Hardik Pandya

টিম ইন্ডিয়াকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজ (IND vs IRE) খেলতে হবে। এই সিরিজের প্রথম ম্যাচ হবে ২৬ জুন। ভারতীয় দলের স্কোয়াডে বেশ কয়েকজন ম্যাচ উইনার খেলোয়াড় রয়েছেন। তবে একজন তরুণ ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়ার জন্য সবচেয়ে বড় অস্ত্র হতে পারেন এই সিরিজের। আর সব থেকে বড় কথা হল, এই মুহূর্তে দারুণ ফর্মে আছেন এই খেলোয়াড়ও। তাই তার থেকে এই সিরিজে একটু বেশিই আশা করতে পারেন অধিনায়ক পান্ডিয়া।

এই খেলোয়াড় হয়ে উঠবেন সবচেয়ে বড় অস্ত্র

IND vs IRE: এই ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় অস্ত্র প্রমাণিত হবেন ! একাই বদলে দেবেন ম্যাচের রঙ 1

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে প্রথমবার টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করতে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। গুজরাটকে আইপিএল চ্যাম্পয়ন করার পর এবার ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন তিনি। এই সিরিজে তরুণ ব্যাটসম্যান ইশান কিষাণ পান্ডিয়ার জন্য সবচেয়ে বড় অস্ত্র প্রমাণিত হতে পারেন। ইশান কিষাণ সম্প্রতি দুর্দান্ত ব্যাটিং করেছেন, এই সিরিজেও ওপেনার হিসেবে তিনি টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ হতে চলেছেন। ইশান একবার ক্রিজে জমে গেলে প্রায় প্রতিটা বলই বাউন্ডারির বাইরে পাঠানোর চেষ্টা করেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করেন

IND vs IRE: এই ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় অস্ত্র প্রমাণিত হবেন ! একাই বদলে দেবেন ম্যাচের রঙ 2

ইশান কিষাণ ইনিংসের দ্রুত শুরু করার জন্য পরিচিত। ইশান  সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তিনি এই সিরিজে ৪১.২০ গড়ে ২০৬ রান করেন, যার মধ্যে দুটি হাফ সেঞ্চুরি রয়েছে। দু’একটি ম্যাচে উইকেট ছুঁড়ে না দিয়ে এলে শতরানও করতে পারতেন সেই সিরিজে। তবে এই মুহুর্তে সেই সব ভুলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজের সেরাটা দিতে তৈরি এই বাঁ হাতি ব্যাটসম্যান। আর সেটা ক্লিক করে গেলে ভারতীয় দলের অবন্য ব্যাটসম্যানদের কাজ অনেকটাই কমে যাবে।

এই দু’জনই ফের ওপেন করবেন?

Ruturaj Gaikwad

এই সিরিজে ঈশান কিষাণের সঙ্গে ইনিংস ওপেন করতে দেখা যাবে ঋতুরাজ গায়কোয়াডকে। এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও এই দুই খেলোয়াড়ই পাঁচটি ম্যাচেই টিম ইন্ডিয়ার হয়ে ইনিংস শুরু করেছিলেন। এই সিরিজে খুব একটা আহামরি ব্যাটিং করতে পারেননি ঋতুরাজ। ১৯.২০ গড়ে ৯৬ রান করেন তিনি। তবে এই ডান হাতি ব্যাটসম্যানের ওপরই ফের আরও একবার ভরসা রাখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। ২০২১ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করানোর পিছনে বড় অবদান ছিল ঋতুরাজের। সেবার সর্বোচ্চ রান করে অরেঞ্জ ক্যাপ জেতেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ফের তেমনই একটা কিছু তার ব্যাট থেকে দেখতে চাইছেন হার্দিক।

 

Read More: IND vs IRE: ঋষভ পন্থ ও শ্রেয়াস আইয়ারের জায়গায় মাঠে নামবেন এই প্লেয়াররা ! ভয়ে কাঁপছে আয়ারল্যান্ডের বোলাররা

Leave a comment

Your email address will not be published.