করেছেন তিনি।

ধোনিকে নিয়ে পান্ডিয়ার বড় বক্তব্য

'বিরাট-রোহিত নয়, এই তারকা খেলোয়াড়ই আমার কেরিয়ার তৈরি করেছেন,' Hardik Pandya-র নেওয়া নামটি বেশ চমকপ্রদ 1

পান্ডিয়া আইপিএল ২০২২ মরশুমে গুজরাট টাইটান্স দলকে নেতৃত্ব দিয়েছিলেন।নবাগত এই দলটি তাচের প্রথম বছরেই ট্রফি জিতে নিয়ে ইতিহাস তৈরি করে। পান্ডিয়া এই মরশুমে ৪৮৭ রান করার পাশাপশি ৮টি উইকেটও নিয়েছেন। সব মিলিয়ে ২০২২ আইপিএল-এ, হার্দিক অধিনায়কত্বের পাশাপাশি একজন ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন এবং ভালো বোলিং করেছিলেন। তার এই ফর্মের পরিপ্রেক্ষিতে, মাসের শেষে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য তাকে ভারতীয় দলের অধিনায়ক করা হয়।

‘এই জিনিসটা মাহি ভাই শিখিয়েছিলেন’

'বিরাট-রোহিত নয়, এই তারকা খেলোয়াড়ই আমার কেরিয়ার তৈরি করেছেন,' Hardik Pandya-র নেওয়া নামটি বেশ চমকপ্রদ 2

বিসিসিআই নিজেদের সোশ্যাল মিডিয়াতে হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিকের কথোপকথনের একটি ভিডিয়োও শেয়ার করেছে। তিনি বলেন, ”যখন আমি আমার কেরিয়ার শুরু করি, তখন মাহি ভাই আমাকে একটা জিনিস শিখিয়েছিলেন। আমি তাকে জিজ্ঞেস করেছিলাম তুমি কিভাবে চাপ সামলাও? সেই উত্তরে মাহি আমাকে খুব সহজ একটা পরামর্শ দেয়, ‘তোমার স্কোর নিয়ে চিন্তা করা বন্ধ করে তোমার দল নিয়ে ভাবতে শুরু করো’।” হার্দিক আরও বলেন, “এই একটা জিনিস আমার মাথায় রয়ে গেছে এবং এখন আমি সেটাই অনুসরণ করছি। আর এই মন্ত্রের বলেই আমি সাফল্য পেয়েছি।” 

পান্ডিয়ার অসাধারণ পারফরমেন্স

'বিরাট-রোহিত নয়, এই তারকা খেলোয়াড়ই আমার কেরিয়ার তৈরি করেছেন,' Hardik Pandya-র নেওয়া নামটি বেশ চমকপ্রদ 3

ভারতের এই তারকা অলরাউন্ডার পাঁচ ম্যাচের সিরিজে ভাল ব্যাটিং করেছেন। চার ম্যাচে ৫৮.৫০ গড়ে ১৫৩.৯৪ স্ট্রাইক রেটে ১১৭ রান করেছেন। দীনেশ কার্তিকের সাথে তার দুর্দান্ত জুটি ভারতীয় দলকে রাজকোটে চতুর্থ টি-২০ জিততে সাহায্য করে। চলতি পাঁচ ম্যাচের সিরিজে দুই দলই ২-২ সমতায়। এবার সিরিজের শেষ ম্যাচটি হবে রবিবার (১৯ জুন) বেঙ্গালুরুতে। হার্দিক দীনেশ কার্তিকের প্রশংসাও করেছেন। হার্দিক এই ভিডিয়োতে বলেছেন যে কীভাবে দীনেশ কার্তিক অনেকের কাছে উদাহরণ হয়ে উঠেছেন। যেভাবে কার্তিক দলে দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করেছেন তা এক কথায় অসাধারণ।

Leave a comment

Your email address will not be published.