IND vs IRE

IND vs IRE: ভারতীয় দলের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ জিতেছেন হার্দিক পান্ডিয়া। টি২০ সিরিজের প্রথম ম্যাচে রবিবারের আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে দেয় টিম ইন্ডিয়া। বল কিংবা ব্যাট, দুই বিভাগেই বিপক্ষ শিবিরকে টেক্কা দিয়েছে পান্ডিয়ার ব্রিগরড। তবে এই সুখকর জয়ের পরও দলের একজন ফাস্ট বোলারের পারফরমেন্স নিয়ে অখুশি হবেন পান্ডিয়া। নিজের স্পেলে এই বোলারটি প্রচুর রান দিয়ে ফেলেন। সব মিলিয়ে সফল এই জয়ের দিন এই একটা চিন্তা কুরে কুরে খাবে টিম ম্যানেজমেন্টকেও।

নিজের স্পেলে প্রচুর রান দেন এই বোলার

IND vs IRE: জয়ের পরও এই খেলোয়াড়কে নিয়ে অখুশি পান্ডিয়া! টিম ইন্ডিয়ার জন্য হয়ে উঠেছেন 'চোখের বালি' 1

হার্দিক পান্ডিয়া এই ম্যাচে তরুণ ফাস্ট বোলার আভেশ খান সহ ছয় বোলার ব্যবহার করেছিলেন। এই ম্যাচে অন্য বোলররা নজর কাড়লেও, আবেশ খান প্রচুর রান দিয়ে ফেলেছেন। ২০২২ সালের আইপিএলে লখনউ সুপার জায়েন্টসের হয়ে দুর্দান্ত বোলিং করেন আভেশ। তারই পুরস্কার স্বরূপ জাতীয় দলে সুযোগ করে দেওয়া হয় তাকে। শুধু আয়ারল্যান্ড নয়, তার আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দাগ কাটতে ব্যর্থ হন তিনি। সব মিলিয়ে এখনও পর্যন্ত টিম ইন্ডিয়াতে আইপিএল-এর মতো ফর্ম দেখাতে পারছেন না তিনি। এমন পরিস্থিতিতে আগামী ম্যাচগুলো তার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

উইকেট নেওয়া কঠিন হয়ে পড়ছে

IND vs IRE: জয়ের পরও এই খেলোয়াড়কে নিয়ে অখুশি পান্ডিয়া! টিম ইন্ডিয়ার জন্য হয়ে উঠেছেন 'চোখের বালি' 2

আভেশ খান এই ম্যাচের আগে নিজের স্পেলগুলিতে হয়তো খুবই কম রান দিয়েছেন। তবে বড় সমস্যা হল তিনি খুব বেশি উইকেট পাচ্ছেন না।রবিবারের এই ম্যাচে তিনি ২ ওভার বল করেছিলেন। তবে সেই দুই ওভারে ১১ ইকোনমি রেটে ২২ রান খরচ করেন তিনি। এর বদলে তিনি পান মাত্র একটি উইকেট। আভেশ খান এখনও পর্যন্ত ভারতের হয়ে মোট ৮টি ম্যাচ খেলেছেন। আর সব মিলিয়ে তিনি নিয়েছেন মাত্র ৭ উইকেট। ভারতীয় দলে জায়গা করে নেওয়ার জন্য প্লেয়ারদের মধ্যে যে ধরণের লড়াই চলছে, তাতে এমন বোলিং করলে তাকে দলের বাইরে চলে যেতে হবে।

সিরিজের প্রথম ম্যাচের চালচিত্র

রবিবার এই উত্তেজক ম্যাচে হার্দিক পান্ডিয়া টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের দল ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করে। বৃষ্টির কারণে এই ম্যাচটি ১২ ওভারের খেলায় পরিণত হয়েছিল। জবাবে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া সহজেই ৩ উইকেট হারিয়ে ১০৯ রানের লক্ষ্য অর্জন করে।

 

Read More: IRE vs IND: ‘আমি আজ বুঝতে পারছি না আমি স্পিনার…’ নিজের বোলিং নিয়ে একী বললেন যুজবেন্দ্র চহেল!

Leave a comment

Your email address will not be published.