CWG 2022: পাকিস্তানের বড় দুঃসাহস, ক্রিকেট যুদ্ধের আগে ভারতকে 'হুমকি'! দেখুন ভিডিও 1

CWG 2022: রবিবার, অর্থাৎ আজ ক্রিকেট মাঠে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। কমনওয়েলথ গেমসের ম্যাচে বার্মিংহামের এজবাস্টনে মুখোমুখি হবে এই দুই দল। ক্রিকেটের এই যুদ্ধে রোহিত শর্মা ও বাবর আজমের মতো তারকারা না থাকলেও, হরমনপ্রীত কৌর ও বিসমাহ মাহরুফের দল দুর্দান্ত কিছু করে দেখানোর যথেষ্ট শক্তি রাখে। এই ম্যাচের জন্য দুই দলই প্রস্তুতি নিচ্ছে। কারণ, এখানে প্রশ্ন থাকবে যে কোন অবস্থায় জয়ের জন্য তারা। কিন্তু, তার আগেই বড় ভুল করেছে পাকিস্তান। তারা ভারতকে হারানোর হুমকি দিয়ে রেখেছে।

প্রথম ম্যাচে বার্বাডোজের কাছে হেরে যাওয়ার সময় ভারতীয় দলকে চ্যালেঞ্জ করা পাকিস্তানের এই বক্তব্য এসেছে। ভারত, যারা প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে, কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে তার রেকর্ড ভালো এবং শুধু বিসমাহ মাহরুফ নয়, তার দলও এটা ভালো করেই জানে।

সতর্ক করার আগে রেকর্ডের দিকে তাকানো উচিত পাকিস্তানের

সেই পাকিস্তানি খেলোয়াড়ের নাম নিদা দার যিনি ভারতকে হারানোর ক্ষমতা রাখেন বলে জানান। তবে ভারতের সামনে তার রেকর্ড বই পরীক্ষা করেননি। ক্রিকেটের শেষ স্টপে দাঁড়িয়ে থাকা এই একই পাকিস্তানি খেলোয়াড়, যিনি গত ম্যাচে বার্বাডোজের বিপক্ষে মাত্র ৩১ বলে ৫০ রান করেছিলেন। কিন্তু তিনি বোধহয় ভুলে যাচ্ছেন যে ভারতীয় দল বার্বাডোজ নয়। এখানে বোলিংয়ে গতি এবং আগুন দুটোই পাওয়া যাবে, তাই প্রতিটি রানই হবে পাহাড় ভাঙার মতো।

পাকিস্তানি খেলোয়াড়ের কথায় জোর থাকলে জবাব পাওয়া যাবে

CWG 2022: পাকিস্তানের বড় দুঃসাহস, ক্রিকেট যুদ্ধের আগে ভারতকে 'হুমকি'! দেখুন ভিডিও 2

বার্বাডোজের কাছে হারকে পেছনে ফেলে পাকিস্তানের নিদা দার বলেছেন যে এখন তিনি এবং পুরো দল পরের ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছেন। পরের ম্যাচ ভারতের বিপক্ষে, যেখানে আমরা জয়ের জন্য যাব এবং সেটা অর্জনের চেষ্টা করবেন। চিন্তাটা ভালো, কিন্তু তা বাস্তবায়ন করাও সমান কঠিন। নিদা দারও হয়তো এই ব্যাপারটা জানতেন। যাই হোক, এখন পর্যন্ত খেলা ১১টি টি-টোয়েন্টিতে ভারত যে খারাপ অবস্থা করেছে, তাও তারা ভালো করেই জানে। এমতাবস্থায় মনে হচ্ছে, পাকিস্তানি ক্রিকেটার যা বলেছেন তা শুধুই মনের আনন্দ দেওয়ার জন্য। এবং যদি এটি সত্যিই যোগ্যতা থাকে, তাহলেএকটি যুক্তিযুক্ত উত্তর পাওয়া যাবে।

Leave a comment

Your email address will not be published.