IND vs IRE

ভারত ও আয়ারল্যান্ডের মধ্যে দুই ম্যাচের টি-২০ সিরিজ (IND vs IRE) শুরু হয়ে গিয়েছে। রবিবার ছিল এই সিরিজের প্রথম খেলা। তবে বৃষ্টির কারণে সিরিজের উদ্বোধনী ম্যাচটি দেরিতে শুরু হয় এবং শেষ পর্যন্ত এই লড়াই গিয়ে দাঁড়ায় ১২ ওভারে। প্রথমে ব্যাট  এই সিরিজে ভারতীয় দলের সহ-অধিনায়ক ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার। আয়ারল্যান্ডের ইনিংসের প্রথম ওভারেই ইতিহাস গড়েন তিনি। এ দিন, টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ব্যাট করতে নেমে নিজেদের নির্ধারিত ১২ ওভারে ১০৮ রান করে আইরিশরা। জবাবে ৭ উইকেট হাতে রেখেই ম্যাচটা জিতে নেয় টিম ইন্ডিয়া

পাওয়ারপ্লেতে সবচেয়ে বেশি উইকেট

IND vs IRE: প্রথম ওভারেই বিশ্বরেকর্ড গড়লেন ভুবনেশ্বর কুমার, ঘাম ছুটে গেল বড় বড় তারকাদের! 1

ভুবনেশ্বর কুমার টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে পাওয়ারপ্লে ওভারে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের প্রথম ওভারেই প্রতিপক্ষ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নিকে বোল্ড করেন তিনি। দুই বলের ইনিংসে কোন রান করতে পারেননি অ্যান্ড্রু বালবির্নি। টি-০ ম্যাচের পাওয়ারপ্লেতে এটি ছিল ভুবির ৩৪তম উইকেট। এবার পাওয়ারপ্লে ওভারে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন তিনি। এ দিন তিনি ম্যাচে ১টি উইকেট পান। তবে তার দৌলতেই এ দিন নিজের কাক্ষিত লক্ষ্যে পৌঁছে যান তিনি।

দুই তারকাকে পিছনে ফেলে দিলেন

IND vs IRE: প্রথম ওভারেই বিশ্বরেকর্ড গড়লেন ভুবনেশ্বর কুমার, ঘাম ছুটে গেল বড় বড় তারকাদের! 2

পাওয়ারপ্লেতে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে দুই খেলোয়াড়কে পেছনে ফেলেছেন ভুবনেশ্বর কুমার। ওয়েস্ট ইন্ডিজের লেগ-স্পিনার স্যামুয়েল বদ্রি টি-২০ আন্তর্জাতিক ম্যাচের পাওয়ারপ্লেতে ৩৩ উইকেট নিয়েছিলেন। তিনি ছাড়াও পাওয়ারপ্লেতে নিউজিল্যান্ডের টিম সাউদিও নিয়েছেন ৩৩ উইকেট। এরপর বাংলাদেশের সাকিব আল হাসানের ২৭ উইকেট এবং অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড ২৬ উইকেট রয়েছে। একমাত্র বদ্রি ছাড়া বাকি সব খেলোয়াড়ই এখনও ক্রিকেট খেলছেন। তবে এই মুহুর্তে সবার উপরে রয়েছেন ভারতের ভূবনেশ্বর।

ভারতের সামনে ১০৯ রানের টার্গেট

IND vs IRE

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারেই দুই উইকেট হারিয়েছিল আয়ারল্যান্ড। চতুর্থ ওভারে তৃতীয় ধাক্কা খায় দলটি। শেষদিকে কিছুটা লড়াই করে ভারতের কাছে জয়ের জন্য ১০৯ রানের টার্গেট রাখে তারা। চার নম্বরে ব্যাট করতে নামা হ্যারি টেক্টর ৩৩ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৩টি ছক্কা। ভুবনেশ্বর কুমার ছাড়াও ভারতের হয়ে একটি করে উইকেট পান হার্দিক পান্ডিয়া, আভেশ খান ও যুজবেন্দ্র চাহাল।

Read More: IND vs IRE: ২০৮ কিলোমিটার গতিবেগে বল করলেন ভারতীয় বোলার! ভেঙে গেল শোয়েব আখতারের রেকর্ড?

Leave a comment

Your email address will not be published.